হরতাল কোন ভাষার শব্দ

হরতাল কোন ভাষার শব্দ


হরতাল শব্দটি শুনলেই আমাদের মধ্যে একটি ভয় কাঁপন ধরে যায় এই বুঝি কারো মৃত্যুর খবর জ্বালাও পোড়াও। কিংবা এই কোন দুর্ঘটনা কিন্তু আপনি কি জানেন এই হরতাল শব্দটির উৎপত্তি কোথা থেকে, হরতাল শব্দটির দিয়ে সকল উত্তর জেনে না থাকেন তবে আজকের আর্টিকেলটি আপনার জন্য আর্টিকেলটিতে জানতে পারবেন হরতাল কোন ভাষার শব্দ এবং হরতাল শব্দটির উৎপত্তি কোন ভাষা থেকে হরতাল শব্দটির অর্থ কী অর্থে ব্যবহার করা হয়ে থাকে। 


 হরতাল কোন ভাষার শব্দ

 শিশু থেকে বৃদ্ধ সকলের কাছে হরতাল শব্দটি পরিচিত আর এই শব্দটির উৎপত্তি হচ্ছে আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের গুজরাটি ভাষা থেকে। আদিকাল থেকে হরতাল শব্দটি ভারতে ব্যবহৃত হয় আসলে বর্তমানে এটি আমাদের ভাষার সাথে মিশে আমাদের ভাষা হিসেবে চলে যাচ্ছে তবে এ ভাষাটি আসলে একটি গুজরাটি ভাষা।

আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  মোটা করা বড়  করার  আধুনিক  ঔষধ।


 প্রশ্নঃ হরতাল কোন ভাষার শব্দ

ক. তুর্কি

খ. পর্তুগীজ

গ. বার্মিজ

ঘ. গুজরাটি

উত্তরঃ ঘ. গুজরাটি


হরতাল শব্দটির উৎপত্তি স্থল গুজরাট কোথায় অবস্থিত এটি সম্পর্কে যদি আপনি না জেনে থাকেন তাহলে বলছি গুজরাট ভারতের একটি প্রদেশের নাম বাংলা ভাষায় অনেক গুজরাটি ভাষা রয়েছে যা সময়ের বিবর্তনে বাংলা ভাষা নামে পরিচিত হয় সেগুলো বাংলা ভাষা নয় এগুলো দেশীয় ভাষা। 

👉👉 জিনসিন সিরাপ সহবাসের রাজা মাত্র ৩৫০ টাকা সীমিত অফার


হরতাল কোন ভাষার শব্দ


 আমাদের বাংলা ভাষায় এমন অনেক ভাষা রয়েছে যার উৎপত্তি কোন ভাষা থেকে উৎপত্তি নয় অন্য ভাষা গুলোকে আমরা বাংলা ভাষায় বলে চালিয়ে দিয়েছি এজন্য বাংলা ভাষায় অনেক হ-য-ব-র-ল ভাষা রয়েছে বা শব্দ রয়েছে যেগুলো আমরা বাংলা ভাষা নামে প্রতিনিয়ত বলে ব্যবহার করে যাচ্ছি। 


 হরতাল কোন ভাষার শব্দ হরতাল শব্দটি ব্যবহার করা হয়ে থাকে সাধারণত কোন হট্টগোল বা গন্ডগোল প্রতিপক্ষের প্রতি অসমর্থন জানাতে। আমাদের দেশে বিরোধী পক্ষের কোনো কাজ অন্যপক্ষ যদি সঠিক বলে না মনে করে পরবর্তী দিন হরতাল দিয়ে প্রতিবাদ করে থাকে। 

যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।


 বর্তমানে হরতাল প্রতিবাদ শব্দ হিসেবে নয় বরং সে একটি দুর্ঘটনা বা মারামারি হানাহানি হিসেবে ব্যবহার হয়ে আসছে আদতে হরতাল শব্দটি কিন্তু মারামারি রক্তপাতের সাথে যুক্ত নয় বরং এটি ছিল এক জনের সমর্থন না দিয়ে তার প্রতি  অসমর্থন প্রকাশ করা। 


 হরতালে আমাদের লেখা হরতাল কোন ভাষার শব্দ হরতালের উৎপত্তিস্থল সম্পর্কে বিস্তারিত তথ্য সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন জিজ্ঞাসা থাকে সেটি অবশ্যই কমেন্টে আমাদেরকে অবহিত করুন।

👉👉 টাইটান জেল পুরুষের লিঙ্গ এক থেকে তিন ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


Post a Comment

নবীনতর পূর্বতন