অভি নামের অর্থ কি ।Ovi namer ortho ki





অভি নামের অর্থ কি


অভি নামের অর্থ কি  ।Ovi name meaning in Bengali Islamic and Arabic 

পাঠক বন্ধুগণ আপনারা যারা গুগলের সার্চ করে অভি নাম সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য Janbobd24.com নিয়ে এলো সকল প্রকার নাম ও নামের অর্থের সমাহার । আজকের আর্টিকেলটিতে আমরা জানবো অভি নামের অর্থ কি  ? অভি নামের ইসলামিক অর্থ কি? অভি নামের বাংলা অর্থ কি? এবং অভি নামের আরবি অর্থ কি? অভি শব্দের অর্থ কি ?এছাড়াও আরও জানবো Ovi name meaning in Bengali? Ovi name meaning in Islamic? Ovi namer ortho ki? Ovi নামের অর্থ কি? অভি নামের অর্থ? অভি নামের ছেলেরা কেমন হয়? অভি নামের অর্থ কী? অভি নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com .


 মানুষের নাম সর্বপ্রথম মানুষের পরিচয় বহন করে।  ইসলাম মানুষের নাম কে অনেক বেশি গুরুত্ব দিয়েছে। তো বন্ধুরা চলুন অভি নাম সম্পর্কে জেনে নেয়া যাক। অভি নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন।


অভি নামের অর্থ কি 

অভি নামটি খুব সুন্দর একটি ছোট নাম। অভি শব্দটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ। তাই অভি নামটি শুধুমাত্র ছেলে শিশুদের নামে রাখা হয় থাকে। অভি নামের আভিধানিক অর্থ হল ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ , মারাঠি সন্তের হলে মেসেজ ইত্যাদি। অভি নামের মতোই অভি নামের অর্থটি খুব সুন্দর।  যারা সন্তানের জন্য ছোট সুন্দর  অর্থবহ নাম খুঁজছেন  তারা অভি নামটি ভেবে দেখতে পারেন।

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki


অভি নামের ইসলামিক অর্থ কি 

অভি নামটি খুব সুন্দর একটি নাম। মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। ইসলামে সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখার ব্যাপারে তাগিদ দেওয়া হয়েছে। কেননা হাদীসে এসেছে নিশ্চয়ই কিয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও সুমধুর করে রাখ। তাই প্রত্যেকেরই উচিত শিশু সন্তানের জন্য সুন্দর সুন্দর অর্থবহ ইসলামিক নাম রাখা। অভি নামের ইসলামিক অর্থ হলো - ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ ইত্যাদি।  অভি নামের ইসলামিক অর্থ টি খুবি সুন্দর।  আপনারা যারা অভি নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় অভি নামটি রাখতে পারেন। হতে পারে আপনার সন্তান অভি নামের অর্থের মতোই ন্যায়নির্ণয়কারী হতে পারে।

অভি নামের ইসলামিক অর্থ কি


 অভি নামের আরবি অর্থ কি 

অভি নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।  অভি নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। অভি শব্দটি একটি হিন্দি  শব্দ। আরিফ শব্দের অনেকগুলো অর্থ রয়েছে। অভি নামের আরবি অর্থ হলো - ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ ইত্যাদি ইত্যাদি।  আপনারা যারা সন্তানের জন্য ছোট সুন্দর ইসলামিক আরবি নাম খুঁজছেন তারা আরিফ নামটি ভেবে দেখতে পারেন।


 অভি নামের বাংলা অর্থ কি 

 অভি নামটি খুব সুন্দর একটি ছোট আধুনিক জনপ্রিয় নাম। বাংলাদেশের জনপ্রিয় শীর্ষ স্থানীয় নাম গুলোর মধ্যে  অভি নামটি একটি অন্যতম জনপ্রিয় নাম।  অভি নামের বাংলা অর্থ হলো-ন্যায়নির্ণয়কারী। বাংলাদেশে অনেক ছেলেদের নাম অভি রয়েছে। 


 অভি শব্দের অর্থ কি

অভি শব্দটি একটি আরবি শব্দ।  অভি শব্দটি মূলত পুংলিঙ্গ শব্দ। তাই  অভি শব্দটি দ্বারা শুধু মাত্র ছেলেদের নাম রাখা যায়।  অভিশব্দটির একাধিক অর্থ রয়েছে।  অভি শব্দের লক্ষমান অর্থগুলো হলো-- ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ , মারাঠি সন্তের হলে মেসেজ ইত্যাদি।


Ovi namer ortho ki 

Ovi namer orrtho holo -Naynirnoykari,sadrisso,utkorso.


Ovi name meaning in Bengali 

The name Ovi is a very popular short name. The name Ovi is usually given to boys. The name Avi has multiple meanings. The lexical meaning of the name Avi is - Holy message of Marathi saint. There are also many more meanings. The Bengali meaning of the name Avi means adjudicator, similarity, excellence etc ..(জনপ্রিয় ছোট নাম। অভি নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। অভি নামের একাধিক অর্থ রয়েছে। অভি নামের আভিধানিক অর্থ হল৷ - মারাঠি সন্তের হলি মেসেজ।  এছাড়াও আরো অনেকগুলো অর্থ রয়েছে। অভি নামের বাংলা অর্থ হলো  ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উৎকর্ষ ইত্যাদি।)


Ovi name meaning in Islamic 

Ovi name meaning in Islamic


The name Ovi is a very popular short name. The name Ovi is usually given to boys. The name Avi has multiple meanings. The lexical meaning of the name Avi is - Holy message of Marathi saint. There are also many more meanings. The Islamic meaning of the name Avi is justifier, similarity, excellence, etc ..

(অভি নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় ছোট নাম। অভি নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। অভি নামের একাধিক অর্থ রয়েছে। অভি নামের আভিধানিক অর্থ হল৷ - মারাঠি সন্তের হলি মেসেজ।  এছাড়াও আরো অনেকগুলো অর্থ রয়েছে। অভি নামের ইসলামিক অর্থ হলো  ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উৎকর্ষ ইত্যাদি।)

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 

Ovi নামের অর্থ কি 

ovi নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় আধুনিক নাম। অভি নামের একাধিক অর্থ রয়েছে সেগুলো হলো- ন্যায় নির্ণয়কারী, উৎকর্ষ, সাদৃশ্য ইত্যাদি।


অভি নামের সঠিক বানান কি

 অভি নামটি খুবই সহজ একটি ছোট নাম। অভি নামের সঠিক বানান হলো - OVI

 তবে এভাবেও লেখা যায় OVE,


 অভি নামের অর্থ 

অভি নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় আধুনিক নাম অভি নামের অর্থ হলো - ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ , মারাঠি সন্তের হলে মেসেজ ইত্যাদি। অভি নামের অর্থটি ভীষণ সুন্দর আপনারা চাইলে আপনাদের পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম আরিফ রাখতে পারেন।


 অভি নামের অর্থ কী

 আপনারা অনেকেই অভি  নামের অর্থ কি লিখে গুগলে সার্চ করে থাকেন ।অভি নামটি মূলত ছেলে শিশুদের নাম। অভি নামের অর্থ রয়েছে। অভি  নামের অর্থ হলো- ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ , মারাঠি সন্তের হলে মেসেজ  ইত্যাদি। 


অভি নামের অর্থ জানতে চাই 

প্রিয় বন্ধুগণ অভি নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য। উপরে সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে অভি নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন। অভি নামের অর্থ অভি  নামের অর্থ হলো- ন্যায়নির্ণয়কারী, সাদৃশ্য, উকর্ষ , মারাঠি সন্তের হলে মেসেজ  ইত্যাদি


 অভি নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

অভি নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো

উপযুক্ত 89 শতাংশ, আধুনিক 85 শতাংশ, আনন্দদায়ক 73 শতাংশ, অস্থির 72 শতাংশ, মনোযোগী 65 শতাংশ, ভাগ্যবান 54 শতাংশ, গুরুত্ব 34 শতাংশ, উদার 30 শতাংশ, সৃজনশীল 28 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 28 শতাংশ, সক্রিয় 21 শতাংশ, স্বাভাবিক 20 শতাংশ।


অভি নামের সাথে যুক্ত কিছু নাম

 অভি ইসলাম-- অভি রহমান 

অভি আহ্মেদ-- অভি মাহমুদ 

মোহাম্মদ অভি --অভি চৌধুরী 

 অভি খান ---শাহরিয়ার অভি 

অভি অধিকারী --অভি রায় 

অভি হাসান ---অভি সরকার. 

অবি হোসেন --অভি হাওলাদার 

অভি তালুকদার ---অভি সিকদার

 জাহিদ আহ্মেদ অভি ---নাহিদ অভি 

সাজেদুল ইসলাম অভি --তাসফিন যশ অভি

 শুভ আহ্মেদ অভি ---আতিকুজ্জামান অভি চৌধুরী

 ফারহান আহমেদ অভি --জাহিদ হাসান অভি

 সাখাওয়াত হোসাইন অভি ---তাঞ্জিল অভি

 রোমান আহ্মেদ অভি --সোহরাব শাহরিয়ার অভি

 সানভি ইসলাম অভি-- তানভীর শিকদার অভি

 শুভ বিশ্বাস অভি--- মেহেদি হাসান অভি 

সুজন আহ্মেদ অভি--- অমিত হাসান অভি

 মোসাররফ হসাইন অভি ---ফারুক আহমেদ অভি 

অভ্রনীল অভি --আরিয়ান মামুন অভি

 আশীষ মজুমদার অভি


অভি নামের ছেলেরা কেমন হয়

অভি নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে অভি নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি  Ahnaf namer ortho ki



Post a Comment

নবীনতর পূর্বতন