রাবেয়া নামের অর্থ কি। Rbeya name meaning in Bengali Islamic and Arabic


রাবেয়া  নামের অর্থ কি

রাবেয়া নামের অর্থ কি  / Rabeya namer ortho ki


 প্রিয় বন্ধুগণ আসসালামু আলাইকুম । janbobd24.com  এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই স্বাগতম ।  আপনাদের জানার সুবিধার্থে এবং জানার দুনিয়াকে আরো প্রসার করতে janbobd24.com নিয়ে এর সকল প্রকার নাম এবং সকল নামের সঠিক অর্থ নিয়ে।  এছাড়াও যেকোনো প্রশ্ন এবং প্রশ্নের উত্তর ও সব রকমের  সঠিক তথ্য নিয়ে।  শিশু জন্মের পর শিশুর সুন্দর একটি নাম রাখা পরিবারের গুরুত্বপূর্ণ দায়িত্ব।  মানুষের জীবনের নাম এবং নামের অর্থ গুরুত্বপূর্ণ প্রভাব রাখে।  তাই শিশুর সুন্দর নাম এবং নামের অর্থ দেখে নাম রাখা  একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। Janbobd24.com দেখে নিন সুন্দর সুন্দর নাম এবং নামের অর্থ এবং পছন্দ করেন আপনার প্রিয় নামটি ।

তো বন্ধুগণ আজকের আর্টিকেলটিতে আমরা জানবো রাবেয়া  নাম সম্পর্কে । আমরা জানবো রাবেয়া নামের অর্থ কি? রাবেয়া নামের ইসলামিক অর্থ কি   এবংরাবেয়া নামের আরবি অর্থ কি? এছাড়াও আরও জানবো রাবেয়া  নামের বাংলা অর্থ কি? রাবেয়া  নামের সঠিক ইংরেজি বানান কি? রাবেয়া  নামের অর্থ কী? এবং রাবেয়া শব্দের অর্থ কি? রাবেয়া নামের অর্থ? Rabeya name meaning in Bengali? Rabeya  name meaning in Islamic? Rabeya  namer ortho ki? Rabeya নামের অর্থ কি? এবং রাবেয়া নামের অর্থ জানতে চাই ইত্যাদি। 

নিম্নে রাবেয়া নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো।  রাবেয়া নাম সম্পর্কে সমস্ত রকমের সঠিক উত্তর পেতে নিচের সম্পূর্ন পোস্টটি পড়ুন এবং পরবর্তীতে যেকোন নাম সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।  এবং যেকোনো প্রশ্নের সঠিক উত্তর পেতে আমাদের সাথেই থাকুন।



রাবেয়া নামের অর্থ কি

রাবেয়া নামটি খুব সুন্দর একটি নাম  । রাবেয়া নামটি নামটি মূলত মেয়েদের নামে রাখা হয়ে থাকে ।কারণ রাবেয়া শব্দটি একটি স্ত্রীলিঙ্গ শব্দ।  রাবেয়া নামের অর্থ হলো নিঃস্বার্থ 

এবং রাবিয়া নামের অর্থ হলো চতুর্থ।  রাবেয়া নামের মতোই রাবেয়া নামের অর্থটি সুন্দর।  আপনারা চাইলে আপনার পরিবারের ছোট্ট রাজকণ্যার নাম রাবেয়া রাখতে পারেন। 

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 

 রাবেয়া নামের ইসলামিক অর্থ কি


মুসলিম পরিবারে সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবার অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেওয়া হয়েছে। কেননা হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম  ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলো সুন্দর করে রাখো তাই আমাদের প্রত্যেকের উচিত সুন্দর সুন্দর অর্থবহ নাম রাখা। এছাড়াও মানবজীবনে নাম ও নামের অর্থ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  শিশুর সুন্দর বিকাশে নামের ভূমিকা রয়েছে। রাবেয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম।  রাবেয়া নামের ইসলামিক অর্থ হলো - নিঃস্বার্থ বাংলাদেশ, কাতার, ইন্দোনেশিয়া ও সৌদি আরব সহ বিশ্বের  দেশের বিভিন্ন মুসলিম দেশে রাবেয়া নামের ব্যাপক প্রচলন ও জনপ্রিয়তা রয়েছে। 

রাবেয়া নামের আরবি অর্থ কি


 রাবেয়া নামের আরবি অর্থ কি

 রাবেয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। রাবেয়া নামটি মূলত কন্যাশিশুদের নামে রাখা হয়ে থাকে। রাধেয় শব্দটি একটি আরবী শব্দ রাবেয়া নামটি মূলত আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। রাবেয়া নামের আরবি অর্থ হলো- নিঃস্বার্থ। রাবেয়া নামটি অবশ্যই সুন্দর একটি নাম। যারা রাবেয়া  নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় রাবেয়া নামটি রাখতে পারেন। 


 রাবেয়া নামের বাংলা অর্থ কি

রাবেয়া নামটি মূলত একটি আরবি নাম।  রাবেয়া নাম কি আরবি ভাষা থেকে বাংলা ভাষায় এসেছে রাবেয়া নামের বাংলা অর্থ নিঃস্বার্থ। যারা শিশুদের জন্য সুন্দর ছোট ইসলামিক বাংলা নাম খুঁজছেন তারা রাবেয়া  নামটি ভেবে দেখতে পারেন।


রাবেয়া শব্দের অর্থ কি 

রাবেয়া শব্দটি একটি আরবী শব্দ। রাবেয়া শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ।  রাবেয়া শব্দের অর্থ হলো নিঃস্বার্থ।  রাবেয়া শব্দটির উৎপত্তি আরবি ভাষা থেকে। 


