মোটা হওয়ার কিছু ট্যাবলেট এর নাম

মোটা হওয়ার ওষুধ, কোনটি সঠিক জেনে নিন

মোটা হওয়ার ওষুধ


মোটা হওয়ার কিছু ট্যাবলেট এর নাম

আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যারা যেকোনো স্বাস্থ্যকে মোটা করার জন্য বাস্তবায়ন করার জন্য ওজন বাড়ানোর জন্য নানারকম ঔষদের খোঁজ করে থাকেন,  চটজলদি করে মোটা হওয়ার জন্য কেউ জেনে যান কেউবা নানারকম মেডিসিন প্রোটিন পাউডার ভিটামিন সাপ্লিমেন্ট ইত্যাদি হতে থাকে কিন্তু সাধারন মানুষ নানা রকম ঔষধ সেবন করে থাকে যেগুলো সম্পর্কে তারা কোন কিছুই জানেন না বরং এর পার্শ্ব প্রতিক্রিয়ার ভয়ানক রকমের প্রভাব তাদের শরীরে পরে থাকে। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


 অনেকেই এসব না জানার কারণে এই ঔষধ পুরুষ দীর্ঘদিন যাবত ব্যবহার করে চলেছেন কোন ডাক্তারের পরামর্শ ছাড়া কিংবা লোকমুখে  প্রচার দ্বারা প্রভাবিত হয় এই ঔষধ গুলো খেয়ে থাকে এ ধরনের ঔষধ গুলো খুব দ্রুত  চোখ পড়ে যায় এমনকি ব্যবহারকারী নিজে তার দৈহিক পরিবর্তন অনুভব করতে পারে কারণ এইগুলো  সব দ্রুত কার্যকরী স্টোরোয়েড। 

আরো  খবর পরুনঃ গোপনাঙ্গ থেকে লোম দূর করার ঘরোয়া উপায়…………….

 এই ঔষধগুলো চিকিৎসকরা বিভিন্ন রোগের ক্ষেত্রে ব্যবহার করে থাকেন কিন্তু সাধারণ মানুষ কোন কিছু না বুঝেই এই ঔষধ গুলো সব সময় খেতে থাকেন তো সবগুলো এতটাই সাইডিফেক বা পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে যেগুলো আপনার শরীরের ওজন বাড়িয়ে তুলবে কিন্তু আপনার শরীরের অন্য অঙ্গগুলো কার্যক্ষমতা কমিয়ে দিবে যেমন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা শরীরে পানি জমে যাওয়ার সহ আরও নানাবিধ সমস্যা দেখা দিতে পারে। 

স্বাস্থ্য হওয়ার ঔষধ

 মনে রাখতে হবে আমরা যে পাঁচটি ঔষধ আপনাদেরকে তুলে ধরব ঔষধ গুরু সরাসরি শরীরের ওজন বৃদ্ধিতে কোন ভূমিকা নেই যা হয় সব ঔষধ পার্শ্বপ্রতিক্রিয়া প্রকাশের ফলে এখানে এরকম পাঁচটি ঔষধ তুলে ধরা হলো এগুলি আপনি যদি খেয়ে থাকেন তাহলে অবশ্যই এগুলো খাওয়া পরিত্যাগ করবেন।


তবে আমরা ঔষধ পাঁচটির শেষে এটি ঔষধ নিয়ে  বলব যে ঔষদটি এটি আয়ুর্বেদ ঔষধ এটি আপনি যদি খান তাহলে আপনার ক্ষুধা বৃদ্ধি পাবে এবং আপনি অনেক বেশি খেতে পারবেন অনেক বেশি যখন আপনি খাবেন তখন আপনার শরিরে অবশিষ্ট ক্যানারি জমতে শুরু করবে এবং আপনি মোটা হবে বা স্বাস্থবান হয়ে যাবেন আপনি খেতে পারেন তাও আয়ুর্বেদ চিকিৎসকের পরামর্শ করে খেলে সবচাইতে ভালো হয়

চিকন স্বাস্থ্য মোটা করার ঔষধ

১) dexona   - এই ওষুধটি চিকিৎসকরা সাধারণত এলার্জি, হাঁপানি , ক্যান্সার রোগে স্টেরোয়েড হিসাবে ব্যবহার করেন। এর দাম ৩০ টি ট্যাবলেট মাত্র ১২ টাকা। এটি অনেকেই মোটা হওয়ার জন্য ইচ্ছামতো দোকান থেকে কিনে খেয়ে যান। ডিক্সনা ৬দীর্ঘদিন ব্যাবহার করলে কিডনি ড্যামেজ হতে পারে, লিভার ফাঙ্কশন দুর্বল হয়ে যেতে পারে।


২) Practin - এটি wockhardt  কোম্পানির ওষুধ। যেটি খেলে খিদে বেড়ে যায় সাথে ব্যবহারকারি সর্বদা তন্দ্রাচ্ছন্ন হতে পারে। যার ১০টি ট্যাবলেট এর দাম ২৮ টাকা।কিন্তু দীর্ঘদিন এটি খেলে নার্ভস সিস্টেমের ওপর ব্যাপক প্রভাব ফেলে এবং ফলস্বরূপ বমি,মাথাযন্ত্রণা,হাত পা ঝিন ঝিন করা, মাথাঘোরা ইত্যাদি পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। সাথে হঠাৎ করে ওজন বাড়তে থাকে।

আরো  খবর পরুনঃ গোপনাঙ্গ থেকে লোম দূর করার ঘরোয়া উপায়…………….

৩) Betnesol - এটি প্রধানতঃ চোখের ইনফ্লামেশন ,এলার্জি,স্কিন রাশ ,এলার্জিক রিনিটিস ইত্যাদি ক্ষেত্রে ব্যাবহার করা হয়। কিঁছু অনেকেই এটি মোটা হওয়ার জন্য নিয়মিত কিনে খান। এটি বেশি খেলে চুলকানি,নার্ভাসনেস, ব্রণ ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে।


৪) Ciplactin - এটিও একটি এন্টি এলার্জিক ড্রাগ। দীর্ঘদিন সেবনে ঘুমের পরিমান বৃদ্ধি পায়, ব্লাড  প্রেসার কমে যায়, ক্লান্তি অনুভূতি বেড়ে যায় এবং দ্রুত ওজন বেড়ে যেতে পারে।


৫)  Decdan - এই ট্যাবলেটটি খুব কম দাম। ৩-৪টাকায় ১০টি ট্যাবলেট পাওয়া যায়। দীর্ঘদিন খেলে বা খাওয়া বন্ধ করলে পেট খারাপ ,হাঁটু ও গাঁটে ব্যথা দৃষ্টি শক্তি কমে যাওয়া ইত্যাদি পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। তাই এই সব স্টেরইড থেকে দূরে থাকা ভালো। দীর্ঘদিন এগুলো খাবার ফলে রোগীরা আসক্ত হয়ে পরে আর তাদের শুধু মনে হয় ওষুধ বন্ধ  করলে তারা আরো বেশি অসুস্থ হয়ে পড়ছে।

15 মন্তব্যসমূহ

  1. আমার মোটা হওয়ার জন্য কি?করে

    উত্তরমুছুন
  2. আমি দিন দিন শুকিয়ে যাচ্ছি কি খেলে আমার স্বাস্থ মোটা করা যাবে

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. সিনকারা ১ ফাইল আর সাথে কলা সেদ্ধ ডিম

      মুছুন
    2. আমি মোটা হতে চাই এতে কি করনিয়

      মুছুন
    3. আমি দিন দিন সুকিয়ে যাচ্ছি কি ভাবে মোটা হবেো।

      মুছুন
  3. আমাকে মোটা হওয়ার জন্য একটি ট্যাবলেটের নাম বলুন। জেটি খেলে কোনো খতি হবে না

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. অনেক খেয়েছি ফলাফল জিরো,ইনশাআল্লাহ গ্যারান্টি দিব আমি যে ঔষধের উপকৃত হয়েছি তাতে আপনিও হবেন। (২)ফাইল হারবাল ৩০+৩০টি ক্যাপ ২মাস সেবন করুন মূল্য মাত্র ২০০০/টাকা।যদি প্রয়োজন হয় কল করুন।০১৬১২৫৩০৮৪৫।

      মুছুন
  4. সিনকারা,,,,পরপর কয়টা খেতে হবে

    উত্তরমুছুন
  5. আমি এক মাসের ভিতর মোটা হতে চাই

    উত্তরমুছুন
  6. আমার ১০/১৫ কেজি ওজন বাড়ানো কুব দরকার

    উত্তরমুছুন
  7. আমার বয়স ২৩। ওজন ৫০ কেজী। আমি চাই ৫৫-৫৬ তে আমার ওজন নিয়ে যেতে। এই জন্যে আমার কী ঔষধ খেলে আমার শরীরে ওজন বৃদ্ধি পাবে??

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন