Nexcital 5 mg এর কাজ কি

 

Nexcital 5 mg এর কাজ কি


Nexcital 5 mg এর কাজ কি


সম্মানিত পাঠক গন সালামু আলাইকুম আশা করি সবাই ভালো  আছেন। আজ আপনাদের সাথে কথা বলবো Nexcital 5 mg  ট্যাবেলেট সম্পর্কে।Nexcital 5 mg এর কাজ কি?Nebita 5 mg এর কাজ কি?Nexcital 5 mg uses in bangla?Obeliva 5 mg এর কাজ কি?Edysta 5 mg এর কাজ?Nexcital 5 mg price in bangladesh?Rivotril 0.5 mg এর কাজ কি?Nexcital 10 mg এর কাজ কি? ইত্যাদি সম্পর্কে তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


অ্যাগ্রোফোবিয়ার সাথে বা ছাড়াই আতঙ্ক ব্যাধি: প্রতিদিন ১০ মিলিগ্রাম ডোজ বাড়ানোর আগে প্রথম সপ্তাহের জন্য ৫ মিলিগ্রাম প্রাথমিক ডোজ দেওয়া উচিত। প্রতিটি রোগীর প্রতিক্রিয়ার উপর নির্ভর করে প্রতিদিন সর্বোচ্চ ২০ মিলিগ্রাম পর্যন্ত ডোজটি আরও বাড়ানো যেতে পারে। সর্বাধিক কার্যকারিতা প্রায় ৩ মাস পরে পাওয়া যায়। মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


Nexcital 5 এম জি ট্যাবলেট (Nexcital 5 MG Tablet) একটি অ্যান্টিডিপ্রেস্যান্ট যা হতাশা এবং সাধারণ উদ্বেগজনিত ব্যাধি চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এটি শরীরের মধ্যে সেরোটোনিন স্তরকে অপ্টি‌মাইজ করতে সহায়তা করে। ওষুধটি মুখ দিয়ে গ্রহণ করার ট্যাবলেটের পাশাপাশি তরল সমাধান আকারেও উপলব্ধ। 


এই ড্রাগটি সিলেকটিভ সেরোটোনিন রিআপটেক ইনহিবিটার (SSRIs) নামে ওষুধ শ্রেণীর অন্তর্ভুক্ত। নেক্সিটো ৫ এম জি ট্যাবলেট (Nexcital 5 MG Tablet) অতিরিক্ত পরিমাণে গ্রহণ করলে এটি বিশেষত কিশোর, শিশু এবং অল্প বয়স্কদের মধ্যে আত্মঘাতী চিন্তাভাবনা এবং অস্বাভাবিক আচরণকে বাড়িয়ে তুলতে পারে। সুতরাং, এই ওষুধটি কেবলমাত্র একজন ডাক্তারের অধীনে গ্রহণ করা উচিত


Nexcital 5 এম জি ট্যাবলেট (Nexcital 5 MG Tablet) হল একটি অ্যান্টিডিপ্রেস্যান্ট যা হতাশার মতো ব্যাধি এবং সাধারণ উদ্বেগজনিত ব্যাধি চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। এটি শরীরে সেরোটোনিন স্তরকে পুনরুদ্ধারে সহায়তা করে মেজাজের সমস্যার উন্নতি করে।


 ওষুধটি ওরাল ট্যাবলেট ফর্মের পাশাপাশি তরল সমাধানে হিসাবেও উপলব্ধ। এই অ্যান্টিডিপ্রেসেন্ট আত্মঘাতী চিন্তাভাবনা এবং আচরণের ঝুঁকিকে বাড়িয়ে তোলে। অতএব, আপনি যদি এই ধরনের কোনও প্রবণতা লক্ষ্য করেন, বিশেষত চিকিত্সার প্রাথমিক সময়কালে, তাহলে অবিলম্বে আপনার ডাক্তারকে তা জানান।


Nexcital 5 এম জি ট্যাবলেট (Nexcital 5 MG Tablet) সাধারণত দিনে একবার গ্রহণ করার পরামর্শ দেওয়া হয়। প্রাপ্তবয়স্কদের পাশাপাশি শিশুদের জন্য ওষুধের সাধারণ ডোজ ১০ থেকে ২০ মিলিগ্রাম। এই ওষুধ সবার জন্য উপযুক্ত নয় কারণ ওষুধের বেশ কিছু শর্তের জন্য এটি কিছু লোকদের উপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। 



আপনি যদি অনিয়মিত হৃত্‌স্পন্দন ভুগতে থাকেন বা এই ওষুধে উপস্থিত কিছু উপাদানের থেকে এলার্জি আছে তবে ওষুধ গ্রহণ করার আগে প্রথমে ডাক্তারের সাথে পরামর্শ করুন। এছাড়াও, ওষুধটি গর্ভবতী মহিলাদের উপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। আপনার যদি লিভারের রোগ বা কিডনি রোগের ইতিহাস থাকে তবে ডাক্তারের সাথে সে বিষয়ে আলোচনা করুন।


Nebita 5 mg এর কাজ কি


এটি হৃদস্পন্দন এর মাত্রা হ্রাস করে। মায়োকার্ডিয়াম এর কন্ট্রাকটাইলিটিকে (সংকোচনক্ষমতা) হ্রাস করে। এটি সেরেব্রাল ভেসোমোটর কেন্দ্র হতে প্রান্তাতিমুখী টনিক সিমপ্যাথেটিক বর্হিগমন কেও হ্রাস করে। রেনিনের কার্যকারিতাকেও নিরুদ্ধ করে।


Nebita 5 mg এর কাজ কি


নেবিভোলল ৫ এম জি ট্যাবলেট (Nebivolol 5 MG Tablet) বিটা ব্লকার হিসাবে কাজ করে, এইভাবে কার্যকরভাবে শরীরের উচ্চ রক্ত চাপ ​​নিয়ন্ত্রণ করে । ওষুধটি হাইপারটেনশন কমিয়ে দেয় এবং এভাবে হার্ট অ্যাটাক বা স্ট্রোক এবং কিডনি সমস্যাগুলির সূত্রপাত প্রতিরোধ করে । মাদক হৃদয় এবং শরীরের রক্তবাহী পদার্থের মত অঙ্গগুলিতে এপিনেফ্রিনের মত কিছু স্বাভাবিকভাবেই দেহের রাসায়নিক পদার্থের ক্রমকে হ্রাস করতে বলা হয়। 


মাদকদ্রব্যের কার্যকারিতা কার্যকরভাবে হৃদরোগ এবং রক্তচাপ কমিয়ে দেয় । নেবিভোলল ৫ এম জি ট্যাবলেট (Nebivolol 5 MG Tablet) মৌখিকভাবে খাওয়া বোঝানো এবং খাবারের আগে বা পরে নেওয়া যেতে পারে । প্রেসক্রিপশন উল্লেখ হিসাবে ডোজ সঠিকভাবে গ্রহণ করা উচিত । আপনার ডাক্তার প্রাথমিকভাবে একটি কম ডোজ নির্ধারণ করতে পারেন, এটি আপনার শরীরের মাদকের প্রভাব অনুসারে ধীরে ধীরে এটি বৃদ্ধি করে।



Nexcital 5 mg uses in bangla



চিকিৎসায় ব্যবহৃত পরবর্তী ট্যাবলেট / Nexcital Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

উদ্বেগ

ডিপ্রেশন

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

Obeliva 5 mg এর কাজ কি


ওবিটিচলিক এসিড ইউডিসিএর অপর্যাপ্ত প্রতিক্রিয়া প্রাপ্ত বয়স্কদের মধ্যে উরসোডক্সাইক্লিক এসিড (ইউডিসিএ) এর সাথে সংশ্লেষে প্রাথমিক বিলিয়ারি কোলঙ্গাইটিস (পিবিসি) এর চিকিত্সার জন্য বা ইউডিসিএ সহ্য করতে না পেরে প্রাপ্ত বয়স্কদের একেশ্বরী হিসাবে, কোলেস্ট্যাটিক যকৃতের রোগ এবং অ অ্যালকোহলযুক্ত ফ্যাটি লিভারের চিকিত্সার জন্য ইঙ্গিত দেওয়া হয় অ-অ্যালকোহলযুক্ত স্টিটোহেপাটাইটিস (এনএএসএইচ) সহ রোগ (এনএএফএলডি)।


Dosage & Administration


Starting Dosage: The recommended starting dosage of Obeticholic Acid is 5 mg orally once daily in adult patients who have not achieved an adequate biochemical response to an appropriate dosage of Ursodeoxycholic Acid (UDCA) for at least 1 year or are intolerant to UDCA.

Dosage Titration: If an adequate reduction in alkaline phosphatase (ALP) and/or total bilirubin has not been achieved after 3 months of Obeticholic Acid 5 mg once daily, and the patient is tolerating Obeticholic Acid, increase the dosage of Obeticholic Acid to 10 mg once daily.

Maximum Dosage: The maximum recommended dosage of Obeticholic Acid is 10 mg once daily.


Edysta 5 mg এর কাজ


টাডালাফিল ফসফোডাইএষ্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্দেশিত প্রতিরোধক। PDE5 প্রতিরোধের ফলে মসৃন পেশীতে cGMP এর পরিমাণ বৃদ্ধি পায়। cGMP মসৃন পেশীকে প্রশমিত করে দেয় এবং কর্পাস ক্যাভার্নোসামে রক্তের প্রবাহ বাড়িয়ে দেওয়ার মাধ্যমে পেনাইল ইরেকশন ঘটায়। PDE5 প্রোস্টেট এবং মূত্রথলির মসৃন পেশীতেও উপস্থিত থাকে।

Edysta 5 mg এর কাজ


Nexcital 5 mg price in bangladesh


Nexcital 5mg Tablet

Indications

Escitalopram is indicated in Depressive illness, Generalized anxiety disorder, Obsessive-compulsive disorder, Social anxiety disorder

Therapeutic Class

SSRIs & related anti-depressant drugs

Pharmacology

Escitalopram is a selective inhibitor of serotonin (5-HT) re-uptake. The inhibition of 5-HT re-uptake is the only likely mechanism of action explaining the pharmacological and clinical effects of escitalopram. Escitalopram has no or low affinity for a number of receptors including 5-HT1A, 5-HT2, DA D1 and D2 receptors, α1-, α2-, β-adrenoceptors, histamine H1, muscarine cholinergic, benzodiazepine and opioid receptors.

Dosage & Administration

Adults: The initial dose of Escitalopram Oxalate is 10 mg once daily. (A fixed dose trial of Escitalopram Oxalate demonstrated the effectiveness of both 10 mg and 20 mg of Escitalopram Oxalate, but failed to demonstrate a greater benefit of 20 mg over 10 mg.)

If the dose is increased to 20 mg, this should occur after a minimum of one week.


Panic disorder: Adult over 18 years, initially 5 mg once daily increased to 10 mg daily after 7 days; max. 20 mg daily; elderly initially half adult dose, lower maintenance dose may be sufficient;


Social anxiety disorder: Adult over 18 years, initially 10 mg once daily adjusted after 2-4 weeks; usual dose 5-20 mg daily.


Nexcital 5mg Tablet
৳ 8.00 ৳ 7.00


Rivotril 0.5 mg এর কাজ কি


নির্দেশনা এগোরাফোবিয়া সহ বা ব্যতীত প্যানিক ডিসঅর্ডারে এটি নির্দেশিত। পুনঃপুনঃ আকস্মিক ভীতি হল এ রোগের লক্ষণ এবং এক্ষেত্রে রোগী সর্বদাই আসন্ন ভয় পাওয়ার আশংকায় থাকে। এটি একক ভাবে বা অন্যান্য ঔষধের সাথে লেনক্স গ্যাসটউট সিনড্রোম (পেটিট ম্যাল ভেরিয়েন্ট), অ্যাকাইনেটিক এবং মায়োক্লনিক সিজারের চিকিৎসায় নির্দেশিত।


রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) চিকিত্সার ক্ষেত্রে ব্যবহৃত হয়nএবং অবরোধগুলি রোধ করে। একটি বিরোধী ক্ষেপণাস্ত্র এবং একটি বিরোধী-চোরাচালানকারী হিসাবে পরিচিত,nএই ঔষধটিপ্যানিক আক্রমণগুলি নিয়ন্ত্রণ করার জন্য পরিচালিত হয়। একটি ক্লাস্টার অন্তর্গতnবেনজোডিয়াজাইনাস নামক ওষুধগুলি, রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এডুকেশন দ্বারা কাজ করেnআপনার স্নায়বিক এবং মস্তিষ্কের উপর একটি শান্ত প্রভাব সৃষ্টি করে ।


এই ঔষধের ডোজ আপনার উপর নির্ভর করে শিশুদের জন্য,পাশাপাশি তাদের ওজন বিষয়। সাধারণত, একটি কম ডোজ নির্ধারিত হয় প্রাপ্তবয়স্কদের পার্শ্ব প্রতিক্রিয়া কোন জটিলতা এড়াতে। ডোজ আপ ধাপে ধাপে nনিজেকে নির্ধারিত না হওয়া পর্যন্ত। রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এর ডোজ প্রয়োজনnধাপে ধাপে কোন বিদ্যমান অবস্থা প্রতিরোধ করতে এছাড়াও, হঠাৎ

Rivotril 0.5 mg এর কাজ কি


 এই ঔষধটি বন্ধ করতে প্রত্যাহারের উপসর্গ যেমন হতে পারেnমেজাজ সোমালিয়ার দিকে নিচ্ছে , হৃদরোগের ,পেশী বাধা , ইত্যাদি সাধারণত, দীর্ঘমেয়াদী ব্যবহারnরিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এর কার্যকারিতা ব্যাহত করতে পারে। 


Nexcital 10 mg এর কাজ কি


ফার্মাকোথেরাপি একটি সামগ্রিক চিকিৎসা কৌশল। সাধারণ উদ্বেগজনিত ব্যাধি: প্রাথমিক ডোজটি প্রতিদিন ১০ মিলিগ্রাম একবার। পৃথক রোগীর প্রতিক্রিয়ার উপর নির্ভর করে ডোজটি দৈনিক সর্বোচ্চ ২০ মিলিগ্রাম পর্যন্ত বাড়ানো যেতে পারে।


Nexcital 10 mg ট্যাবলেট (Nexcital 10 mg Tablet) একটি এন্টিডিপ্রেসেন্ট যা বিষণ্নতা এবং সাধারণকরণের জন্য ব্যবহার করা হয় উদ্বেগ ব্যাধি। এটি শরীরের সেরোটোনিন মাত্রা অপ্টিমাইজ করতে সহায়তা করে। এটি একটি মৌখিক ট্যাবলেট এবং তরল মৌখিক সমাধান আকারে পাওয়া যায়। এই মাদক নির্বাচনী সেরোটোনিন ইনহিবিটারস (এসএসআরআই) বলা ওষুধ শ্রেণীর অন্তর্গত। 

Nexcital 10 mg  ট্যাবলেট (Nexcital 10 mgTablet) অতিরিক্ত পরিমাণে নেওয়া হলে আত্মঘাতী চিন্তাভাবনা এবং আচরণ বিশেষ করে তেরশ, শিশু এবং তরুণ প্রাপ্তবয়স্কদের মধ্যে বৃদ্ধি করতে পারে। অতএব, এই ড্রাগ শুধুমাত্র একটি ডাক্তারের প্রেসক্রিপশন অধীনে নেওয়া উচিত।

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki

 আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

 আরো পড়ুনঃ রাইফা নামের অর্থ কি   Raifa namer ortho ki

আরো পড়ুনঃ রাফিম নামের অর্থ কি Rafim name meaning in Bengali


Post a Comment

নবীনতর পূর্বতন