বাংলাদেশর শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন

 

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট

আমরা জানবো বাংলাদেশ থেকে সার্চ করা হয় এমন দশটি শীর্ষ ওয়েবসাইট সম্পর্কে। আপনি যদি না জেনে থাকেন যে বাংলাদেশ থেকে কোন সাইট গুলোতে সবচেয়ে বেশি খোঁজা হয় তাহলে আজকের পর্ব থেকে আপনি জেনে নিতে পারবেন। ওয়েবসাইটগুলো নিয়ে কাজ করা বিশ্বের বৃহত্তম ওয়েবসাইট রিসার্চ সেন্টারে লেকচার ওয়েবসাইটে এই তথ্যটি প্রকাশ করেছে। 

চলুন জেনে নেই বাংলাদেশের থেকে সার্চ করার সবচেয়ে সেরা 10 টি ওয়েবসাইট সম্পর্কে। 

১,বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি যে সাইটটিতে সার্চ করা হয় সেটি হচ্ছে google.com। আপনি বুঝতে পারছেন গুগলের কি পরিমান মানুষ কোন তথ্য খোঁজ করে থাকে। আপনি নিজেই হয়তো নিজের অজান্তেই গুগল থেকে সার্চ করে কোন জিনিস সম্পর্কে জানতে চাইছেন। 

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

২, গুগোল এরপরের অবস্থানে রয়েছে ইউটিউব যদিও ইউটিউব গুগলের একটি প্রতিষ্টান তবে ইউটিউব আর গুগোল আলাদা দুটি ভিন্ন ওয়েবসাইট। গুগোল কাজ করে সার্চ ইঞ্জিন হিসেবে আর ইউটিউব কাজ করে ভিডিও প্ল্যাটফর্ম হিসেবে। 

৩, তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে বিশ্বের সর্ববৃহৎ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অবস্থান। ইউটিউব গুগোল এর পরে যে সাইটটিতে মানুষ বেশি সার্চ করে সেটি হচ্ছে ফেইসবুক। সার্চের দিক থেকে ফেসবুক সবাইকে ছাড়িয়ে প্রথম স্থানে অবস্থান করছে। 

৪, বাংলাদেশ থেকে যে ওয়েবসাইটগুলোতে বেশি ভিজিট করা হয় তার মধ্যে চতুর্থ অবস্থানে রয়েছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি দৈনিক পত্রিকা প্রথম আলো। আপনি হয়তো বুঝতেই পারছেন যে ফেসবুক-ইউটিউব-গুগল এরপর এই প্রথম আলোতে মানুষ সবচেয়ে বেশি পরিমাণে ভিজিট করে থাকে প্রথম আলো জনপ্রিয়তার দিক থেকে কতটা এগিয়ে রয়েছে। 

৫, তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে সময়নিউজ টিভি। সময়নিউজ দিবি এই সাইটটিতে মানুষ অনেক ভিজিট করে থাকে এদের জানগো অনেক উপরে। বিশ্বের অন্যতম শীর্ষ সাইটগুলোর মধ্যে এর অবস্থান মোটামুটি অনেক উপরে বলা চলে। 

৬, তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছে সেটি আপনি হয়তো বা জানেনই না যে তারা তালিকার ষষ্ঠ অবস্থানে অবস্থান করছে। এটি আপনার জন্য একটি ত্রুটি হতে পারে কারণ jagonews24.com রয়েছে তালিকায় ষষ্ঠ অবস্থানে।


আরো পরুনঃ দীর্ঘক্ষন সহবাসের ৫ টি ঘরোয়া উপায়

প্রতিদিন স্বামী স্ত্রী যৌন সঙ্গম সহবাসের উপকারিতা

১০ টি মেয়েদের সেক্স টেবলেট এর নাম ও দাম 

৭, সপ্তম অবস্থানে রয়েছে google.com.bd। google.com.bd এই সাইটে একটি ওয়েব সার্চ ইঞ্জিন হিসেবে কাজ করে থাকে। 

৮, তালিকার অষ্টম অবস্থানে রয়েছে পৃথিবীর অন্যতম বৃহত্তম একটি ওয়েবসাইট wikipedia.org। উইকিপিডিয়া ডট ওয়ারজি হয়েছে পৃথিবীর বৃহত্তম একটি বই ভান্ডার বা তথ্যভান্ডার যেখান থেকে মানুষ বিনামূল্যে তথ্য পড়তে পারে এবং তথ্য সংরক্ষণ করতে পারে।

৯, তালিকা নবমস্থানে রয়েছে kalerkantho.com, kalerkantho.com একটি জনপ্রিয় সংবাদমাধ্যম তবে এই সংবাদমাধ্যমটির একটি ভাল দিকও আছে এটি কোনো পক্ষপাতিত্ব না করে সব সময় সঠিক নিউজটি প্রদান করে থাকে। 

১০, তালিকার দশম অবস্থানে রয়েছে একটি নিউজপেপার সাইট। যদিও এই নিউজপেপার সাইটটিতে ইউনিভার্স পড়তে গেলে খুবই বিব্রত এবং বিরক্ত হতে হয় তবুও এটি তালিকার দশম স্থানে অবস্থান করছে আর এটি হচ্ছে bd-pratidin বাংলাদেশ প্রতিদিনের ওয়েবসাইট।

আপনি যদি মনে করেন এরচেয়ে কোন ভাল সাইট আরো রয়েছে যেটা শীর্ষ দশে থাকা উচিত তবে আপনি অবশ্যই কমেন্টের মাধ্যমে সেটি জানিয়ে দিতে পারেন


আরো পরুনঃ 

গ্যাস্ট্রিকের ঔষধের নামের তালিকা ১০ টি জনপ্রিয় ঔষধ

১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

১০ টি ঘুমের ঔষধের নাম  জেনে নিন

কিডনি রোগের লক্ষণ কারণ ও চিকিৎসা বিস্তারিত


Post a Comment

নবীনতর পূর্বতন