১০০ ইমাম ও ধর্ম প্রচারকে বরখাস্ত করলো সৌদি আরব

১০০ ইমাম ও ধর্ম প্রচারকে বরখাস্ত করলো সৌদি


মুসলিম বিশ্বে সৌদি একের পর এক নতুন চমক দেযা খবর সৃষ্টি করে যাচ্ছে। সম্প্রতি 100 ইমাম ও ধর্মপ্রচারকের বরখাস্ত করল সৌদি সরকার। 

সৌদি আরবের খবর সৌদি গেজেট এবং মিডল ইস্ট মনিটর থেকে জানা যায় মুসলিম ব্রাদারহুড নামক এক সন্ত্রাসী সংগঠন কে? সন্ত্রাসী সংগঠন হিসেবে নিন্দা করতে ব্যর্থ হওয়ার কারণেই এই 100 ইমাম ও ইসলাম ধর্ম প্রচারক কে বরখাস্ত করেছে সৌদি আরব। 

মুসলিম ব্রাদারহুডের ব্যাপারে সৌদি আরবের সরকারের তরফ থেকে ইমাম ও ধর্ম প্রচারকদের কাছে নির্দেশনা ছিল। ধর্মপচারক গান যেন তাদের বিরুদ্ধে তাদেরকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে প্রচার করে। তারা হয়তো এই কাজে ব্যর্থ হওয়ায় তাদেরকে বরখাস্ত করার নির্দেশনা দেয়া হয়েছে। 

তবে সৌদি আরবে এই 100 ঈমান ও ইসলাম প্রচারক কে বরখাস্ত করার ফলে যদি জনগণের মধ্যে অনেক ক্ষোভের সৃষ্টি হয়েছে। দেশটির সাধারন জনগণ সরকারের রোষানলে পড়তে পারে এমন ভয়ে সবাই চুপ করে রয়েছে। 

দেশটির সরকারের পক্ষ থেকে নির্দেশ ছিল মুসলিম ব্রাদারহুডের একটি সন্ত্রাসী দল হিসেবে উল্লেখ করে বক্তব্য দেয়ার। মুসলিম ব্রাদারহুড ইসলামের নামে ভুল শিক্ষা দেয় তারা সমাজের বিভাজন তৈরীর চেষ্টা করছে এমন যেন তারা প্রচার করে। 

দেশটির সিনিয়র  কাউন্সিলর স্কলারশিপ এক বিবৃতিতে আরও বলা হয়েছে যে মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন যারা ইসলামের জীবনযাত্রার প্রতিনিধিত্ব করে না বরং ইসলামের আরো ক্ষতি করে। দৃষ্টিতে প্রতি শুক্রবার জুমার নামাজের পর মুসলিম ব্রাদারহুডের উদ্দেশ্যের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে বলা হয়েছিল। 

মুসলিম ব্রাদারহুড সংগঠনটি কিভাবে ধর্মকে নিজেদের স্বার্থে ব্যবহার করতে চাইছে তা তুলে ধরতে বলা হয়েছিল। তবে হয়ত ধর্ম প্রচারকগন এটি পালনে ব্যর্থ হয়েছে তাই তাদেরকে সৌদি সরকার প্রত্যাখ্যান বা বরখাস্তের নির্দেশ দিয়েছে।


Post a Comment

নবীনতর পূর্বতন