আপেল সিডার ভিনেগার এর দাম কত

 

আপেল সিডার ভিনেগার এর দাম কত
আপেল সিডার ভিনেগার এর দাম কত

আধুনিক রন্ধনশিল্পে আপেল সিডার ভিনেগার খুবই দরকারি ও প্রয়োজনীয় একটি মসলা। এটি একদিকে যেমন খাদ্যের স্বাদ বাড়ায় তেমনি এর অসাধারণ স্বাস্থ্য গুণ রয়েছে। সবচাইতে মজার ব্যাপার হচ্ছে আপেল সিডার ভিনেগার শুধু রান্নার কাজে ব্যবহার করা হয় না সৌন্দরয্য পণ্য হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। তাহলে তো জেনে নেওয়া উচিত আপেল সিডার ভিনেগার এর দাম কত  কেননা দাম কি হলে এই পণ্যটি আপনি ব্যবহার করার সাহস করবেন।

👉সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন


আপেল সিডার ভিনেগার এর দাম কত

বাজারে বিভিন্ন ব্রান্ডের আপেল সিডার ভিনেগার রয়েছে মানভেদে এসকল ভিনেগারের দাম 150 টাকা থেকে শুরু করে ১৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। ভিনেগার কেনার সময় কম দামি আর বেশি দামি ভিনেগার এর মধ্যে খুব বেশি পার্থক্য পাওয়া যায়নি তাই চেষ্টা করবেন মাজারে দামের ভিনেগার কেনার জন্য তবে অবশ্যই খেয়াল রাখবেন ভিনেগার যেন উৎপাদন ডেট বেশি দিনের না হয়।

আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ ইঞ্চি মোটা ইঞ্চি লম্বা করার ঔষধ


আপেল সিডার ভিনেগার এর উপকারিতা

 আজকাল খুব বেশি পরিচিত একটি নাম অ্যাপেল সিডার ভিনেগার। সাধারনত এটি ওজন কমাতে সাহায্য করে, চুল পরা রোধ করা এবং গোড়া মজবুত ও চুল সিল্কি করতে সাহায্য করে। আপেল সিডার ভিনেগার এর দাম কত জানুন তাছাড়াও এটি স্কিন এর সৌন্দরয্য বাড়াতে সাহায্য করে। তাই এই পানীয়টি আজকাল খুব জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু এই পানীয়টির রয়েছে আরো কিছু গুনাগুন। আসুন জেনে নিই অ্যাপেল সিডার ভিনেগার(Apple cider vinegar) এর কিছু অজানা উপকারিতা।

শুভ রাত্রি এস এম এস , শুভ রাত্রি Sms, গুড নাইট sms

আপেল সিডার ভিনেগার এর উপকারিতা

                         আপেল সিডার ভিনেগার এর উপকারিতা


  👉 যাদের নাক প্রায় বন্ধ থাকে বা সর্দির সমস্যাতে নিশ্বাস নিতে কষ্ট হয় তাদের জন্য অ্যাপেল সিডার ভিনেগার খুব উপকারী। এতে রয়েছে এসেটিক এসিড যা অনুজীব প্রতিরোধ করে। প্রতিদিন ১ গ্লাস পানিতে ১ টেবল চামচ ভিনেগার মিশিয়ে পান করুন। এটি সাইনাসের সমস্যা দূর করতে সাহায্য করবে।

আরো পড়ুনঃ একটানা 15 থেকে 30 মিনিট সহবাস করার ঔষধ।

  👉 প্রতিদিন সকাল বেলা অ্যাপেল সিডার ভিণেগার পানির সাথে মিশিয়ে গার্গেল করুন। এটি দাঁত এ জমে থাকা দাগ ও হলদে ভাব দূর করে সাথে মুখে জমে থাকা অনুজীব দূর করে থাকে। তারপর সাধারন নিয়মে দাঁত(Teeth) ব্রাশ করে ফেলুন।


  👉 মাথার খুশকি হতে রেহায় পেতে এই অ্যাপেল সিডার ভিনেগার খুব ভালো কাজ করে। এতে থাকা এসিড খুশকি জন্মানোতে বাধা দান করে। ১/৪ টেবিল চামচ ভিনেগার, ১/৪ কাপ পানিতে মিশিয়ে ১টি বোতলে ভরে মাথার স্কাল্পে স্প্রে করে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে ২ বার এভাবে ব্যবহার করা যায়।


  👉  অ্যাপেল সিডার ভিনেগার এর আন্টিব্যাক্টেরিয়াল প্রভাব প্রাকৃতিক টোনার হিসেবে কাজ করে। যা মুখে ব্রণের বৃদ্ধি কমিয়ে আনে এবং ব্রণ দূরীকরণে সাহায্য করে। এর এসিড মুখের পি এইচ এর মাত্রা ঠিক রাখে এবং অন্যান্য দাগ দূর করতে সহায়তা করে।

 কয়েকটি কাশির সিরাপের নাম দাম

  👉 গলার স্বর ঠিক রাখতে আপেল সিডার ভিনেগার ব্যবহার একটি জনপ্রিয় ঘরোয়া পদ্ধতি মনে করা হয় অ্যান্টি-ব্যাকটেরিয়া তারা গলার সমস্যা হয় ভিনেগার এই ব্যাকটেরিয়াগুলোকে ধ্বংস করতে সক্ষম। 


   👉 ঘরের কীটপতঙ্গ মারার জন্য আপেল সিডার ভিনেগার দিয়ে খুব সহজেই ব্যবহার করা যায়। একটি পাত্রে কিছু আপেল সিডার ভিনেগার ঢালুন তাতে কয়েক ফোঁটা বাসন পরিষ্কার করার সাবান মিশিয়ে দিন এর মধ্যে যে পোকা পড়বে সেটা সঙ্গে সঙ্গে মারা যাবে। 


   👉 ডিম সিদ্ধ করার সময় পানির সাথে একটু আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন দেখবেন ডিম সিদ্ধ হয়ে যাবে এবং খোসা ছাড়ানোর সহজ হবে। 

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন


   👉 বাজার থেকে কিনে আসা ফর্মাল থেকে বিষাক্ত কেমিক্যাল দূর করার জন্য ভিনেগার মিশ্রিত পানি দিয়ে ফলগুলো ভালোভাবে ধুয়ে নিলে বিষাক্ত কেমিক্যাল সহজে দূর হয়ে যায়। 


   👉 দাঁত পরিষ্কার করার সময় ব্রাশে হালকা একটু ভিনেগার নিয়ে নিন এতে যেমন মুখে থাকা ব্যাকটেরিয়া দূর হবে তেমনি দাঁতের গোড়ায় থাকা দুর্গন্ধযুক্ত ব্যাকটেরিয়ার প্রভাব অনেকটাই কমে আসবে। 

শুভ রাত্রি এস এম এস , শুভ রাত্রি Sms, গুড নাইট sms

    👉 যাদের খুশকির সমস্যা রয়েছে তারা খুশকি দূর করতে ভিনেগার ভালোভাবে মিশিয়ে কিছুক্ষণ চুলে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন যদি আপনার ত্বক সংবেদনশীল হয় তাহলে ভিনেগার এর মধ্যে বেশি করে পানি মিশিয়ে নেবেন। 

  👉 বাসন পরিষ্কার করার জন্য ভিনেগার মিশ্রিত পানি দিয়ে ধুয়ে নিতে পারেন এতে যেমন পাশন চকচকে হবে তেমনি ক্ষতিকর ব্যাকটেরিয়া জীবাণু সহজেই দূর হয়ে যাবে। 

  👉 মশা মাছি থেকে রক্ষা পাওয়ার জন্য দুই ভাগের এক ভাগ পানি ও একভাগ ভিনেগার মিশিয়ে সারা ঘরে স্প্রে করলে মশা মাছির উপদ্রব অনেকটাই কমে যাবে।

আরো কিনুনঃ জানালার পর্দা কালো কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা লাল কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা নিল কালার গোল ফুল

আরো কিনুনঃ জানালার পর্দা কালো কালার চারকোনা ফুল নান্দনিক ডিজাইন
আরো কিনুনঃ জানালার পর্দা লাল কালার চারকোনা ফুল নান্দনিক ডিজাইন
আরো কিনুনঃ জানালার পর্দা নিল কালার চারকোনা ফুল নান্দনিক ডিজাইন

আরো কিনুনঃ জানালার পর্দা কালো কালার ফুল নান্দনিক ডিজাইন
আরো কিনুনঃ জানালার পর্দা লাল কালার ফুল নান্দনিক ডিজাইন
আরো কিনুনঃ জানালার পর্দা নিল কালার ফুল নান্দনিক ডিজাইন


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন