৮ হাজার টাকা দিয়ে শুরু করে এখন ১৪ লাখ টাকার মালিক নাজির

 

সফলতার গল্প


৮ হাজার টাকা দিয়ে শুরু করে এখন ১৪ লাখ টাকার মালিক নাজির যারা ব্যবসায়ী হবেন নাকি চাকরি করবেন তাদের জন্য আজকের এই গল্পটি হতে পারে দারুন একটি অনুপ্রেরণার গল্প। মাত্র 8000 টাকা দিয়ে ব্যবসা শুরু করেছিলেন চট্টগ্রামের নাজিমুদ্দিন পারবেজ, বর্তমানে তিনি প্রায় ১৪ লাখ টাকার মালিক। 


নাজির উদ্দিন পারবেন জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রামে 2002 সালে মাধ্যমিক পাস ও ডিগ্রি পড়াশোনা শেষ করে চলে আসেন ঢাকা শহরে। 2009 সালে কর্মজীবন শুরু করেন সেইসাথে সরকারি বাঙলা কলেজ থেকে হিসাব বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেন। 


চাকরি জীবনে হাঁসফাঁস করতে থাকা এই নাজিমুদ্দিন এখন পরিবার নিয়ে থাকেন রাজধানীর মিরপুরে। চাকরি জীবনের দুই প্রতিষ্ঠান 10 বছর চাকরি করেন কমার্শিয়াল ম্যানেজার পদে। দিতে কাজের মূল্যায়ন এবং সময় বাক-স্বাধীনতা না পাওয়ায় কাজ ছেড়ে মননিবেশ করেন ব্যবসা করার দিকে। 


বর্তমানে ফেসবুকে আপনি যদি দইওয়ালা লিখে সার্চ করেন তাহলেই পেয়ে যাবেন নাজিমুদ্দিনের ফেইসবুক পেজ। নাজিমুদ্দিন এখন ফেসবুকের মাধ্যমে দই মিষ্টান্ন বিক্রি করেন। 


২০১৯ সালে দইওয়ালা নামে একটি ডোমেইন কিনেন এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি নাজিম উদ্দিনকে। নয় মাসে তিনি বিক্রি করে ফেলেছেন ১৪ লাখ টাকারও বেশি। 


নাজিমুদ্দিন এর প্রোডাক্ট গুলো বিক্রি হওয়া কাস্টমাররা আবার পুনরায় তার থেকে পণ্য কিনে থাকেন। নাজিমুদ্দিন সব সময় ভালো পণ্য বিক্রি করে থাকেন এমনটাই জানালেন তার কাস্টমাররা। 


বর্তমানে দইওয়ালা পেইজের ক্রেতার সংখ্যা ১২০০ জনের উপরে পুনরায় কিনেছেন এমন ক্রেতা রয়েছেন 250 জন। এখন পর্যন্ত মোট দই বিক্রি হয়েছে 4000 সরা মিষ্টি বিক্রি হয়েছে 100 কেজি এবং নিক্সন  বিক্রি হয়েছে 90 কেজির উপরে। 


নাজিম উদ্দিন দইওয়ালা পেজটি তৈরি করার জন্য অনলাইন ইন্টারনেট এক্সপার্ট দের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছেন। এবং মনোবলকে অক্ষুন্ন রেখে নিরলসভাবে কাজ করে গেছেন এবং সাফল্য পেয়েছেন।


আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়


Post a Comment

নবীনতর পূর্বতন