অক্সাট ২০ দাম কত / oxat 20 bangla

oxat 20 bangla


 স্কয়ার ফার্মাসিটিক্যাল বাংলাদেশ লিমিটেডের তৈরি একটি ঔষধ হলো অক্সাট 20 আজকে অক্সাট 20 এর কার্যকারিতা উপকারিতা দাম সম্পর্কে বিস্তারিত জানবো ।

অক্সাট ২০ দাম কত

oxat 20  স্কয়ার ফার্মাসিটিক্যাল বাংলাদেশ লিমিটেড তৈরি ও মার্কেট করে থাকে,  প্রতিটি অক্সাট ট্যাবলেটের দাম 12 টাকা করে।  প্রতিটি বক্সে 30 পিস ঔষধ থাকে যার মূল্য 360 টাকা।


Oxat 20 কেন খায়

অক্সাট 20 যে সকল ক্ষেত্রে সেবন করা হয় এর মধ্যে হলো, বিষন্নতা, অবসেসিভ কমপালসিভ ডিজঅর্ডার সহ সকল প্রকার ডিজ অর্ডারে ব্যবহৃত ।


অক্সাট ২০ এর পার্শ্বপ্রতিক্রিয়া

অক্সাট 20 সেবনে কিছু সর্তকতা অবলম্বন করতে হবে কেননা এই ঔষধটি কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে এর মত হলো শরীরের অতিরিক্ত ঘাম হতে পারে বমি বমি ভাব, ক্ষুধামন্দা দেখা দিতে পারে অথবা তন্দ্রাচ্ছন্নতা শরিরে এক প্রকার অনুভব করা কিংবা নিদ্রাহীনতা। শরিরে এক প্রকার কাঁপুনি ভয় ভয় ভাব পুরুষের লিঙ্গের শিথিলতা, বীর্যস্খলন সময়  প্রলম্বিত করা, পুরুষ প্রজনন তন্ত্রের অন্য কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। 


ওষুধটি সেবনের ফলে যদি পার্শ্ব-প্রতিক্রিয়া গুলো দীর্ঘমেয়াদি হয় তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেয়া জরুরি তবে প্রতিক্রিয়াগুলো সীমিত সময় হলে  ডাক্তারের পরামর্শ নেয়ার প্রয়োজন নেই।

আরো  খবর পরুনঃ   rx এর অর্থ কি প্রেসক্রিপশনে rx লেখা থাকে কেন

অক্সাট 20 কাজ কি

অক্সাট ২০ বিষন্নতা, অবসেসিভ কমপালসিভ ডিজঅর্ডার সহ সকল প্রকার ডিজ অর্ডারে ব্যবহৃত ট্যাবলেট। হৃদপিন্ডে রক্ত সঞ্চালনে সমস্যা মানসিক রোগী, গর্ভাবস্থায় ও স্তন্যদান কালে নিষেদ। ঘাম, বমিভাব, ক্ষুধামন্দা, কাপুনি, ঝিমুনী এবং বীর্যস্খলনে সময় প্রলম্বিত ও জননতন্ত্রের সমস্যাই এর পার্শপ্রতিক্রিয়া। ট্রিপটোফেন, ওয়ারফেরিন জাতীয় ঔষধ ও এলকোহল এর সাথে সেবন নিষেধ। দৈনিক ২০ গ্রাম প্রাথমিক মাত্রা। প্রয়োজনে ডাক্তারের পরামর্শে বাড়ানো যায়। Oxat 20 mg এর দাম কত  অক্সাট ট্যাবলেটের দাম 12 টাকা করে।


অক্সাট ২০ ট্যাবলেট খাওয়ার নিয়ম

প্রতিটি ট্যাবলেট দিনে একবার করে খেতে হবে,  দিনে একটির বেশি ঔষধ কোন ভাবেই সেবন করা যাবে না।  ডাক্তারের পরামর্শে দিনের যেকোনো সময় অথবা রাতে একটি করে ঔষধ খাওয়া যেতে পারে। 

 সতর্কতাঃ 

ঔষধটি অতি সংবেদনশীল রোগীর ক্ষেত্রে ব্যবহার একেবারেই অনুচিত এছাড়াও হৃদপিণ্ড ও রক্তসংবহনতন্ত্র সমস্যা মৃগী রোগীদের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।  ঔষধটি সেবনের পর মানসিক অবস্থার উপর প্রভাব ফেলে এমন অন্য অন্য সকল ঔষধের নাম রুবি গাড়ি চালানো যন্ত্রপাতি পরিচালনার সময় সর্তকতা অবলম্বন করা উচিত।


Oxat এর উপকারিতা কি

ঔষধটি সেবনের ফলে মানসিক বিষন্নতা অবসেসিভ-কম্পালসিভ ডিসঅর্ডার সহ নানা রকম সমস্যায় উপকার পাওয়া যায়। ঔষধটি ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত ডাক্তারের পরামর্শ ব্যতীত এটি কোনোভাবেই সেবন করা থেকে বিরত থাকতে হবে।

ঔষধটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা জানাশোনা থাকলে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না।


আরো  খবর পরুনঃ  আলফালফা ঔষধ খেলে কী উপকার হয় ?    


Post a Comment

অপেক্ষাকৃত নতুন পুরনো