Indever 10 mg এর কাজ কি



Indever 10 mg এর কাজ কি


 Indever 10 mg এর কাজ কি


সম্মানিত পাঠ্যক্রম আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আজ আপনাদের সাথে কথা বলব গুরুত্বপূর্ণ একটি ওষুধ নেই ওষুধ টার নাম হচ্ছে Indever 10 mg।নিয়ে। Indever 10 mg এর কাজ কি? ইনডেভার ১০ কেন খায়?ট্রিপটিন ১০ এর কাজ কি?ইনডেভার ১০ খাওয়ার নিয়ম? প্রোপ্রানল এর কাজ কি? Propanol 10 এর কাজ কি? Indever 40 mg এর কাজ কি?Amit 10 mg এর কাজ কি? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়। প্রোপ্রানলল বিটা এ্যাডরেনারজিক রিসিপ্টর এর সাথে আবদ্ধ হয়ে ক্যাটেকোলামাইন এর কার্যকারিতাকে বাধা প্রদান করে। এভাবেই হৃদযন্ত্রের সংকুচিত ও প্রসারিত হওয়ার হার কমায় এবং হৃদযন্ত্রে অক্সিজেন এর চাহিদা কমায়। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন

আরো পড়ুনঃ বাচ্চা দুধ খাওয়ানোর ব্রা মাত্র ২০০- ৩৫০ টাকা

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় বীর্য ঘন করার ঔষধ মাত্র ৮০০ টাকা


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


Indever 10 ওষধটি প্রেশারের ঔষধসাধারণত হাই প্রশার,লো প্রশারের ক্ষেত্রে যখন রোগীর ঘাড় ব্যাথা করে,শিন শিন করে,কলিজা ধড়পড় করে তখন ডাক্তার এই ঔষধটি প্রেসক্রাইব করে


ইন্ডেভার ট্যাবলেট / Indever Tablet হাইপারটেনশন, কম্পনের, হার্ট তাল রোগ, বুক ব্যাথা, হৃদপিন্ডে হঠাৎ আক্রমণ এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

আরো পড়নঃ মেয়েদের ছামা - ভোদা- গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার


ইন্ডেভার ট্যাবলেট / Indever Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Propranolol Hydrochloride। tablet ফর্ম পাওয়া যায়।

ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত ইন্ডেভার ট্যাবলেট / Indever Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:


হাইপারটেনশন

কম্পনের

হার্ট তাল রোগ

বুক ব্যাথা

হৃদপিন্ডে হঠাৎ আক্রমণ


ইনডেভার ১০ কেন খায়


প্রতিদিনের উচ্চ রক্তচাপের ওষুধ সবচেয়ে বেশি কার্যকর হয় যদি সেটি ঘুমাতে যাবার আগে গ্রহণ করা হয়, বলছেন গবেষকরা।

ইউরোপীয় হার্ট জার্নালে বলা হচ্ছে, এটি একটি সহজ টিপস যা কি না জীবন বাঁচাতে পারে।

সকালের বদলে রক্তচাপ নিয়ন্ত্রণের ওষুধ যদি রাতে ঘুমাতে যাবার আগে খাওয়া হয় তবে তা হার্ট অ্যাটাক বা স্ট্রোক থেকে বেশি সুরক্ষা দিতে পারে। গবেষণায় এমনটাই পাওয়া গেছে।


বিশেষজ্ঞদের ধারনা আমাদের দেহঘড়ি এবং প্রাকৃতিক যে ২৪ ঘণ্টার ছন্দ, সেটি আমাদের ওষুধ গ্রহণের প্রতিক্রিয়ায় প্রভাব ফেলে।

ইনডেভার ১০ কেন খায়


ট্রিপটিন ১০ এর কাজ কি


বিবরণ এ্যামিট্রিপটাইলিন একটি ট্রাইসাইক্লিক ঔষধ যার এন্টিকোলিনারজিক এবং বিষণ্নতারােধী বৈশিষ্ট্য রয়েছে। ইহা স্নায়ু প্রান্তে নরএড্রিনালিন এবং সেরােটনিন পুনগ্রহণে বাধা দেয়। এ্যামিট্রিপটাইলিন হাইড্রোক্লোরাইড পরিপাকনালীতে দ্রুত শােষিত হয়।


ট্রিপটিন ট্যাবলেট এর কাজ


বিষন্নতাজনিত অসুস্থতা, বিশেষত মানসিক দুশ্চিন্তা এবং মূত্রের বেগ ধারণে অক্ষমতা বিশেষত শিশুদের রাত্রিকালীন শয্যায় মূত্রত্যাগের চিকিৎসায় ব্যবহৃত হয়।

