বাংলাদেশের সেরা ৫ টি পেনড্রাইভ কিনে নিন কম দামে

 



আমাদের ডাটা ট্রান্সফারের বা ডাটা আদান প্রদানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ একটি বাহন হচ্ছে পেনড্রাইভ। একটি ভাল মানের পেনড্রাইভের মাধ্যমে যেমন ডাটা ট্রান্সফার করা যায় তেমনি অনেকদিন ডাটা সুরক্ষিত ও নিরাপদ ভাবে রাখা যায়। বাজারে অনেক পেনড্রাইভ পাওয়া যায় তার মধ্যে কোন প্রিন্টার গুলো আপনার জন্য ভালো কিংবা মানের দিক থেকে ভালো আমরা আজকের পোস্টে  তা তুলে দরবো। 


১, সবচাইতে ভালো পেনড্রাইভ এর তালিকায় প্রথমেই থাকবে এইচপি পেনড্রাইভ এর নাম। এই পেনড্রাইভ টি শুধু বাংলাদেশ নয় তথা সারা বিশ্বের প্রিন্টারটি অনেক ভালো একটি পেনড্রাইভ হিসেবেই পরিচিত। এইচপি পেনড্রাইভ এর বর্তমান সংস্করণে অনেক দ্রুত ডাটা লোড আনলোড করা যায়। এই পেনড্রাইভ টি 16 জিবি 32 জিবি 64 জিবি 128gb হিসেবে পাওয়া যায়। দামের দিক থেকে এই প্রিন্টারের দাম তুলনামূলকভাবে একটু সস্তা। আপনি এইচপি যেকোনো পেনড্রাইভ কিনতে চাইলে এই ০১৭৫১৩৫৮৫২৫ ফোন নাম্বারে ফোন করে কিনতে পারেন। 


২, তালিকায় দ্বিতীয় অবস্থানে যে পেনড্রাইভ এর কথা বলব সেটি হয়েছে এডাটা পেনড্রাইভ।এটা একটা পেনড্রাইভ 16 জিবি 32 জিবি 128 জিবি পর্যন্ত পাওয়া যায় এই তিনটে উপরের কাবার টি প্লাস্টিক দিয়ে মোড়ানো। দামের দিক থেকেও এইচপি পেনড্রাইভ তুলনামূলকভাবে একটু সস্তা। এইচপি পেনড্রাইভ বারোটা পেনড্রাইভ দুটির মধ্যে আপনি যেকোনো একটি নির্দ্বিধায় কিনতে পারেন। 


৩, তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে যে পেনড্রাইভ সেটি হল সানডিস্ক পেন্ড্রাইভ। বাংলাদেশ সানডিস্ক পেন্ড্রাইভ হিসেবে কতটা পপুলার না হলে এই কোম্পানির এই ব্র্যান্ডের মেমোরি কার্ড বাংলাদেশে অনেক বেশি বিক্রি করা হয়। তবে গুণাবলী বা বৈশিষ্ট্যের দিক থেকে সানডিক্স পেনড্রাইভ অনেক ভালো। পেনড্রাইভ 16 জিবি 32 জিবি 64 জিবি ও 128 জিবি পর্যন্ত পাওয়া যায়। 


৪, চতুর্থ অবস্থানে রয়েছে সনি পেনড্রাইভ। সনি পেনড্রাইভ গুলো একটু ভালো কোয়ালিটির এবং দামের দিক থেকে এই পেনড্রাইভ গুলো অনেক বেশি। আপনি যদি কোয়ালিটি সম্পন্ন ও ভালো মানের একটি পেনড্রাইভ সংগ্রহ করতে চান এবং যদি এর জন্য বেশি অর্থ খরচ করতে রাজি থাকেন তাহলে অবশ্যই আপনার জন্য সনি পেনড্রাইভ টি সবচেয়ে পারফেক্ট একটি পেনড্রাইভ। আমরা জেনে থাকি সনি কম্পানি হচ্ছে পৃথিবীর সবচেয়ে বেস্ট কোয়ালিটির পণ্য উৎপাদনকারী কোম্পানির একটি। এই পেনড্রাইভ গুলো আপনি সব সাইজের পেয়ে যাবেন। 


৫, তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে ট্রান্সসেট পেনড্রাইভ। পেনড্রাইভ টি গুণগত মান থেকে অনেক ভালো একটি পেনড্রাইভ। বাংলাদেশের বাজারে মার্কেট এই পেনড্রাইভ টি ততটা ধরতে পারেনি। তবে যদি কোয়ালিটির কথা বলা হয় তাহলে অবশ্যই এটি একটি কোয়ালিটিফুল বেস্ট পেন ড্রাইভ। 


এই পাঁচটি প্রিন্টার মধ্যে আপনি কোন পেনড্রাইভ টি ব্যবহার করেন, সে পেনড্রাইভটির কোয়ালিটি মানে দিক থেকে আপনার কাছে কতটা ভালো মনে হলো এ সম্পর্কে কমেন্ট করে জানাতে পারেন।


Post a Comment

নবীনতর পূর্বতন