বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন

 বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন 


 বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন। 

আমাদের আজকের পর্বে থাকছে বিশ্বের সবচেয়ে দ্রুতগতির দশটি বুলেট ট্রেন সম্পর্কে। এই ট্রেনগুলোতে চড়ে আপনি নিমিষেই এক জায়গা থেকে অন্য জায়গায় খুব দ্রুত যেতে পারবেন। 

আমরা আজকে জানবো ট্রেনগুলোর খরচ কেমন আছেন গুলোতে কিরকম ভাড়া এবং কত দ্রুত গতিতে এগুলো চলে। 

১, Shanghai Maglev


পৃথিবীর দ্রুতগতির এই ট্রেনটি ঘন্টায় ২৬৭ কিলোমিটার চলে। বিশ্বের দ্রুততম ট্রেনটির তুলনামূলকভাবে একটু পুরাতন মডেলের। মডেল পুরানো হোক না কেন এতে আপনার প্রতি রাইডে খরচ করতে হবে আট ইউ এস ডলার। 

আরটিও এস ডলার খরচ করে আপনি মাত্র 19 কিলোমিটার ভ্রমন করতে পারবেন। হাজার 900 কিলোমিটার যেতে ট্রেনের সময় লাগে মাত্র 7 মিনিট। 

আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

২, Fuxing Hao CR400

বিশ্বের দ্বিতীয় উচ্চগতিসম্পন্ন এ ট্রেনটিও চায়নার । ট্রেনটি এর গতি তোলার জন্য কোন ম্যাট্রিকুলেশন কে কাজে না লাগিয়ে তুমুল কবে সংসার করতে পারে। 

ট্রেনটি প্রতি যাত্রা 556 জন যাত্রী বহন করতে পারে এবং এই  যাত্রী নিয়ে ট্রেনটি বেইজিং সাউথ থেকে সাংহাই কিয়াং স্টেশন পর্যন্ত যাতায়াত করে। 


৩, Shinkansen H5

বিশ্বের উচ্চগতিসম্পন্ন বুলেট ট্রেনের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে জাপানের। জাপানের দ্রুতগতির বুলেট ট্রেনের মত প্রথম অবস্থানে রয়েছে। 


৪, The Italo and Frecciarossa

চতুর্থ অবস্থানে বুড়োর ট্রেনটি রয়েছে ইতালির। ইতালির টাইটানিকের ইউরোপের সবচেয়ে দ্রুতগতিসম্পন্ন ট্রেন বলা হয়। এই ট্রেনটি ঘন্টায় 220 কিলোমিটার গতি পর্যন্ত যেতে পারে। 

আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন

৫, Renfe AVE

বিশ্বের দ্রুতগতিসম্পন্ন বুলেট ট্রেনের পঞ্চমটি অবস্থান রয়েছে স্পেনে। স্পেনে অবস্থিত এই দ্রুতগতির বুলেট ট্রেন টি প্রতি ঘন্টায় 257 মাইল অতিক্রম করতে সক্ষম। 

এটি ব্যবহার করে প্যারিস থেকে বার্সেলোনা শহর যেতে সময় লাগে মাত্র 6 ঘন্টা। 


৬, Haramine Western RailWay


সৌদি আরবের যাত্রী পরিবহনের জন্য চালু করা হয়েছে দ্রুতগতিসম্পন্ন বুলেট ট্রেন। ট্রেন চালু হয় 2017 সালের ডিসেম্বরের দিকে। 

গাড়িতে করে যে পথ যেতে সময় লাগত চার থেকে পাঁচ ঘন্টা এই বুলেট ট্রেনের মাধ্যমে সেটি প্রায় আড়াই থেকে তিন ঘণ্টায় কমিয়ে আনা সম্ভব।


৭, Deutsche Bahn ICE

দ্রুতো গতি বুলেট ট্রেনের মধ্যে শব্দটির অবস্থান রয়েছে যার্মানে। জামালের অন্যতম গুরুত্বপূর্ণ দুটি শহর যানবাহনের মিনিট এবং বলেন শহরের মাঝে এই রুটে চলাচল করে। 

ট্রেন ঘন্টায় সর্বোচ্চ গতির 205 নয়। 


৮, Korail KTX

রুটে চলাচল করে এই ট্রিকটি অনেক দিনের পুরনো। এই ট্রেনটি এখন পর্যন্ত বিশ্বের দ্রুতগতিসম্পন্ন ট্রেনের মত ফাস্ট স্থানে অবস্থান করছে। 

আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন


৯, Eurostar e320

স্টার কম্পানির 22 বছরের ইতিহাস ঘাঁটলে দেখা যাবে টাইপ ট্রেন দুটি তাদের ট্রেন লাইনের সংযোজনের সবচাইতে বিশ্ময় । লুটের দ্রুত গতিসীমা দৃষ্টিনন্দন সৌন্দর্যের জন্য এই ট্রেনটি গ্রাহকের মনে জায়গা করে নিয়েছে। 


১০, Thalys

আমস্টারডাম অব রাসেল এবং প্যারিসকে একসাথে যুক্ত করার জন্য এই ট্রেনটি ব্যবসা অটোচালকদের ইউরোপের অন্যতম গুরুত্বপূর্ণ একটি ট্রেন লাইন হিসেবে জায়গা করে নিয়েছে।

সবদিক থেকেই ট্রেনটি অনেকটাই পিছিয়ে রয়েছে একটি এন্টি সর্বোচ্চ গতিসীমা হয়েছে ঘন্টা 186 মাইল। 

আমাদের আজকের পর্বে এই দশটি ট্রেন, এর মধ্যে কোন ট্রেনটি আপনার সবচেয়ে বেশি পছন্দ তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন।


আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন



Post a Comment

নবীনতর পূর্বতন