মোবাইলের নকল চার্জার চেনার উপায় কিভাবে চিনবেন

 মোবাইলের নকল চার্জার চেনার উপায়


মোবাইলের নকল চার্জার চেনার উপায়।


বর্তমান সময়ে মোবাইল ফোন যেমন দরকারি একটি জিনিস তেমনি এর চার্জার খুবই দরকারি একটি জিনিস। আমাদের নতুন অবস্থায় মোবাইলের সাথে যে চার্জারটির দেয়া হয় তা দেখা যায় এক বছর পর বছর পর নষ্ট হয়ে যায়। অথবা আছে চার্জারটি দেখা গেল চুরি হয়ে যায় বা হারিয়ে যায়। 

 আমরা স্বভাবতই বিপদে পড়ে যায় আবার একটি নতুন চার্জার আমাদেরকে সংগ্রহ করতে হয়। কিন্তু বর্তমানে বাজারে যে চার্জার গুলো পাওয়া যায় তার অনেকটাই  নকল চার্জার।আজকে আমরা আপনাদেরকে জানাবো চার্জার নকল না আসল তা আপনি কি করে বুঝতে পারবেন 

১, বাজার থেকে চার্জার কেনার সময় যদি দেখেন চার্জারটির মানুষ তাহলে বুঝবেন এই চার-চারটি নকল। হোমস্ক্রীন 44 বলতে সাধারণত দেখা যায় চার্জার নতুন অবস্থায় কেমন প্লাস্টিক গুলো একটু ও মসৃণ থাকে আপনি হাত দিয়ে যখন তার উপর একটু হালকা ঘষা দিবেন তাহলে বুঝতে পারবেন এটি মসৃণ না কি । 

২, বাঁচাতে চার্জার মধ্যে স্যামসাংয়ের চার্জার গুলোই সবচেয়ে ভুয়া হয়। আপনি চে চার্জার  টি কিনতে চাচ্ছেন সেটি স্যামসাং ব্র্যান্ডের লোগো দেওয়া কিন্তু আসলে চারজাতি অরজিনাল নয়। তো কি করে বুঝবেন যে চারজাতি ওরজিনাল নয় যদি চার্জার উপর দিকে এ প্লাস, মেডিন চায়না লেখা থাকে তবে সেটি ভুয়া হওয়ার আশঙ্কা বেশি? 

৩, বাজারে আরেকটি যে ভুয়া ব্রান্ডের চার্জার বেশি পাওয়া যায় সেটি হচ্ছে আইফোন ব্রান্ডের চার্জার। আইফোন এর আসল চার্জার গুলোতে ডিজাইন বাই অ্যাপল ইন ক্যালিফর্নিয়া লেখা থাকবে আর নকল চার্জার গুলোতে made-in-china বা অন্য কিছু লেখা থাকবে। তবে অবশ্যই চার্জার কেনার সময় লেগে লক্ষ রাখবেন কারণ ভুয়া চার্জার আসল চার্জারের লেখলে বুঝতে পারা যায়। 

৪, যদি শাওমির চার্জার কিনে থাকেন তাহলে অবশ্যই চার্জার এর দৈর্ঘ্য মেপে নিবেন। যদি দেখেন আপনার কেনার চার্জারটির দৈর্ঘ্য লম্বায় 130 সেন্টিমিটার এর কম হয় বা চার্জারের এডাপ্টার কি বড় হয় তাহলে বুঝবেন আপনি নকল চার্জার কিনছেন। মূলত শাওমির চার্জারের কেবল টা দুর্গে 120 সেন্টিমিটার একটু বড় থাকে। 

৫, 44 কেনার সময় অবশ্যই একটি জিনিস ভালো করে লক্ষ রাখবেন সেটি হচ্ছে আপনি যখন চার্জার দিয়ে ফোনে চার্জ করবেন তখন খেয়াল করবেন চার্জার গরম হয়ে যায় কিনা।যদি দেখেন আপনি যে চার্জারটি দিয়ে ফোনে চার্জ করছেন সে চার্জারটি একটু চার্জ করার পরে গরম হয়ে যায় তাহলে বুঝবেন চার্জারটি নকল। কেননা আসল চার্জার অনেকক্ষণ যাবৎ চার্জ দেয়ার পর একটু গরম হতে পারে কিন্তু নকল চার্জার আপনি চার্জে বসানোর দুই থেকে পাঁচ মিনিট পরে গরম হওয়া শুরু করবে। 

অবশ্যই আপনি চার্জার কেনার সময়ে খুব ভালভাবে লক্ষ করে কিনবেন কেননা নকল চার্জার কারণে আপনার ফোনটি বিস্ফোরণ পর্যন্ত গড়াতে পারে। তাই অবশ্যই চার্জার কেনার সময় একটু সতর্ক থাকবেন এবং কম দামে নকল পণ্য কেনা থেকে বিরত থাকবেন

আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়


অনলাইন থেকে কিভাবে মাসে ২০০০০ টাকা আয় করা যায়


Post a Comment

নবীনতর পূর্বতন