কম খরচে ভ্রমন উপযোগী বাংলাদেশের শীর্ষ ১০ দর্শনীয় স্থান

 

বাংলাদেশের শীর্ষ ১০ দর্শনীয় স্থান 

অনন্য সৌন্দর্যের এই বাংলাদেশের রয়েছে নানান দর্শনীয় স্থান। এই দর্শনীয় স্থানগুলো দর্শন করতে যেমন বাংলাদেশের মানুষ ছুটে চলে তেমনি বিদেশি পর্যটকরা আসেনি দর্শনীয় স্থানে বেড়াতে। 


আজকে আমরা বাংলাদেশের শীর্ষ দশটি দর্শনীয় স্থান সম্পর্কে তুলে ধরব। তো চলুন জেনে নেই বাংলাদেশের শীর্ষ ১০টি দর্শনীয় স্থান। 


১, সেন্টমার্টিনঃ বাংলাদেশের দর্শনীয় স্থানের তালিকায় সবার প্রথমে রয়েছে সেন্ট মার্টিন। সেন্ট মার্টিন বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ যা দেশের সর্ব দক্ষিনে অবস্থিত।

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন

 বাংলাদেশের দক্ষিণের জেলা কক্সবাজার থেকে 120 কিলোমিটার দূরে 17 বর্গকিলোমিটারের একটি ক্ষুদ্র প্রবালদ্বীপ সেন্ট মার্টিন। 


২, কক্সবাজারঃ বাংলাদেশের অন্যতম পর্যটন দর্শনীয় স্থান হল কক্সবাজার। কক্সবাজার দেখতে প্রতি বছর লাখ লাখ মানুষ ছুটে যায়। কক্সবাজারের সারিসারি নামে হোটেল গুলো দেখলেই বুঝা যায় এখানে কত পরিমাণে লোক বেড়াতে আসে। 


আপনাকে সেন্ট মার্টিন যেতে হলে প্রথমে অবশ্যই কক্সবাজার যেতে হবে এখান থেকেই আপনি যেতে পারবেন বাংলাদেশের অন্যতম সৌন্দর্যময় সেন্টমার্টিনে। 


লিভারের জন্য ক্ষতিকর নয়টি অভ্যেস জানতে ক্লিক করুন............

৩, সুন্দরবনঃ সুন্দরবন বিশ্বে বাঙালিরা রয়েল বেঙ্গল টাইগার নামে পরিচিত আরে বেঙ্গল টাইগারের সর্ববৃহৎ আবাসভূমি হচ্ছে সুন্দরবন। সুন্দরবন পৃথিবীর বৃহত্তম ম্যানগ্রোভ বন। 


প্রকৃতির সৌন্দর্য ও পার ঘুমটি ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসেবে বিবেচিত। আপনি যদি একজন ভ্রমণপিপাসু মানুষ হয়ে থাকেন তাহলে আপনার ভ্রমণের জন্য একটি আদর্শ জায়গা হচ্ছে এই সুন্দরবন। 

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন

বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে আপনি প্রথমে খুলনায় এসে এখান থেকে ট্যুর অপারেটরদের সাথে যোগাযোগ করে সুন্দরবনের যাত্রা করতে পারেন। কেমন কে আপনি আপনার ফ্যামিলি নিয়ে ট্যুর প্ল্যান করতে পারেন? 


৪, সাজেকঃ পর্বতারোহীদের জন্য একটি অন্যতম স্থান হল সাজেক। রাঙামাটি জেলায় অবস্থিত এই দর্শনীয় স্থান টি প্রতিবছর বাংলাদেশের নানা প্রান্তের মানুষ আক্রমণে কোলাহলপূর্ণ থাকে। 


আপনি যদি পাহাড়ে ওঠার মনমুগ্ধকর সৌন্দর্য দেখতে চান তাহলে অবশ্যই আপনাকে সাজেক যেতে হবে। 


৫, রাতারগুলঃ প্রাকৃতিকভাবেই সিলেট ডিসটিক সৌন্দর্যমন্ডিত জেলা। তবে সিলেটের রাতারগুল সিলেট ভর্তি পানির মধ্যে সারি সারি গাছ আপনাকে অবশ্যই বিমোহিত করবে। আপনি যদি ছিলে প্রমাণে চান তাহলে অবশ্যই এই রাতারগুল ভ্রমণে যেতে পারেন। 


৬,নাফাকুমঃ পর্যটনের জন্য একটি আকর্ষণীয় জেলা হচ্ছেন বান্দরবান। বান্দরবান জেলার নাফাখুম জলপ্রপাত টি বাংলাদেশের অন্যতম একটি দর্শনীয় স্থান। জলপ্রপাতের অথৈ জলরাশি আপনাকে বিমোহিত করে তুলবে। 


মহাকাশ সম্পর্কে ১০টি অজানা তথ্য জানতে ক্লিক করুন............


৭, কুয়াকাটাঃ সূর্যোদয় এবং সূর্যাস্ত দু'টির দেখতে যারা খুব ভালোবাসেন তাদের জন্য আদর্শ ভ্রমণের জায়গা হতে পারে কুয়াকাটা। সাগরের অথৈ জলরাশি দেখার সাথে সাথে আছে এখান থেকে উপভোগ করতে পারবেন উপজাতিদের জীবন যাপন এবং সুটকির এক নৈসর্গিক রাজ্য। 


৮, টাঙ্গুয়ার হাওরঃ ভ্রমণ পিপাসুদের জন্য একটি আদর্শ স্থান হচ্ছে টাঙ্গুয়ার হাওর। ভ্রমণপিপাসু হলে অবশ্যই এই জায়গাটি কখনোই মিস করবেন না। 

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন

৯, মিঠামইনঃ বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় ভ্রমণ স্পট গুলোর মধ্যে একটি হচ্ছে মিঠামইন। অথৈ জলরাশি এর মধ্য দিয়ে চলে যাওয়া একটি রাস্তা আপনাকে দেবে ভ্রমনের তৃপ্ত আনন্দের অনুভূতি। 


১০, বঙ্গবন্ধু সাফারি পার্কঃ বঙ্গবন্ধু সাফারি পার্ক আপনার ভ্রমণের বিচিত্রতা এনে দিতে যথেষ্ট। এই সাফারি পার্কে আপনি একসাথে যেমন পাবেন প্রকৃতির অরূপ এবং একই সাথে পাবেন প্রাণীদের দারুন অভায়ারণ্য। 


এই ভ্রমণে স্পটগুলোর মধ্যে আপনি যেকোনো একটি ভ্রমণ স্পট ঘুরে আসতে পারেন এবং আপনি এই ভ্রমণে স্পটটিতে আপনার অনাবিল প্রশান্তি খুঁজে নিতে পারেন। 


আপনার অনুভূতি কমেন্টের মাধ্যমে আমাদের কাছে শেয়ার করতে পারেন।

আরো  খবর পরুনঃ

বিশ্বের ব্যয়বহুল ১০ টি শহর সম্পর্কে জেনে নেই

বাংলাদেশর  শীর্ষ ১০ টি ওয়েবসাইট সম্পর্কে জেনে নিন

বিশ্বের দ্রুতগতির ১০টি বুলেট ট্রেন সম্পর্কে জেনে নিন


Post a Comment

নবীনতর পূর্বতন