sir এর পূর্ণরূপ কি. sir meaning in bengali

sir এর পূর্ণরূপ কি
sir এর পূর্ণরূপ কি


sir এর পূর্ণরূপ কি,sir এর পূর্ণরূপ,স্যার এর পূর্ণরূপ এর ইতিহাস,স্যার এর পূর্ণরূপ বাংলায় কি,sir এর ফুল মিনিং,sir full menning in bangla,sir এর পূর্ণরূপ এর ইতিহাস,sir এর পূর্ণরূপ ইংরেজী কি,

sir এর পূর্ণরূপ ইংরেজী,স্যার এর পূর্ণরূপ কি,sir meaning in bengali,sair meaning in bengali,sair meaning in english,স্যার এর পূর্ণরূপ,sir meaning,sir এর পূর্ণরূপ bengali.,sir এর পূর্ণরূপ english,স্যার এর পূর্ণরূপ english,স্যার পূর্ণরূপ english,স্যার পূর্ণরূপ bengali

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


স্যার শব্দটি মূলত সম্মানিত ব্যক্তিদের কে সাথে ব্যবহার করা হয় বাংলা স্যার শব্দের অর্থ হচ্ছে জনাব, মহোদয়। স্যার শব্দটি একটি ইংরেজী শব্দ কিন্তু আমাদের দেশে শব্দটি অধিক পরিচিত আমরা ইংরেজী শব্দ থেকে বাংলা শব্দের চেয়েও বেশি ব্যবহার করে থাকে।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


sir শব্দের পূর্ণরূপ হল Slave I Remain। সম্মানসূচক এই শব্দটি সম্পর্কে জানতে হলে আপনাকে এর ইতিহাস জানতে হবে এই শব্দটির প্রাচীন Sire থেকে এসেছে। এটি যখন বড় হাতের এস দিয়ে লেখা হয় এটি কোন নাইট বেরেনটের স্বতন্ত্র শিরোনাম হিসেবে ব্যবহৃত হয়।

sir meaning in bengali
sir meaning in bengali


sir শব্দের পূর্ণরূপ হল Slave I Remain


sir শব্দটিকে একটি প্রত্নতাত্ত্বিক শব্দ হিসেবে বিবেচনা করা হয় তবে এটি কোনো কর্তৃপক্ষ বা গুরুত্বপূর্ণ ব্যাক্তিকে বোঝাতে ব্যবহার করা হতো যা বর্তমানে সম্মানী ব্যক্তি দের সমান অর্থে sir শব্দ দিয়ে সম্বোধন করা হয়ে থাকে।

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক


ইংল্যান্ডের রানী ধারা নাইট বিবেচিত হওয়া ব্যক্তিদের sir উপাধিতে ভূষিত করা হয়। এছাড়াও পৃথিবীর ইতিহাসের বিখ্যাত ব্যক্তিদের নামের পূর্বে সম্মান সূচক হিসেবে সার / sir শব্দটি ব্যবহার হয়ে থাকে। 


sir শব্দের ইংরেজি বা মেয়ে অথবা স্ত্রীলিঙ্গ বাচক শব্দ হলো লেডি বা ম্যাডাম, অর্থাৎ পুরুষদেরকে যেমন স্যার শব্দ দিয়ে সম্বোধন করা হয় মেয়েদের সম্মানিত ব্যক্তিদের কে লেডি ম্যাডাম শব্দ দিয়ে সম্মোধন হয়। 


আরো  খবর পরুনঃ   rx এর অর্থ কি ? প্রেসক্রিপশনে rx লেখা থাকে কেন

আরো  খবর পরুনঃ  আলফালফা ঔষধ খেলে কী উপকার হয় ?   


স্যার শব্দটির উৎপত্তি সম্পর্কে আপনার কোন মন্তব্য থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে অন্যদের সাথে শেয়ার করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন