আনিকা নামের অর্থ কি । Anika name meaning in Bengali Islamic and Arabic


আনিকা নামের অর্থ কি


আনিকা নামের অর্থ কি। Anika namer ortho ki 


প্রিয় বন্ধুগণ আপনারা প্রায়ই Google এ নামের অর্থ সম্পর্কে সার্চ করে থাকেন। তাই আপনাদের জানার সুবিধার্থে জানার দুনিয়াকে আরও প্রসার করতে janbobd24.com নিয়ে এল সকল প্রকার নাম এবং নামের অর্থ। এছাড়াও যে কোন প্রশ্ন সম্পর্কে জানতে ভিজিট করুন Janbobd24.com । আজকের আর্টিকেলটিতে আমরা জানবো আনিকা নাম সম্পর্কেআনিকা নামের অর্থ কি? আনিকা নামের ইসলামিক অর্থ কি? আনিকা নামের আরবি অর্থ কি? আনিকা নামের অর্থ কী? আনিকা নামের মেয়েরা কেমন হয়? আনিকা নামের অর্থআনিকা শব্দের অর্থ কি? আনিকা নামটি ইসলামিক নাম কিনা? Anika name meaning in Bengali? Anika name meaning in Islamic? Anika namer ortho ki? আনিকা নামের অর্থ কি? এবং আনিকা নামের অর্থ জানতে চাই ইত্যাদি।  মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন

তাহলে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক আনিকা নাম সম্পর্কে সম্পর্কে সঠিক তথ্য পেতে সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম সম্পর্কে জানতে এবং যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।


আনিকা নামের অর্থ কি 

আনিকা নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় নাম। আনিকা নামটি স্ত্রীলিঙ্গ শব্দ। তাই অানিকা  নামটি শুধুমাত্র মেয়েদের নামে রাখা যায়। আনিকা নামের অর্থ হলো -ফিটফাট, মার্জিত,  আরম্ভর পূর্ণ ইত্যাদি।  আনিকা নামের মতোই আনিকা নামের অর্থ গুলোও সুন্দর। বাংলাদেশি অনেক মেয়ে শিশুদের নাম আনিকা রাখা হয়ে থাকে। আমাদের দেশে অনেক কাল আগে থেকেই আনিকা নামের প্রচলন রয়েছে। আনিকা নাম কি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই। তাই আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের ছোট্ট রাজকণ্যা নাম আনিকা রাখতে পারেন।


 আনিকা নামের ইসলামিক অর্থ কি 

আনিকা নামটি খুব সুন্দর একটি ছোট ইসলামিক জনপ্রিয় নাম। মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম ও সুন্দর অর্থ দেখে নাম রাখা পরিবারের অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব। কারণ মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিশুর সুন্দর বিকাশে ও নামের ভূমিকা রয়েছে। আনিকা নামের ইসলামিক অর্থ হলা- মার্জিত। আনিকা নামের ইসলামিক অর্থ টি খুবই সুন্দর। আনিকা নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা নির্দ্বিধায় আপনাদের ছোট্র সোনামনির নাম আনিকা নামটি রাখতে পারেন।


 আনিকা নামের আরবি অর্থ কি

আনিকা নামের আরবি অর্থ কি



আনিকা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মুসলিম পরিবারে আরবি ইসলামিক নামের গুরুত্ব অনেক। প্রত্যেক মুসলমানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম থাকা উচিত।  আনিকা নামের আরবি অর্থ হল মার্জিত। যারা সন্তানের জন্য ছোট সুন্দর আরবি ইসলামিক নাম খুঁজছেন তারা আরেকটা নামটি ভেবে দেখতে পারেন।


আনিকা নামের বাংলা অর্থ কি 

আনিকা নামটি খুব সুন্দর একটি নাম বাঙালির কাছে আনিকা নামটি অন্যতম জনপ্রিয় একটি নাম।  আঙ্কেল আন্টি মূলত স্ত্রীলিঙ্গ শব্দ তাই আঙ্কেল আন্টি শুরুর মেয়ের নাম রাখার ক্ষেত্রে ব্যবহার করা যায়। আনিকা নামের বাংলা আভিধানিক অর্থ হল - মার্জিত। যারা ছোট নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছিলেন তারা অানিকা নামটি ভেবে দেখতে পারেন। 


 আনিকা শব্দের অর্থ কি

 আনিকা শব্দটি মূলত একটি ইসলামিক আরবি শব্দ আনিকা শব্দটি একটি স্ত্রীলিঙ্গ শব্দ। আনিকা শব্দটি আরবী ভাষা থেকে বাংলায় এসেছে।  আনিকা শব্দটি দিয়ে শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা যায়৷ আনিকা শব্দের একাধিক অর্থ রয়েছে --মার্জিত  ফিটফাট, আড়ম্বরপূর্ণ ইত্যাদি। 


Anika namer ortho ki 

Anika namer orrtho holo -- marjito,Fitfat,Arombor purno.( মার্জিত ফিটফাট আড়ম্বরপূর্ণ ইত্যাদি)


Anika name meaning in Bengali 

The name Anika is a very beautiful short popular name. The name Anika is usually used to name girls. The Bengali name Anika means elegant, stylish, chic etc. There are no Islamic restrictions on naming Anika. Feel free to name Anika (আনিকা নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় নাম।আনিকা নামটি সাধারণত মেয়ে  শিশুদের নাম রাখার ক্ষেত্রে ব্যবহৃত হয়ে থাকে। আনিকা নামের বাংলা অর্থ হলো মার্জিত, আড়ম্বরপূর্ণ, ইত্যাদি। আনিকা নামটি রাখার ব্যাপারে কোনো  ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা নির্দ্বিধায় আনিকা নামটি  পারেন।.)


Anika name meaning in Islamic


Anika name meaning in Islamic


The name Anika is a very beautiful short popular name. The name Anika is usually used to name girls. The Islamic meaning of the name Anika is elegant, stylish, etc. There are no Islamic restrictions on naming Anika. Feel free to name Anika. 

(আনিকা নামটি খুব সুন্দর একটি ছোট জনপ্রিয় নাম।আনিকা নামটি সাধারণত মেয়ে  শিশুদের নাম রাখার ক্ষেত্রে ব্যবহৃত হয়ে থাকে। আনিকা নামের ইসলামিক অর্থ হলো মার্জিত, আড়ম্বরপূর্ণ, ইত্যাদি। আনিকা নামটি রাখার ব্যাপারে কোনো  ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা নির্দ্বিধায় আনিকা নামটি  পারেন।) 


Anika নামের অর্থ কি 

 আনিকা নামটি খুব সুন্দর একটি নাম। আনিকা নামটি একটি ছোট নাম। আনিকা নামের অর্থ হল মার্জিত, ফিটফাট, আড়ম্বরপূর্ণ ইত্যাদি। 


আনিকা নামের সঠিক বানান কি

আনিকা নামটি  খুবই সহজ সুন্দর একটি ছোট নাম।  আনিকা নামের সঠিক বানান হলো - ANIKA / ANIQA


 আনিকা নামের অর্থ 

প্রিয় পাঠক বন্ধুগণ উপরে আনিকা নামের অর্থ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আমরা নামের অর্থ জেনে গেছেন 


আনিকা নামের অর্থ কী

 প্রিয় পাঠক বন্ধুগণ যারা আনিকা নামের অর্থ কী লিখে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপারে আনিকা নামের অর্থ কী সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আনিকা নামের অর্থ কি দেখে নেবেন। 


 আনিকা নামের অর্থ জানতে চাই 

অনেকেই গুগলে আনিকা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন তাই তাদের সুবিধার্থে এই লেখাটি।উপরে আনিকা নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আনিকা নামের অর্থ হলো আড়ম্বরপূর্ণ, মার্জিত, ফিটফাট ইত্যাদি। 


 আনিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য




যেকোনো মানুষের নামের অর্থের একটি চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। এই নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের মিল নাও থাকতে পারে।

আনিকা নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য হলো -

 আনন্দদায়ক 87 শতাংশ -- বন্ধুত্বপূর্ণ 86 শতাংশ

 মনোযোগী 83 শতাংশ --সৃজনশীল 81 শতাংশ

 উপযুক্ত 77 শতাংশ --উদ্বায়ী 72 শতাংশ

 স্বাভাবিক 67 শতাংশ --গুরুত্ব 56 শতাংশ

 ভাগ্যবান 49 শতাংশ-- সক্রিয় 49 শতাংশ

 আধুনিক 48 শতাংশ --উদার 30 শতাংশ


 আনিকা নামের সাথে যুক্ত নাম


আনিকা আক্তার-- অনিকা ইসলাম 

আনিকা রহমান-- আনিকা খান 

আনিকা মল্লিক --আনিকা  চৌধুরী

 আনিকা হাওলাদার --আনিকা মাহামুদ

 আনিকা হক --আনিকা সেক 

আনিকা সিকদার --আনিকা হোসেন 

আনিকা খাতুন --আনিকা বেগম 

আনিকা বিবি --আলিয়া বিনতে আনিকা

 আনিকা ইবনাত-- নুসরাত জাহান আনিকা

 আফিয়া ইবনাত আনিকা -সামিয়া খান আনিকা

 রাফিয়া তাসনিম আনিকা--আনিকা আহমেদ

 আনিকা সরকার --মিসেস আনিকা 

আনিকা জামান --সুরাইয়া সুলতানা আনিকা

 তাবাসসুম  আক্তার আনিকা-- আনিকা আলম মারুফা

 সাদিয়া ইসলাম আনিকা -- আনিকা আলিজা

 ঋত্বিকা জাহান  আনিকা-আনিকা হোসাইন রিতু

 জান্নাতুল ফেরদৌস আনিকা

 আফরোজা আনিকা --আনিকা জাফরিন 

অনন্যা যারা রুহি-- আফিয়া তাস্নিম অনিকা

আনিকা মনি --আনিকা আরিফা-- আনিকা আক্তার জুই

আয়েশা অরিন-- ইসরাত জাহান আনিকা

আনিকা ফারিহা জামান --অনিকা জাহান 


আনিকা নামের মেয়েরা কেমন হয়


আনিকা নামের মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আনিকা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন