কুয়াকাটা সমুদ্র সৈকত কোথায় অবস্থিত

কুয়াকাটা সমুদ্র সৈকত কোথায় অবস্থিত


সমুদ্র কন্যা কুয়াকাটা সম্পর্কে থাকছে আমাদের আজকের রিভিউ !  যারা কুয়াকাটা সম্পর্কে পুরোপুরি জানেন না অথবা কুয়াকাটা কোথায় অবস্থিত কুয়াকাটা কোন বিভাগের অবস্থান সম্পর্কে কোন ধারণা নেই তারা আজকের এখানে সবকিছু জেনে নিতে পারবেন। 


 প্রথমেই জেনে নেই কুয়াকাটা আসলে কি? 

 কুয়াকাটা হচ্ছে বাংলাদেশের অন্যতম একটি পর্যটন কেন্দ্র কুয়াকাটার সমুদ্রের কোল ঘেষে অবস্থিত অর্থাৎ এটি একটি সমুদ্র সৈকত।  কুয়াকাটার নাম নিয়ে অনেক মতভেদ রয়েছে তবে অনেকেই বলেন এই পর্যটন স্পটের কাছে একটি প্রাচীন কুয়া রয়েছে যে কাহিনী রয়েছে সেটির জন্য নামকরণ করা হয়েছে কুয়াকাটা।


কুয়াকাটা সমুদ্র সৈকত কোন বিভাগে অবস্থিত

বাংলাদেশের অন্যতম সমুদ্র সৈকত কুয়াকাটার অবস্থান বরিশাল বিভাগের সর্বদক্ষিণের জেলা পটুয়াখালীতে। 


কুয়াকাটা সমুদ্র সৈকত কোথায় অবস্থিত

  • ক, খুলনা
  • খ, কক্সবাজার 
  • গ, পটুয়াখালী 
  • ঘ, বরিশাল 

কুয়াকাটা সমুদ্র সৈকত পটুয়াখালী অবস্থিত


কুয়াকাটা কোন বিভাগে অবস্থিত

  • ক, খুলনা
  • খ, বরিশাল 
  • গ, পটুয়াখালী 
  • ঘ, কক্সবাজার

কুয়াকাটা বরিশাল বিভাগে অবস্থিত

আরো  খবর পরুনঃ   খাগড়াছড়িতে দেখার মত জায়গা কি কি আছে- জানুন

কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল

পর্যটন কেন্দ্রগুলোতে থাকার অন্যতম ব্যবস্থা হচ্ছে হচ্ছে আবাসিক হোটেল।  কুয়াকাটা সমুদ্র সৈকতে আপনি থাকতে চাইলে অনেকগুলো আবাসিক হোটেল পেয়ে যাবেন এসব হোটেলগুলোর ভাড়া 300 টাকা থেকে 500 টাকা পর্যন্ত প্রতি রাতে।  বাড়ার দিক থেকে কুয়াকাটার এসব হোটেলগুলো অন্য হোটেল এর চাইতে তুলনামূলকভাবে কম দাম।  কুয়াকাটার হোটেলগুলো অনেকটাই নিরবিচ্ছিন্ন ও শান্ত পরিবেশে এগুলোর সমুদ্র সৈকতের কাছাকাছি। 


 কুয়াকাটার এসব হোটেলগুলোতে আপনি পরিবারসহ কিংবা সিঙ্গেল যেকোনো ভাবে থাকতে পারবেন অবশ্যই আপনাকে প্রতি রাতের জন্য ভাড়া গুনতে হবে আপনি চাইলে এসব হোটেল বিষয়গুলো অনেকদিন এজন্য ভাড়া করে নিতে পারবেন তবে এজন্য অবশ্যই আপনাকে ভালোভাবে সঠিক মানুষ হতে হবে। 


 বাংলাদেশের যে কোন প্রান্ত থেকেই আপনি কুয়াকাটা যেতে পারেন এজন্য আপনাকে প্রথমে বরিশাল হয় কুয়াকাটা বাস পেয়ে যাবেন এছাড়াও ঢাকা থেকে কুয়াকাটা দাম অনেক বেশি পেয়ে যাবেন।  সদরঘাট থেকে সরাসরি কুয়াকাটা যাওয়ার জন্য আপনি লঞ্চ পেয়ে যাবেন যে লঞ্চের করে আপনি কুয়াকাটা যেতে পারেন।


কুয়াকাটা ভ্রমণ সম্পর্কে আপনার অভিজ্ঞতা থাকলে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে শেয়ার করতে পারেন আপনার কমেন্টের মাধ্যমে একদিকে অন্যরা উপকৃত হবে অন্যদিকে কুয়াকাটার প্রকৃতির সৌন্দর্য সম্পর্কে আসল উত্তর তো বেরিয়ে আসবে তাই আশা করি কমেন্টের মাধ্যমে আপনি আপনার মন্তব্য অবশ্যই শেয়ার করবেন।


আরো  খবর পরুনঃ    কলকাতা থেকে আজমীর শরীফ কিভাবে যাওয়া যায়


Post a Comment

নবীনতর পূর্বতন