প্রতিদিন স্বামী স্ত্রী যৌন সঙ্গম সহবাসের উপকারিতা

 

প্রতিদিন স্বামী স্ত্রী সহবাসের উপকারিতা 

স্বামী স্ত্রী সহবাস মূলত স্বামী স্ত্রীর যৌন সঙ্গম বা মিলনকে বলা হয়, স্বামী স্ত্রী সহবাস যেমন বাধ্যতামূলক তেমনি রয়েছে সহবাসের উপকারিতা। সহবাস বাধ্যতামূলক কারণ সহবাস ছাড়া কখনোই সন্তানের জন্ম হবে না, ধন সন্ততির জন্মদানের জন্য আপনাকে অবশ্যই সহবাস করতে হবে। 


আমাদের অনেকেই জানিনা সহবাস কতবার করা উচিত এবং সহবাস করলে কি কি উপকার হয়। আজকে আমরা সহবাস বাদ মিলনে কি কি উপকার হয় সেগুলো সম্পর্কে বিশদভাবে আলোচনা করব। প্রথমেই জেনে নেই 


স্ত্রী সহবাস সহবাস করা সবচাইতে উত্তম ভোর বেলায়

যৌন বিশেষজ্ঞদের মতে ভোর বেলায় সহবাস করা সবচাইতে ভালো,ভোর বেলায় সহবাস এর ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এছাড়াও আরও নানা শারীরিক উপকার পাওয়া যায়।


দিনের অন্য সময়ের চেয়ে ভোরে যৌন সহবাসের ফলে হূদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যায়,সাথে শরীরের অন্যান্য রোগ প্রতিরোধ ক্ষমতা গুলো অনেক বৃদ্ধি পায়। 

আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়


ভোরে সহবাস করার সবচাইতে ভালো একটি কারণ হলো ভোরে নারী-পুরুষ উভয়ের যৌন অঙ্গ গুলো উৎফুল্ল এবং যৌন হরমোন গুলোর মাত্রা অনেক বেশি থাকে। ফলে ভোর বেলায় সহবাস করলে যেমন শারীরিক ক্লান্তি কমই থাকে তেমনি শরীরে অ্যান্টিবডি এবং শরীরের রক্ত চলাচল সঠিক থাকে। 


নিয়মিত সহবাস করার উপকারিতা


১, আপনি যখন নিয়মিত যৌন সহবাস করবেন তখন এর প্রভাব বিস্তার করবে, সমীক্ষায় দেখা গেছে যারা নিয়মিত সহবাস করেন তাদের চেহারায় বয়সের ছাপ কম্পরে এবং ত্বকের নানা প্রকার দাগ থেকে মুক্ত থাকতে পারে। 

২, সহবাস করার ফলে শরীরের অধিক মাত্রায় অক্সিটোসিনের ক্ষরণ হয়, মস্তিষ্কের এই অক্সিটোসিনের ক্ষরণের ফলে ঘুমের প্রতি আকৃষ্ট বা ঘুম ভাব চলে আসে। যাদের ঘুমের সমস্যা রয়েছে তারা নিয়মিত সহবাস করলে এই সমস্যা কেটে যাবে।

৩, নিয়মিত সহবাস করার ফলে শরীরের ক্যালসিয়াম অন্যান্য খনিজ গুলো যেমন খরচ হয় ফলে শরীর আবার এই গুলো পূরণ করার জন্য অঙ্গ-প্রত্যঙ্গ গুলোকে সচল রাখে ফলে আপনার শরীরের সঠিক অঙ্গ-প্রত্যঙ্গের কার্যক্ষমতা ঠিক থাকে। 

৪, নিয়মিত সহবাস করলে আপনার মানসিক প্রশান্তি আসে কেননা এটির মাধ্যমে মানসিক দুশ্চিন্তা দূর হয় আনন্দের মাত্রা বৃদ্ধি করে। মানসিকভাবে সমস্যা বা ক্লান্তি অবসাদ গ্রস্থ মনে করলে সহবাস করে এটি দূর করতে পারো। 

৫, এক গবেষণায় দেখা গেছে তুলনামূলক বয়স্কদের ক্ষেত্রে মাসে ২১ বার বীর্যপাত করালে এবং 20 বছরের কম বয়সী পুরুষের ক্ষেত্রে মাসে 5 বার বীর্য ক্ষরণ করালে প্রোসটেন্ট ক্যান্সারের ঝুঁকি কমায়। 


দিনে কতবার সহবাস করা উচিত

আসলে আপনি দিনে কতবার সহবাস করবেন সেটি নির্ভর করে আপনার শারীরিক ক্ষমতা এবং সহবাসের প্রতি আপনার আগ্রহের উপর। তবে বিশেষজ্ঞরা বলে থাকেন সহবাসের জন্য একজন প্রাপ্তবয়স্ক পুরুষ মাসে 20  বারের অধিক সহবাস করতে পারে। 20 বছরের নিচের একজন পুরুষ সপ্তাহে দুবার এবং মাসে 5 থেকে 7 বার সহবাস করলে তার শারীরিক কোনো ক্ষতি হয় না। 


আপনার সহবাস করা  আপনার যৌন হরমোন এর উপর ভিত্তি করে আপনি কতবার সহবাস করলে আপনি শারীরিক ক্লান্তির বোধ করেন না। বলা চলে যে সহবাস করার নির্দিষ্ট কোন নিয়ম বা নির্দিষ্ট কোন মাত্রা নেই এটি আপনার চাহিদার উপর নির্ভর করে।

আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়


Post a Comment

অপেক্ষাকৃত নতুন পুরনো