#ট্রিপটিন ট্যাবলেট খাওয়ার নিয়ম

 বিষন্নতায় : ২৫-৫০ মি.গ্রা. প্রতিদিন বিভক্তমাত্রায় ও একক মাত্রায় ঘুমানাের পূর্বে।

 রাত্রিকালীন শয্যায় মূত্রত্যাগ: ৬-১০ বছর: ১০২০ মি.গ্রা. ঘুমানাের পূর্বে। 

১১-১৬ বছর: ২৫-৫০ মি.গ্রা. ঘুমানাের পূর্বে ৩ মাস পর্যন্ত।

#ট্রিপটিন ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া

রক্ত চাপ কমে যাওয়া, সিনকোপ, বুক ধড়ফড় করা, হেলুসিনেশন, আলােক সংবেদনশীলতা, মাথা ঝিম ঝিম করা, দুর্বলতা, অবসাদ এবং ওজন কমে যাওয়া।

#ট্রিপটিন এর প্রতিনির্দেশনা

মৃগীরােগীদের ক্ষেত্রে, গ্লুকোমা, মূত্র প্রতিবন্ধকতা, প্রােস্ট্যাটিক হাইপারট্রফি, বহুমূত্র, গর্ভাবস্থায় সাবধানতার সাথে ব্যবহার করা উচিত।


আরো পড়নঃ কাটা দাগসিজারের কাটা দাগ দূর করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

ইনডেভার ১০ খাওয়ার নিয়ম


মাত্রা ও সেবনবিধি

থাইরােটক্সিকোসিস: ১০-৪০ মিগ্রা, দৈনিক ৩-৪ বার দৈনিক। তারপর চালিয়ে যেতে হবে ৮০-১৬০ মিগ্রা দৈনিক।



নিম্নলিখিত ইন্ডেভার ট্যাবলেট / Indever Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.

দুর্বলতা

নিঃশ্বাসের দুর্বলতা

রাপিড ওজন বৃদ্ধি

উচ্চ পেট ব্যথা

তীব্র চামড়া প্রতিক্রিয়া

ডিপ্রেশন

মাথা ব্যাথা

ধীর বা অমসৃণ থেকে Heartbeats

হাল্কা কেশ অনুভূতি

ট্রাবল শ্বাস


প্রোপ্রানল এর কাজ কি


প্রোপ্রানলল একটি বিটা অ্যাডরেনারজিক রিসিপ্টর বাধা প্রদানকারী ওষুধ। যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়। প্রোপ্রানলল বিটা এ্যাডরেনারজিক রিসিপ্টর এর সাথে আবদ্ধ হয়ে ক্যাটেকোলামাইন এর কার্যকারিতাকে বাধা প্রদান করে।


একটি বিটা-ব্লকিং এজেন্ট যা হৃদয়কে নিজেই সংযুক্ত করে এবং নিয়মিত অণুগুলিকে রিসেপ্টরগুলিকে ট্রিগার করে বাধা দেয়। এটি হিটে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে, ফলে আপনার হার্টবিট কমিয়ে এবং রক্তচাপ কমিয়ে দেয়। এটি চাপ হ্রাস করে যা আপনার হৃদয়, ধমনী, শিরা এবং রক্তবাহী জাহাজগুলিতে স্থাপন করে, কাজটি হ্রাস করে হৃদয়ের. এইভাবে, এটি হার্ট অ্যাটাক প্রতিরোধে রক্তচাপ কমায় কার্যকর।

প্রোপ্রানল এর কাজ কি

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

Propanol 10 এর কাজ কি


কে ড্রাগ বা বিটা-ব্লকার বলা হয়। এটি অনিয়মিত হৃদস্পন্দন, উচ্চ রক্তচাপ , অত্যধিক migraines, বুকে ব্যথা এনজানা , উদ্বেগ এবং হার্ট অ্যাটাক প্রতিরোধ করা।


একটি বিটা-ব্লকিং এজেন্ট যা হৃদয়কে নিজেই সংযুক্ত করে এবং নিয়মিত অণুগুলিকে রিসেপ্টরগুলিকে ট্রিগার করে বাধা দেয়। এটি হিটে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে, ফলে আপনার হার্টবিট কমিয়ে এবং রক্তচাপ কমিয়ে দেয়। এটি চাপ হ্রাস করে যা আপনার হৃদয়, ধমনী, শিরা এবং রক্তবাহী জাহাজগুলিতে স্থাপন করে, কাজটি হ্রাস করে হৃদয়ের. এইভাবে, এটি হার্ট অ্যাটাক প্রতিরোধে রক্তচাপ কমায় কার্যকর।


একটি বিটা-ব্লকিং ড্রাগ যা রক্তবাহী জাহাজ, রক্ত ​​সঞ্চালন এবং হৃদয়ে কাজ করে। এই ড্রাগটি একটি অ-নির্বাচনী বিটা-ব্লকার, যার অর্থ হল এটি হৃদয়, ফুসফুস এবং অন্যান্য অঙ্গে একইভাবে কাজ করে। এটির মধ্যে বিটা-অ্যাডেনার্জিক রিসেপ্টরগুলিকে ব্লক করে হৃদয়ের কার্যকলাপকে ধীর করে। এটি হার্টবিটকে হ্রাস করে এবং হৃদযন্ত্র নিয়ন্ত্রণ করে হৃদয়ের উপর চাপ কমিয়ে দেয়। অতএব, হাইপারটেনশন , যেমন এনজিনের চিকিত্সার ক্ষেত্রে সাহায্য করতে পারে (বুকে ব্যথা), অ্যারিথমিমিয়া, মাইগ্রাইন্স এবং এটি একটি স্ট্রোক বা হার্ট অ্যাটাকের সম্ভাবনা হ্রাস করে। এটি উদ্বেগ এর লক্ষণগুলির জন্যও ব্যবহার করা যেতে পারে, যেমন কম্পন , ঘামের এবং দ্রুত হার্টবিট।


Indever 40 mg এর কাজ কি

Indever 40 mg এর কাজ কি


যা উচ্চ রক্তচাপ ও এনজিনা পেক্টরিস এর চিকিৎসায় ব্যবহৃত হয়। প্রোপ্রানলল বিটা এ্যাডরেনারজিক রিসিপ্টর এর সাথে আবদ্ধ হয়ে ক্যাটেকোলামাইন এর কার্যকারিতাকে বাধা প্রদান করে। এভাবেই হৃদযন্ত্রের সংকুচিত ও প্রসারিত হওয়ার হার কমায় এবং হৃদযন্ত্রে অক্সিজেন এর চাহিদা কমায়।

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki

Amit 10 mg এর কাজ কি



বিবরণ এ্যামিট্রিপটাইলিন একটি ট্রাইসাইক্লিক ঔষধ যার এন্টিকোলিনারজিক এবং বিষণ্নতারােধী বৈশিষ্ট্য রয়েছে। ইহা স্নায়ু প্রান্তে নরএড্রিনালিন এবং সেরােটনিন পুনগ্রহণে বাধা দেয়। এ্যামিট্রিপটাইলিন হাইড্রোক্লোরাইড পরিপাকনালীতে দ্রুত শােষিত হয়।


 অ্যামিট ১০ এম জি ট্যাবলেট (Amit 10 MG Tablet) ট্রাইসাইক্লিক এন্টিডিপ্রেসেন্ট হিসাবে কাজ করে। এটি মূলত মানসিক অসুস্থতা এবং বিষণ্নতা ভোগ করে রোগীদের মধ্যে অসমর্থিত মস্তিষ্কের রাসায়নিক নিয়ন্ত্রণ করে।


আপনি অ্যামিট ১০ এম জি ট্যাবলেট (Amit 10 MG Tablet) ব্যবহার শুরু করার আগে আপনার ডাক্তারকে কীভাবে এটি কাজ করে এবং কীভাবে ড্রাগ নেওয়া উচিত সে সম্পর্কে আরও তথ্যের জন্য জিজ্ঞাসা করুন। আপনি সম্প্রতি হার্ট অ্যাটাক ভোগা হলে এই ঔষধ ব্যবহার করা উচিত নয়। এটি বুকের দুধ খাওয়ানো মায়েদের জন্য নয়, কারণ ওষুধটি দুধে প্রবেশ করে এবং শিশুর ক্ষতি করে।


আপনাকে ওষুধের সাথে যে নির্দেশিকা এবং নির্দেশাবলী অনুসারে অ্যামিট ১০ এম জি ট্যাবলেট (Amit 10 MG Tablet) নিতে হবে। আপনার কাছে নির্ধারিত সঠিক ডোজ নিন। বিষণ্নতা আপনার লক্ষণ উন্নতি দেখাতে প্রায় 4 সপ্তাহ সময় লাগতে পারে। এটি পরামর্শ দেওয়া হয়েছে যে অ্যামিট ১০ এম জি ট্যাবলেট (Amit 10 MG Tablet) হঠাৎ থামানো উচিত নয়, কারণ এটি অপ্রীতিকর হতে পারে প্রত্যাহার লক্ষণ । প্রয়োজন হলে অ্যামিট ১০ এম জি ট্যাবলেট (Amit 10 MG Tablet) কে থামানোর বিষয়ে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। ওষুধটি ঘরের তাপমাত্রায় সংরক্ষণ করা উচিত এবং আলো, তাপ এবং আর্দ্রতা থেকে নিরাপদ রাখা উচিত।


Post a Comment

নবীনতর পূর্বতন