 রাবিয়া নামের অর্থ কি

 রাবিয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম । রাবিয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। রাবিয়া নামের ইসলামিক অর্থ হলো চতুর্থ। রাবিয়া নামের অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম রাবিয়া রাখতে পারেন।

আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি  Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki


Rabeya name meaning in Bengali 

The name Rabea is a very beautiful name. The word rabeya is the word for female gender. So the name rabeya is named after the girl child. The Bengali name Rabeya means selfless. Those who are looking for a beautiful short name for a child can think of a name. .(

রাবেয়া নামটি খুব সুন্দর একটি নাম। রাবেয়া শব্দটি স্ত্রী লিঙ্গ শব্দ।তাই  রাবেয়া নামটি মেয়ে শিশু দের নামে রাখা হয়ে থাকে। রাবেয়া নামের বাংলা অর্থ হলো নিঃস্বার্থ। যারা সন্তানের জন্য সুন্দর ছোট নাম খুঁজছেন তারা নামটি ভেবে দেখতে পারেন।) 


Rabeya name meaning in Islamic 


Rabeya name meaning in Islamic


The name Rabia is a very beautiful Islamic name. The word rabeya is the word for female gender. So the name rabeya is named after the girl child. The Islamic meaning of the name Rabia is selfless. Those looking for a beautiful little Islamic name for a child may want to consider the name Rabia. .(রাবেয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। রাবেয়া শব্দটি স্ত্রী লিঙ্গ শব্দ।তাই  রাবেয়া নামটি মেয়ে শিশু দের নামে রাখা হয়ে থাকে। রাবেয়া নামের ইসলামিক অর্থ হলো নিঃস্বার্থ। যারা সন্তানের জন্য সুন্দর ছোট ইসলামিক নাম খুঁজছেন তারা রাবেয়া নামটি ভেবে দেখতে পারেন।) 


Rabeya namer ortho ki 


Rabeya namer ortho holo --Nisshartho( নিঃস্বার্থ) 


Rabeya নামের অর্থ কি 

রাবেয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় নাম। রাবিয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। রাবেয়া নামের অর্থ হলো নিঃস্বার্থ এবং রাবিয়া নামের অর্থ হলো চতুর্থ। 


রাবেয়া নামের অর্থ 

বন্ধুগণ উপরে রাবেয়া নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপর আলোচনা থেকে রাবেয়া নামের অর্থ জেনে নেবেন। 


রাবেয়া নামের অর্থ কী

বন্ধুগন যারা রাবেয়া নামের অর্থ কী লিখে সার্চ করে থাকে এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য লেখা হয়েছে উপরে রাবেয়া নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে রাবেয়া নামের অর্থ জেনে গেছেন। রাবেয়া নামের অর্থ হল নিঃস্বার্থ।


 রাবেয়া নামের অর্থ জানতে চাই

 প্রিয় পাঠক বন্ধুরা যারা রাবেয়া নামের অর্থ কি জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটির তাদের জন্য লেখা হয়েছে উপরে রাবেয়া নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি আলোচনা থেকে রাবেয়া নামের অর্থ কি জেনে গেছেন।

বাংলাদেশে সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com এ।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 



আনিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

যেকোনো মানুষের নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের মিল নাও থাকতে পারে।

আনিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য হলো -

 আনন্দদায়ক 57 শতাংশ -- বন্ধুত্বপূর্ণ 29 শতাংশ

 মনোযোগী 68 শতাংশ --সৃজনশীল 28 শতাংশ

 উপযুক্ত 84 শতাংশ --উদ্বায়ী 22 শতাংশ

 স্বাভাবিক 33 শতাংশ --গুরুত্ব 64 শতাংশ

 ভাগ্যবান 48  শতাংশ-- সক্রিয় 81 শতাংশ

 আধুনিক 36 শতাংশ --উদার 38 শতাংশ


রাবেয়া নামের সাথে যুক্ত কিছু নাম


 রাবেয়া আক্তার  --রাবেয়া ইসলাম 

রাবেয়া রহমান --রাবেয়া চৌধুরী

 রাবেয়া খান-- রাবেয়া Hossain 

 রাবেয়া হক-- রাবেয়া তালুকদার

 রাবেয়া চৌকিদার-- রাবেয়া শিকদার 

রবেয়া বসরি-- রাবেয়া খাতুন 

রাবেয়া খান --রাবেয়া বসরী

 রাবেয়া সুলতানা --রাবেয়া বিন্তে সাইয়েদ

 রাবেয়া বেগম-- রাবেয়া তিশা

 রাবেয়া আহমেদ --রাবেয়া মাহমুদ

 নিশাত জাহান রাবেয়া-- রাবেয়া আনজুম

 রাবেয়া আজিজ --রাবেয়া বুশরা

 রাবেয়া আক্তার আরোশী --রাবেয়া মুক্তা 

রাবেয়া মির্জা -- রাবিয়া নাসরিন 

রাবেয়া আক্তার ইভা 

রাবেয়া নাসরিন --রাবেয়া আক্তার মুনা

 রাবেয়া জাহান ইভা-- রাবেয়া আফরোজ

রাবেয়া ইসলাম মুন্নি-- রাবেয়া আক্তার ঊষা

  এঞ্জেল রাবেয়া-- রাবেয়া মিমি 

রাবেয়া ইসলাম শাইবা--- রাবেয়া সুলতানা মাইশা

 সাইমুন আক্তার রাবেয়া-- রাবেয়া তাসনিম


রাবেয়া নামের মেয়েরা কেমন হয়

রাবেয়া নামের মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে Rabeya নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি  Ahnaf namer ortho ki

 আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি  Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি  Zayan name meaning in Bengali


Post a Comment

নবীনতর পূর্বতন