ব্রণ থেকে মুক্তির ঘরোয়া উপায়: হেলথ টিপস

ব্রণ থেকে মুক্তির ঘরোয়া উপায়

হঠাৎ করেই একটি ভালো মুখে ব্রনে ভরে যায়।  তখন বিব্রত অবস্থায় পড়তে হয় আপনাকে কিভাবে ব্রণ থেকে খুব সহজে মুক্তি পাবেন আজকে জেনে নিন। 

 এর থেকে মুক্তি পাওয়া নিয়ে মানুষের নানারকম চিন্তা নানা রকম টিপস রয়েছে এমনকি এ সম্পর্কে ভাবনা অনেক পুরানো, বিশেষ করে মেয়েদের মুখে ব্রণ ওঠে তাদের খাওয়া-দাওয়া পর্যন্ত বন্ধ হয়ে যায় কিভাবে ব্রণ থেকে মুক্তি পাবে তা চিন্তা করেই। 

 ভারতের বিখ্যাত সাময়িকী ফেমিনা এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে যেখানে ব্রণ দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে কয়েকটি টিপস দেয়া হয়েছেঃ  চলুন দেরী নাকরে টিপস গুলো জেনে নিন

আরো  খবর পরুনঃ   হাতে বিসমিল্লাহ লেখায় ভারতে এক যুবকের হাত কেটে দিলো

১, টুথপেষ্ট 

হালকা ব্রণ দূর করতে টুথপেস্ট খুব ভাল কার্যকরী এজন্য আপনি ব্রণের উপর টুথপেস্ট লাগিয়ে শুকিয়ে রাখুন,  এভাবে কয়েকদিন লাগালে দেখবেন গ্রহণ এমনি হতে চলে গেছে। 

২, বেকিং সোডা

 সকলের রান্নাঘরেই কমবেশি বেকিং সোডা পাওয়া যায় কিন্তু এই বেকিং সোডা আপনার ব্রণ দূর করতে পারে নিমিষের মধ্যে।  আপনার ফেসওয়াশ এর সাথে হালকা পরিমাণ বেকিং সোডা মিশিয়ে তারপরে ব্যবহার করুন অবশ্যই এটি ব্যবহার করার পর মশ্চারাইজার লাগাতে ভুলবেন না। 

৩, মাউথওয়াশ 

 ব্রণের যন্ত্রণা কমানোর জন্য আপনি বোনের উপর কটন দিয়ে মাউথওয়াশ লাগাতে পারেন এতে ব্রণের আকার ও যন্ত্রণা অনেক কমে যাবে। 

৪,এসেনসিয়াল অয়েল

 এসেনশিয়াল অয়েল বলতে যেমন লেভেন্ডার বার টি ট্রি অয়েল এর বোটা আপনি লাগাতে পারেন এতে একদিকে যেমন ব্রণ জনিত যন্ত্রণা থেকে মুক্তি পেতে সাহায্য করবে এবং রক্ত বের হওয়া থেকে মুক্ত করবে। 

৫, বাষ্প 

 ব্রণ কমানোর জন্য আপনি গরম পানির ভাপ নিতে পারেন, এজন্য আপনি একটি কাপড় নিয়ে ছোট্ট দলা পাকিয়ে সেটি পানির উপর হালকা গরম করে নিন, এবং সেটি আপনার বউয়ের উপর কিছুক্ষণ ধরে রাখুন এভাবে কিছুক্ষণ সময় ব্রণের উপর বাষ্প দিন। 

 ঘরোয়া পদ্ধতি্তে ব্রণ কমানোর কার্যকরী উপায় গুলো আপনি ঘরে বসে করতে পারেন এতে আপনার বড়লোক হওয়ার জন্য ঠেকাবে তেমনি নতুন গজানো ব্রণ গুলো খুব সহজেই দূর হয়ে যাবে।

আরো  খবর পরুনঃ   মেয়েদের চুমু খাওয়ার ৭টি উপকারিতা

 

Post a Comment

নবীনতর পূর্বতন