গোপনাঙ্গ থেকে লোম দূর করার ঘরোয়া উপায়

 

গোপনাঙ্গ থেকে লোম দূর করার উপায়

একজন প্রাপ্তবয়স্ক মানুষের গোপনাঙ্গের অবাঞ্ছিত লোম প্রতি প্রতিমাসে দূর করতে হয়। গোপনাঙ্গের লোম দূর করার ঘরোয়া সহজ উপায়।  

গোপনাঙ্গের লোম কিভাবে খুব সহজে দূর করতে পারবেন সে ঘরোয়া উপায় গুলো নিচে তুলে ধরা হলো উপায়গুলো জেনে নিন।

চিনির মিশ্রণ দিয়ে গোপনাঙ্গের লোম দূর করুন

এই উপকরণটি তৈরীর জন্য একটি বাটিতে 3 টেবিল চামচ চিনি 1 টেবিল চামচ মধু ও বাতাবি লেবুর রস দিয়ে ভালো করে একটি পেস্ট তৈরি করুন। এবং তৈরি হয়ে যাওয়া মিশ্রণটি আপনার গোপনাঙ্গের লোম এর উপরে লাগানো এবং চুলকে নরম করুন। এবার ওয়াক্স স্তৃপস নিয়ে ওই অংশের লাগান এবং যেদিকে আপনার চুল বৃদ্ধি পায় ঠিক তার উল্টো দিকে দিকে টানুন। উপায়টি অবাঞ্ছিত লোম তোলার চেষ্টা ঘরোয়া উপায়। 


আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ পেনিস বড় করার হোমিও চিকিৎসা


বেসনের পেষ্ট

আপনার গোপন অঙ্গের লোম দূর করার জন্য ওই অংশে বেসনের পেস্ট লাগিয়ে খুব সহজেই অবাঞ্ছিত লোম দূর করতে পারেন। এজন্য আপনাকে এক কাপ জলে বেসন মেশাতে হবে এবং এর সাথে একটু নুন মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে।


এলোভেরা ওয়াক্স 

এলোভেরার সাথে মধু মিশিয়ে গরম করুন। উষ্ণ গরম হলে লোমযুক্ত অংশে লাগান। এইবার একটি ওয়াক্স স্ট্রিপ নিয়ে ওই স্থানে লাগান এবং চুল যেদিকে বৃদ্ধি পায় তার বিপরীত দিকে টানুন। ঘরোয়া উপায় ওয়াক্স করার জন্য এটি খুবই সহজ এবং স্বাস্থ্যকর একটি পদ্ধতি।

আরো  খবর পরুনঃ চিরতরে গ্যাস্ট্রিক কমানোর উপায় গুলো জেনে নিন…….

মধু এবং ওটমিল 

অবাঞ্ছিত লোম দূর করার এটিও একটি ভালো উপায়। মধু এবং ওটমিল মিশিয়ে মিশ্রণটি গরম করুন। এই মিশ্রন ঘরোয়া ওয়াক্স হিসেবে ব্যবহার করুন এবং আপনার গোপনাঙ্গ পরিষ্কার রাখুন।


 আলু ও মসুর ডাল

আলুর সাথে মসুর ডাল মেশালে সেই মিশ্রন অবাঞ্ছিত লোম তুলতে সাহায্য করে। মসুর ডাল সারারাত জলে ভিজিয়ে রাখুন। সকালে ওই ভেজানো ডাল গ্রাইন্ড করে পেস্ট (paste) বানিয়ে নিন। এবার একটি খোসা ছাড়ানো ও চটকানো আলু নিয়ে একবাটি ডালবাটার সাথে মেশান। এর সাথে ১ টেবিলচামচ মধু ও ৪ টেবিলচামচ পাতিলেবুর রস মেশান। এই মিশ্রন লাগিয়ে ২০ মিনিট রাখুন। এটি শুকাতে দিন এবং আপনার অবাঞ্ছিত লোম তুলে ফেলুন। 


কলা এবং ওটমিল স্ক্রাব

একটি পাকা কলার সঙ্গে ২ চা চামচ ওটমিল মেশান। আগে কলাটি চটকে নিয়ে তারসাথে ওটমিল যোগ করুন। ভালো করে মিশিয়ে এই মিশ্রন উপযুক্ত জায়গায় বৃত্তাকার গতিতে  লাগান। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে একবার এটি করুন।

আরো  খবর পরুনঃ

চিরতরে গ্যাস্ট্রিক কমানোর উপায় গুলো জেনে নিন…….

১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম……..

মেয়েদের জরায়ু রোগ সমূহ সংক্রমণ ও প্রতিরোধে করণীয়………..

মেয়েদের সেক্স বাড়ানোর ঔষধ প্রতি পিস ১০০ টাকা মাত্র……..


Post a Comment

Previous Post Next Post