জেনে নিন গুগল এডসেন্স এ CTR কি ?

জেনে নিন গুগল এডসেন্স এ CTR কি


আমরা আজকের পর্বে জানবো গুগোল অ্যাডসেন্সে CTR কি বিস্তারিত

 প্রশ্নঃ  গুগল এডসেন্স এ CTR কি ?

CTR হলো Click Through Rat

আমাদের মধ্যে যারা গুগল এডসেন্স নিয়ে কাজ করে থাকে তারা এই তিনটি শব্দের সাথে সবাই কম বেশি পরিচিত।  কিন্তু যারা হয়তো গুগলে নতুন কাজ শুরু করেছেন বা নতুন কাজ শুরু করতে চাচ্ছেন কিন্তু গুগলের এই শব্দগুলোর মিনিং জানেন না তাদের জন্য আমরা আজকে সহজভাবে এগুলো বুঝিয়ে দেব। 

CTR - ClickThrough Rat বিস্তারিত

সি টি আর এর ফুল মিনিং হল ক্লিক থ্রু রেট,  অর্থাৎ আপনার ওয়েবসাইটে যতজন ভিজিটর আসে তারা শতকরা কত পার্সেন্ট এড এর এর উপরে ক্লিক করে থাকে,  যেমন আপনার সাইটটিতে 61-100 করেছে এর মধ্যে 10 জন আপনার অ্যাড এ ক্লিক করে অতএব আপনার সিটিআর হবে ১০% পার্সেন্ট।  আবার যদি মাত্র পাঁচজন কিলিক করে থাকে তাহলে আপনার সিটিআর দাঁড়াবে 0.50%। 

তবে সিটিআর বেড়ে যাওয়ার ক্ষেত্রে একটি বিষয়ের প্রতি লক্ষ্য রাখবেন যাতে কখনোই সিটি আর এর পরিমাণ টেন পার্সেন্ট এর বেশি না হয় এতে আপনার এডসেন্স একাউন্টের জন্য ক্ষতি হতে পারে।


গুগল এডসেন্স এ RPM - Revenue Per Mile

আরপিএম ধারা বুঝানো হয় আপনার 1000 ভিউতে ইনকাম এর পরিমাণ কত,  আপনার সাইটে প্রতি 1000  এড ভিউর  জন্য গুগল আপনাকে কত টাকা পেমেন্ট করে থাকবে।  আরপিএম এবার সিপিসি এই দুটি ইনকাম সম্পূর্ণ ভিন্ন। কারণ আরপিএম এর ইনকাম গুলো আপনাকে প্রদান করা হয় শুধুমাত্র আপনার সাইট ভিউ হওয়ার জন্য আর সিপিসি দেয়া হয় এদের ওপর ক্লিক করার জন্য। 

আর্টিকেলটির সম্পর্কে আপনার কোন প্রশ্ন জিজ্ঞাসা থাকলে কমেন্ট এর মাধ্যমে অবশ্যই জানিয়ে দিবেন,  আপনি যদি আপনার কোন মূল্যবান লেখা আমাদের সাইটে প্রকাশ করতে চান তাহলে অবশ্যই আমাদের কন্টাক্ট পেজে গিয়ে আমাদের সাথে যোগাযোগ করুন।

আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই…….

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন……..


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন