ভাঙা হচ্ছে কমলাপুর স্টেশন; নতুন স্টেশন নির্মাণ করবে জাপানি কোম্পানি

ভাঙা হচ্ছে কমলাপুর স্টেশন

 নকশাবহির্ভূত মেট্রোরেলের  দৈর্ঘ্য এক কিলোমিটার বাড়ানোর ফলে হচ্ছে ঐতিহ্যবাহী কমলাপুর রেলওয়ে স্টেশন।  তবে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান কমলাপুর রেলস্টেশনে ভেঙ্গে আরো আধুনিক ও মাল্টিমোডাল ট্রান্সপোর্ট নির্মাণ করা হবে।

তবে যতই আধুনিকায়ন করে তৈরি করা হোক না কেন দেশের সবচেয়ে জনপ্রিয় পরিচিত এবং আকর্ষণীয় একটি রেলওয়ে স্টেশন,  পুরনো ইতিহাস ঐতিহ্যের সাক্ষী ঐতিহ্য হারাতে চলেছে। 


 ভেঙে যে রেল স্টেশনটি করার প্রস্তাবনা রাখা হয়েছে এটি বর্তমান যে জায়গায় রেলস্টেশন রয়েছে তার থেকে উত্তরে তৈরি করা হবে।  ইতিমধ্যে নতুন রেল স্টেশনের প্রাথমিক নকশা তৈরি করা হয়েছে তবে এখন পর্যন্ত চূড়ান্ত নকশা তৈরি করা হয়নি। 


 ইতিহাস থেকে জানা যায় একসময় ফুলবাড়িয়া ছিল বাংলাদেশের কেন্দ্রীয় রেলওয়ে স্টেশন,  হাজার 968 সালের 1 লা মে ফুলবাড়িয়া রেলস্টেশন থেকে শেষ ট্রেন ছেড়ে যায়। এর পরের দিনই এটিকে বন্ধ করে দেয়া হয়। 


 1968 সালের 27 শে এপ্রিল কমলাপুর রেলওয়ে স্টেশন উদ্বোধন করা হয়,  নতুন করে রেলওয়ে প্রতিষ্ঠিত নির্মাণ করার জন্য কাজের দায়িত্ব দেয়া হয়েছে জাপানি প্রতিষ্ঠান কাজিমা কর্পোরেশনের নেতৃত্বে একটি ওয়ার্কিং গ্রুপ কে।

আরো  খবর পরুনঃ  ৩ জন মিলে ১ মাস ধরে প্রতি রাতে কিশোরীকে গণধর্ষণ

Post a Comment

নবীনতর পূর্বতন