সেনাবাহিনীতে কি কি পরীক্ষা করা হয়

সেনাবাহিনীতে কি কি পরীক্ষা করা হয়
 সেনাবাহিনীতে কি কি পরীক্ষা করা হয়


সেনাবাহিনীতে কি কি পরীক্ষা করা হয়: উপরের অংশটুকু তে আমরা জানলাম সেনাবাহিনীর সৈনিক পদে আবেদন করার জন্য কি কি কাগজপত্র সঙ্গে করে নিয়ে যাওয়া উচিত এবং কি ভাবে যাওয়া উচিত। এবার জানবো সেনাবাহিনীর সৈনিক পদে যোগ দিতে হলে কোন কোন বিষয়গুলো পরীক্ষা করা হয়ে থাকে।  মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

১। হাতঃ  সেনাবাহিনীতে চেক করার প্রক্রিয়ায় প্রথমেই হাত চেক করা হয়। হাতে যদি নতুন কোনো ক্ষত বা দাগ থাকে তাহলে প্রথমেই বাদ দেয়া হবে।  তবে দাগ বা ক্ষত যদি পুরাতন হয় তাহলে সমস্যা নেই তবে ক্ষত থেকে যদি কোনো ইনফেকশন বা সমস্যার সম্ভাবনা থাকে তাহলে আপনাকে বাদ দিয়ে দিতে পারে।  এছাড়াও হাতের আঙ্গুল কম বেশি থাকা ইত্যাদি সমস্যা থাকলেও বাদ দিয়ে দিবে।

২।  উচ্চতাঃ পরবর্তীতে তোমার উচ্চতা মাপা হবে।  ছেলেঃ ৫.৬" , মেয়েঃ ৫.২"

👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

৩।  বুকের মাপঃ আর্মিতে বা যেকোনো বাহিনী তে বুকের মাপটা খুবই গুরুত্বপূর্ন... সেক্ষেত্রে ছেলেদের শ্বাস পুরোপুরি নেয়া অবস্থায় ৩২" এবং শ্বাস পুরোপুরি ছাড়া অবস্থায় ৩০" হতে হবে নাহলে বাদ দিয়ে দিবে।

৪।  পাঃ তার পরে পা চেক করবে। পা কয়েকটা ভাগে চেক করবে প্রথমত দেখবে যে পা (ফ্লাড ফুট) কি না মানে হচ্ছে যে আপনি যখন দাড়ান তখন আপনার পায়ের পাতা মাটিতে বা ফ্লোরে লেগে যায় কি না এমনটা যদি হয় তাহলে বাদ দিয়ে দিবে।

৫। নখঃ পা পায়ের পাতা চেক করার পর এবার নখ চেক করা হবে আমাদের অনেকেরই নখে নানাপ্রকার খুত বা সমস্যা থেকে থাকে যদি এরকম সমস্যা থাকে তাহলে আপনি বাদ পড়ার সম্ভাবনা শতকরা 90%। নখের উল্লেখযোগ্য কিছু সমস্যা হলো নখের দাগ পচনশীল নখের পচা অংশ থাকলে বাদ দিয়ে দেবে। 

👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

৬। হাটাঃ  নখ চেক করার পরে যে যে একটি খুবই গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে আপনাকে হাঁটতে বলা হবে হাঁটার সময় খুবই গুরুত্বের সাথে লক্ষ্য রাখবেন আপনি খুবই সোজা স্ট্রং হয়ে হাঁটবেন হাটার সময় দুই পায়ের সাথে যেন বারি না লাগে।  সেনাবাহিনীতে নিয়োগ পাওয়ার জন্য আপনার হাটার স্টাইলটা হবে একেবারে নিখুঁত যাতে হাটার মধ্যে পায়ের কোন সমস্যা না ধরা পড়ে। 


সেনাবাহিনীতে কি কি পরীক্ষা করা হয়
 সেনাবাহিনীতে কি কি পরীক্ষা করা হয়


৭। মাথাঃ সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষা দেয়ার জন্য অবশ্যই মাঠে যাওয়ার পূর্বে মাথার চুল ভালো করে কেটে নেবে সেনাবাহিনীর অফিসার রা যে রকম মাথার চুল ছোট করে কেটে থাকে ঠিক একইভাবে আপনার মাথার চুল ছোট করে কেটে নেবেন। আপনার মাথার চুল সুন্দর দেখার ফলে আপনার প্রতি তাদের একটু আকৃষ্টতা জন্মাবে এরপর আপনার মাথার পরীক্ষা-নিরীক্ষা করে আপনার সমস্যা না থাকলে সিলেট হবেন ।


৮। নাকঃ  সেনাবাহিনীর নিয়োগ পরীক্ষার জন্য অবশ্যই যাওয়ার পূর্বে ভালোভাবে কান পরিষ্কার করে যেতে হবে পরীক্ষার জন্য যে সকল বিষয়গুলো দেখা হয় সেগুলো হচ্ছে কানের মধ্যে পলিপাস থাকলে কিংবা নাকের মাংস বেড়ে গেলে নাকের হাড় বাঁকা থাকলে বা হারিয়ে গেলে দিয়ে দিবে। সেনাবাহিনীর প্রত্যেকটি অফিসারকে শারীরিকভাবে নিখুঁত হতে হয় এজন্যই এত কঠোর ভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়ে থাকে। 

👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

৯। কানঃ  মাঠে যাওয়ার পূর্বে অবশ্যই কান ভালোভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে নেওয়া উচিত। কানে যদি পূর্ব কোন সমস্যা থাকে সেগুলো অবশ্যই ডাক্তারের দেখিয়ে ঠিক করে তারপরে মাঠে যাওয়া উচিত কেননা কানে কোন প্রকার সমস্যা থাকলে বাদ দিয়ে দেয়। 


১০। মুখঃ  মুখের মধ্যে অধিকার হলো দাঁত ঠিক মত আছে কিনা দাঁতের উপর দিয়ে দাঁত উঠলে বাদ দিয়ে দিবে আবার দাঁত পোকা খাওয়ার সম্ভাবনা থাকলে বাদ দিয়ে দিবে ভাঙা দাঁত থাকলে বাদ দেবে অর্থাৎ হতে হবে নিখুঁত।


১১।চোখ পরীক্ষাঃ  প্রথম শর্ত তোমার চোখের পাওয়ার ৬/৬ হতে হবে। তারা ১০ থেকে ১২ ফুট দূরে একটা বোর্ড রাখবে সেখানে কিছু অক্ষর থাকবে ছোট বড় একজন Officer তোমার পাশে থাকবে আরেকজন officer বোর্ড এর কাছে থাকবে তিনি একটা অক্ষর ধরে বলবেন যে এখানে কি আছে তোমার পাশে যে officer থাকবে তিনি তোমার এক চোখ ধরে রাখবেন তখন তোমাকে বলতে হবে যে সেখানে কোন অক্ষরটা আছে। সময় পাবা ১ বা দেড় সেকেন্ড না পারলে বাদ দিয়ে দিবে।

👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

১২। গোপনাঙ্গ টেষ্টঃ এই পরীক্ষাটা করার জন্যে তোমাকে একটা আলাদা কেবিন এ নিয়ে যাওয়া হবে সেখানে দুজন Officer থাকবে তারা তোমার লিঙ্গের সাইজ যেটা বয়স অনুযায়ী দরকার সেটা দেখবেন। বয়স অনুযায়ী স্বাভাবিক লিঙ্গের আকার ৪ থেকে ৫ ইঞ্চি হয়ে থাকে কিন্তু কখনো দেখা যায় শরীরের আকার বড় হয়ার কারনে লিঙ্গের আকার বড় হয় ৬-৭ ইঞ্চি এতে সমস্যা হয় না কিন্তু লিঙ্গের আকার ২ থেকে ৩ ইঞ্চি হলে সমস্যা হিসেবে ধরে নিতে হবে তাহলে বাদ পরে যাওয়ার সম্ভাবনা আছে।


১৩। পরীক্ষাঃ উপরোক্ত পরীক্ষাগুলোতে সেনাবাহিনীর মাঠে কি কি কাগজ লাগে আপনি যদি সিলেক্ট হয়ে থাকে এ পরে আপনাকে বাংলা ইংরেজি অংক করে একটা পরীক্ষা নেওয়া হবে তবে এই পরীক্ষার সময় আপনি যদি অন্য কারো তা দেখার চেষ্টা করেন অর্থাৎ ঘাড় বাঁকা করে সেটা যদি কোন সেনা অফিসারের চোখে পড়ে তাহলে আপনাকে সাথেসাথেই আউট বা বাদ করে দিবে। 


১৪।  ভাইভাঃ সেনাবাহিনীর লিখিত পরীক্ষা নেয়ার পর আপনাকে ভাইবার জন্য রাখা হবে ভাইবার জন্য যখন থাকবে তখন অবশ্যই লক্ষ্য রাখবেন আপনি যখন সেনা অফিসারের সামনে যাবেন তখন দাঁড়িয়ে থাকবেন সে যদি আপনাকে বসার অনুরোধ করে তবে কেবল বসবেন যদি অনুরোধ না করে তাহলে চুপ করে বসে পড়বে না এরপর খুব বিনয় ভাবে প্রশ্নের উত্তরগুলো দেয়ার চেষ্টা করুন। 


১৫। ফলাফলঃ সেনাবাহিনীর মাঠে কি কি কাগজ লাগে উপরোক্ত পরীক্ষাগুলোর সম্পন্ন হওয়ার পর এবার আপনিই ফলাফলের জন্য অপেক্ষা করুন তবে কখনো দালাল বা প্রতারক এর মাধ্যমে সেনাবাহিনীতে প্রবেশের চেষ্টা করে যদি আপনি ধরা পড়েন তাহলে আপনার চাকরি হওয়ার সম্ভাবনা 100% ?

👉 মেয়েদেরকে গোপনে সহবাসের জন্য রাজি করে তোলার ঔষধ।

👉 পুরুষের লিঙ্গ মোটা করা বড় করার আধুনিক ঔষধ।

👉 ত্বক ফর্সাকারী ডিউ ক্রিম এখন মাত্র 350 টাকায় আজই কিনুন।

👉 মেয়েদের ত্বক ফর্সাকারী অরজিনাল goree ক্রিম মাত্র 550 টাকায়

👉 ছেলে মেয়ে উভয়েই গোপন অঙ্গের কালো দাগ দূর করার ক্রিম মাত্র 450 টাকা।


Post a Comment

নবীনতর পূর্বতন