পৃথিবীর কোন দেশের টাকার মান কম

পৃথিবীর কোন দেশের টাকার মান কম

পৃথিবীর কোন দেশের টাকার মান কম

টাকা কিংবা মুদ্রা শব্দটির সাথে আমরা সকলেই কম বেশি পরিচিত। কিন্তু আমরা কি এটা জানি পৃথিবীর একেক দেশের টাকার নাম যেমন এক রকম হয়ে থাকে তেমনি একেক দেশের টাকার মূল্য হয়ে থাকে একেক রকম। যেমন আমাদের এক টাকা সমান ভারতের 1.14 টাকা তেমনি আমাদের এক টাকা সমান আমেরিকার প্রায় 84 টাকার মতো। কিন্তু আপনার মনে কি কখনো এই প্রশ্ন জেগেছে কোন দেশের টাকার মান কম  অর্থাৎ বিশ্বের মধ্যে কোন দেশের মুদ্রার দাম সবচেয়ে কম  দেরি না করে এ সকল প্রশ্নের উত্তর গুলো জেনে আসি।


👉 এই পোস্টে আমরা যে সব উওর গুলো জানবো

✍️পৃথিবীর কোন দেশের টাকার মান কম

✍️বিশ্বের সবচেয়ে কম দামি মুদ্রা কোন দেশের

✍️বিশ্বের মধ্যে কোন দেশের মুদ্রার দাম সবচেয়ে কম

✍️পৃথিবীর সবচেয়ে কম দামি মুদ্রা কোন দেশের

✍️পৃথিবীর মধ্যে কোন দেশের মুদ্রার দাম সবচেয়ে কম

✍️বিশ্বের কোন দেশের টাকার মান কম


পৃথিবীর কোন দেশের টাকার মান কম

অর্থের মূল্যের দিক থেকে পৃথিবীতে সবচাইতে কম মান ভিয়েতনামের টাকার। ভিয়েতনামে 271 টাকার সমান হচ্ছে বাংলাদেশি ১ টাকা। মানে আপনি যদি ভিয়েতনামে 271 টাকা দিয়ে বাংলাদেশে পণ্য কিনতে চান তাহলে বাংলাদেশি টাকার ১ টাকার সমপরিমাণ পণ্য কিনতে পারবেন।

👉👉 ইটালি যেতে হলে কি কি দরকার হয় ইটালির ভিসার দাম কত।

বিশ্বের সবচেয়ে কম দামি মুদ্রা কোন দেশের


বিশ্বের সবচেয়ে কম দামি মুদ্রা কোন দেশের

ভিয়েতনাম, দেশটির নাম হয়তো অনেকেই শুনেছেন। কিন্তু আপনি কি জানেন ভিয়েতনাম দেশটির মুদ্রার মান কত? হয়তো জানেন না। ভিয়েতনামের মুদ্রার মান অনেক কম। এ দেশের মুদ্রার নাম হচ্ছে ডং। ভিয়েতনামের 1 ডং = বাংলাদেশের 0.0037 টাকা। এই হিসেবে বলা যায় যে, ভিয়েতনামের 271 ডং = বাংলাদেশের টাকায় 1 টাকা।


বিশ্বের মধ্যে কোন দেশের মুদ্রার দাম সবচেয়ে কম

পৃথিবীর সবচাইতে কম দামি মুদ্রার নাম হচ্ছে ডং। আর এই মুদ্রাটির বিনিময় হয়ে থাকে ভিয়েতনামে অর্থাৎ ভিয়েতনামে আপনাকে মুদ্রা হিসেবে ব্যবহার করতে হবে ডং। ভিয়েতনামের 1 গ্রাম সমান বাংলাদেশ 271 টাকার সমান।  আপাতত দৃষ্টিতে তাই এই মুদ্রাকে পৃথিবীর সবচাইতে কম মূল্যমানের মুদ্রা হিসেবে মনে করা হয়।


👉👉 সিগারেট খাওয়ার উপকারিতা সিগারেট খেলে কি কি উপকার হয়।

পৃথিবীর সবচেয়ে কম দামি মুদ্রা কোন দেশের

পৃথিবীর সবচাইতে দামি মুদ্রার 30 হচ্ছে কুয়েত কুয়েতের মুদ্রার মূল্য এত বেশি যে সেখানে এক টাকা আমাদের দেশে 280 টাকা চাইতে বেশি। অপরদিকে পৃথিবীতে সবচাইতে কম দামে তো হচ্ছে ভিয়েতনামের যার মূল্য হচ্ছে 271 টাকা সমান বাংলাদেশি এক টাকা।  এবার নিজেই ক্যালকুলেটর হিসাব করে চিন্তা করে দেখুন আপনি যদি ভিয়েতনামের মুদ্রার একটি কুয়েতি দিনার ভাঙাতে চান তাহলে আপনাকে টাকা আনার জন্য কিসের দরকার হবে।


পৃথিবীর সবচেয়ে কম দামি মুদ্রা কোন দেশের


পৃথিবীর মধ্যে কোন দেশের মুদ্রার দাম সবচেয়ে কম

পৃথিবীর অন্যতম শক্তিশালী দ্রুত উন্নয়নশীল দেশের তালিকায় ভিয়েতনাম রয়েছে সবার উপরে। হো চো মিন এই দেশটিকে যতটা উন্নত অবস্থানে নিয়ে গেছেন ঠিক অর্থের দিক থেকে দেশটি এখনো তলানীতে পড়ে রয়েছে, তবে এই কমচারিদের কোনভাবেই প্রভাবিত করতে পারেনি। তারমানে আপনি বুঝতেই পারছেন পৃথিবীর সবচাইতে কম দামি মুদ্রা হচ্ছে ভিয়েতনামের ডং


বিশ্বের কোন দেশের টাকার মান কম

আজকের আর্টিকেলটি শেষ করব পৃথিবীর সবচাইতে কম দামি মুদ্রার এই দেশটি সম্পর্কে কিছু তথ্য দিয়ে। বর্তমানে ভিয়েতনাম পোশাক শিল্পে বাংলাদেশের চেয়ে এগিয়ে গেছে। বিখ্যাত নামিদামি ব্র্যান্ডগুলো তে মেড ইন ভিয়েতনাম শব্দটি লেখা থাকে। ভিয়নামের মানুষরা এতটাই সুন্দর স্বভাবে এখানে অন্যের ক্ষতি করার চিন্তা করা দূরের কথা অন্যের সম্পত্তি তারা নিজেরা কখনো নিয়ে থাকেন না।  বুঝতেই পারছেন আর্থিক মূল্যমান অর্থের মূল্য কম থাকলেও দেশটি পিছিয়ে নেই উন্নতির দিকে।

👉 মেয়েদেরকে গোপনে সহবাসের জন্য রাজি করে তোলার ঔষধ।

👉 পুরুষের লিঙ্গ মোটা করা বড় করার আধুনিক ঔষধ।


Post a Comment

নবীনতর পূর্বতন