পুরুষের চুল পড়া বন্ধ করার উপায় ও করণীয়

পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়

পুরুষের চুল পড়া বন্ধ করার উপায় ।ছেলেদের চুল পড়া বন্ধ করার ওষুধ

সৌন্দর্য বৃদ্ধিতে চুল যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তেমনি চুল পড়া নিয়ে অনেকে সমস্যায় ভুগে থাকেন। চুল পড়া নিয়ে অনেকেই ইন্টারনেটে যে সকল প্রশ্ন করে থাকে পুরুষের চুল পড়া বন্ধ করার উপায় কি যাদের অতিরিক্ত চুল পড়ে তারা জিজ্ঞেস করে থাকেন অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় সম্পর্কে এছাড়াও ছেলেদের চুল পড়া বন্ধ করার ঔষধ অনেকেই খুঁজে থাকেন।  তাদের জন্য আমরা আজকে আলোচনা করবো চুল পড়া বন্ধ করার হোমিও ঔষধ এবং চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় সম্পর্কে।  মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


 আশা করি যারা চুল পড়ার সমস্যা নিয়ে ভুগতে সে তার নিম্নোক্ত আর্টিকেলটি পুরোপুরি পড়ার চেষ্টা করবেন আমরা নিচে পুরুষের চুল পড়া বন্ধ করার ঔষধ এবং ঘরোয়া উপায়ে দুটি সম্পর্কে আলোচনা করব।

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে কল করুন - 01751358525

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


চুল পড়া বন্ধ ও ঘন করার উপায় । চুল পড়া বন্ধ করার হোমিও ঔষধ

প্রথমেই আমরা কয়েকটি পুরুষের চুল পড়া বন্ধ করার ঔষধ সম্পর্কে আলোচনা করবো এগুলো ব্যবহারে আপনার চুল পড়া যেমন কমবে তেমনি নতুন করে চুল গজানোর সম্ভাবনা অনেকাংশে বেড়ে যাবে।  তবে এ সকল ঔষধ গুলো আপনি তখনই ব্যবহার করবেন যদি আপনি চুল পড়া বন্ধ করার ঔষধ ব্যবহার করতে ইচ্ছুক হয়ে থাকেন নয়তো নিচের চুল পড়া রোধের ঘরোয়া উপায় গুলো ব্যবহার করুন।

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়


(১) ভিটামিন-ই ক্যপসুল ( vitamin e)

সাধারণত চুল পড়ে যাওয়ার জন্য আমাদের বয়স কিংবা আমাদের শরীরে নানা রকম পুষ্টির অভাবজনিত সমস্যা বেশি দায়ী। এর মধ্যে সবচাইতে যেটি বেশি দেয় এটি হচ্ছে ভিটামিন-ই তাই আপনার শরীরের ভিটামিন এর ঘাটতি পূরণ করার জন্য ভিটামিন ই ক্যাপসুল সেবন ও ম্যাসাজ করে ব্যবহার করতে পারেন।  সাধারণত ভিটামিন ই ক্যাপসুল কিভাবে পাওয়া যায় একটি খাওয়ার জন্য অপরটি মাথায় কিংবা ত্বকে ব্যবহার করার জন্য। 

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


 আপনি দুটির মধ্য থেকে যে কোন একটি কিংবা একসাথে দুটি ব্যবহার করতে পারেন ভিটামিন ই ক্যাপসুল আপনার নিকটস্থ যেকোনো কসমেটিকস কিংবা ফার্মেসির দোকান কিনতে পাবেন। অথবা আপনি সরাসরি অনলাইন থেকে এগুলো ক্রয় করতে পারেন।  প্রতিটি ভিটামিন ই ক্যাপসুল এর কৌটা বা বোতলের দাম হতে পারে 150 টাকা থেকে 250 টাকা পর্যন্ত। 

  ভরি সোনায় কত গ্রাম - এক ভরি সোনার দাম কত

 ছেলেদের চুল পড়া বন্ধ করার ওষুধ সরাসরি কিনতে ফোন করুনঃ 01751358525


ছেলেদের চুল পড়া বন্ধ করার ঔষধ

(২) বেয়ার্ড গ্রোথ অয়েল (Beard growth oil)

 বর্তমান সময়ে বিজ্ঞানের সাথে বদৌলতে চুল পড়ে যাওয়া রোধ করার জন্য নানারকম ঔষধ বাজারে কিনতে পাওয়া যায়, এর মধ্যে সবচাইতে উল্লেখযোগ্য অংশ হলো বিয়ার্ড গ্রোথ অয়েল। সম্পূর্ণ প্রাকৃতিক হারবাল উপায়ে তৈরি এই ঔষধটি ব্যবহারে আপনার কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া বা ক্ষতির সম্ভাবনা নেই। এটি নতুন গাড়ি কিংবা চুল গজাতেও সাহায্য করে। 

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


 হারবার উপায়ে তৈরি এই ঔষধটি ব্যবহারের আপনার চুল পড়ার সম্ভাবনা 90% কমে যাবে, পাশাপাশি এটি ব্যবহারে নতুন চুল গজানোর সম্ভাবনাও 40 শতাংশ পর্যন্ত বেড়ে যায় খুবই কম দামে এই ঔষধটি আপনি ব্যবহার করতে পারেন নিশ্চিতভাবেই।  প্রতিটি ঔষধের মূল্য 350 টাকা থেকে শুরু করে 450 টাকা পর্যন্ত হয়ে থাকে এগুলো 30 মিলি ও 50 মিলি প্রাইজে বিক্রি হয়। বিষয়টি আপনি সরাসরি কিনতে পারে www.gazivai.com ওয়েবসাইট থেকে।


চুল পড়া বন্ধ করার হোমিও ঔষধ সরাসরি কিনতে ফোন করুনঃ 01751358525


শুভ রাত্রি এস এম এস , শুভ রাত্রি Sms, গুড নাইট sms

অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় । চুল পড়া বন্ধ করার উপায় দেখান

এখন আমরা আপনাদের সামনে কয়েকটি চুল পড়া রোধ করার ঘরোয়া উপায় সম্পর্কে বর্ণনা করবো, আশাকরি ঘরোয়া উপায়ে চুল পড়া বন্ধ করার জন্য আপনি এসকল টিপস গুলো মেনে চলবেন  চলুন দেরি না করে টিপসগুলো সম্পর্কে জেনে নেয়া যাক


১। চুল ভিজে গেলে এটি তার দুর্বল অবস্থায় থাকে। তাই ভেজা চুল ব্রাশ করা এড়িয়ে চলুন কারণ চুল পড়ার সম্ভাবনা বেড়ে যায়। 


২। প্রতিদিন শারীরিক ক্রিয়াকলাপের জন্য দিনে প্রায় ৩০ মিনিটের জন্য হাঁটুন,এছাড়া সাঁতার বা সাইকেল চালানো হরমোনীয় মাত্রা ভারসাম্য বজায় রাখতে, চুল পড়া কমাতে সহায়তা করে।


৩। সিগারেট ধূমপানের ফলে মাথার ত্বকে রক্তের পরিমাণ কম প্রবাহিত হয় এবং চুলের বৃদ্ধি কমে যায়। ফলে ধূমপান এড়িয়ে চলুন।

আরো পড়ুনঃ মেয়েদের দুধ বড় করার ঔষধ


৪। চুল পড়ার জন্য দায়ী কারণ হিসেবে প্রতীয়মান হতে পারে আপনার শরীরের পানি ঘাটতি বা কম পানি পান করার প্রবণতা। চুল পড়া রোধ করতে চাইলে সবার আগে শরীরকে পর্যাপ্ত পানি সরবরাহ করুন। আপনার এই ছোট্ট চেষ্টা টুকুই চুল পড়া কমিয়ে তুলবে।

চুল পড়া বন্ধ করার উপায়


৫। চুল পড়া বন্ধ করতে মেথি আপনার উপকারে আসতে পারে। ১ টেবিল চামচ মেথি সারারাত পানিতে ভিজিয়ে রেখে সকালে উঠে বেঁটে তা মাথায় লাগান। হালকা ম্যাসাজ করে আধাঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল পড়ার পরিমাণ কমে আসছে।


৬। মাথায় নতুন চুল গজাতে কালোজিরার তুলনা হয়না। এখন বাজারে হরহামেশাই কালোজিরার তেল কিনতে পাওয়া যায়। আপনি চাইলে মাথায় কালোজিরার তেল ব্যবহার করতে পারেন আবার ইচ্ছে করলে কালোজিরা খেতে পারেন।


ছেলেদের চুল পড়া বন্ধ করার উপায়,ছেলেদের চুল পড়ার কারণ,ছেলেদের চুল পড়া বন্ধ করার শ্যাম্পু,ছেলেদের চুল পড়া কমানোর উপায়,ছেলেদের চুল পড়ার সমাধান,ছেলেদের চুল পড়া বন্ধ করার তেলের নাম,ছেলেদের চুল পড়ার ঔষধ,ছেলেদের চুল পড়ার কারণ ও প্রতিকার,ছেলেদের চুল পড়া বন্ধের শ্যাম্পু,ছেলেদের চুল পড়া বন্ধের ঘরোয়া উপায়,ছেলেদের চুল পড়া রোধে যা করণীয়,ছেলেদের চুল পড়া বন্ধ,ছেলেদের চুল পড়ার কারণ কি,ছেলেদের চুল পড়া সমস্যা ও সমাধান,

আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ পেনিস বড় করার হোমিও চিকিৎসা

2 মন্তব্যসমূহ

  1. আমার এক ভাইয়ের চুল পরে যায় কি করবো?

    উত্তরমুছুন
  2. চুল প্রচুর পরিমানে পড়তাছে প্রায় টাক হয়ে গেছে অনেক ওষুধ ব্যাবহার করেছি কিন্তু কোন কাজ হয়নি ভাল কোন ওষুধ থাকলে বলবেন প্লিজ

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন