জনসংখ্যায় পৃথিবীর সবচেয়ে বড় দেশ কোনটি

পৃথিবীর সবচেয়ে বড় দেশ কোনটি


আমাদের মনের মধ্যে অনেক প্রশ্ন রয়েছে এই পৃথিবীকে ঘিরে এ পৃথিবীর কোথায় কি রয়েছে কোথায় কার বসবাস কোথায় কে জন্মগ্রহণ করেছে তো আজকে আমরা আপনাদের জন্য গুরুত্বপূর্ণ তিনটি প্রশ্ন নিয়ে এবং এর উত্তর দেয়ার চেষ্টা করব তো চলুন প্রশ্নগুলো করছি পৃথিবীর সবচেয়ে বড় দেশ কোনটি  এবংপৃথিবীর সবচেয়ে বড় মুসলিম দেশ কোনটি এছাড়াও জনসংখ্যায় পৃথিবীর সবচেয়ে বড় দেশ কোনটি এটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই ?

আরো পরুনঃ মেয়েদের যোনি/ ভোদা/ গোপনাঙ্গ টাইট করার ক্রিম


পৃথিবীর সবচেয়ে বড় দেশ কোনটি 

বর্তমান সময়ে পৃথিবীর বৃহত্তম দেশ টির নাম হচ্ছে রাশিয়া ইউরোপ মহাদেশের একটি দেশ যার অবস্থান পৃথিবীর উত্তর গোলার্ধে। রাশিয়া মহাদেশ এশিয়া থেকে আমেরিকা মহাদেশ পর্যন্ত বিস্তৃত এত বড় এই মহাদেশটির আয়তনে এক কোটি 86 লক্ষ বর্গ কিলোমিটার চেয়েও বেশি। পৃথিবীর অন্যতম শীতল মরুভূমির অবস্থান এই দেশে।


 

রাশিয়া মহাদেশ রয়েছে পৃথিবীর সবচেয়ে শীতলতম স্থানের অবস্থান রাশিয়া মহাদেশ পৃথিবীর উত্তর গোলার্ধে হয় এই মহাদেশের অনেক বেশী হয়ে থাকে একে শীতলতম দেশ বলা চলে। পূর্বকালে বৃহৎ সেভিয়েত ইউনিয়নের নামে পরিচিত ছিল যা বর্তমানে রাশিয়া নামে পরিচিত।

আরো পরুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনুন ৩০০ টাকা 

পৃথিবীর সবচেয়ে বড় মুসলিম দেশ কোনটি

পৃথিবীর সবচাইতে বৃহত্তম মুসলিম দেশ হচ্ছে ইন্দোনেশিয়া ইন্দোনেশিয়া মহাদেশ ছোট-বড় একুশ শতকের সমন্বয়ে গঠিত দেশটির আয়তন অনেক বৃহৎ এবং সমুদ্রবেষ্টিত একটি দেশ।


 এশিয়া মহাদেশের পূর্ব দক্ষিণ গোলার্ধে অবস্থিত এই দেশটিতে প্রায় 24 কোটির বেশি মুসলিম লোকসংখ্যার বসবাস যার ফলে এটি পৃথিবীর বৃহত্তম মুসলিম দেশ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশের তালিকা রয়েছে পাকিস্তান এরপর এই পৃথিবীর বৃহত্তম মুসলিম দেশ হিসেবে অবস্থান রয়েছে ভারতের যদিও সংখ্যাগরিষ্ঠ হিসেবে।

আরো পড়ুনঃ মেজিক কনডম সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন


জনসংখ্যায় পৃথিবীর সবচেয়ে বড় দেশ কোনটি

জনসংখ্যায় পৃথিবীর বৃহত্তম দেশের নাম হচ্ছে গণচীন আয়তনে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ ও বটে। প্রায় এক কোটি কিলোমিটার বর্গ মাইলের এই দেশটির অবস্থান রাশিয়ার পরে এই দেশটিতে অনেকগুলো বৃহৎ শহর রয়েছে এখানে ছিল পৃথিবীর অন্যতম প্রাচীন চৈনিক সভ্যতা।


পৃথিবীর সবচেয়ে বড় মুসলিম দেশ কোনটি


 চীন দেশের জনসংখ্যা বিশ্বের মোট জনসংখ্যার 20 শতাংশের মতো, যদিও উত্তরটি আপনার কাছে একটু কঠিন মনে হতে পারে তবে সহজ করে বলে পৃথিবীর মোট জনসংখ্যা যেখানে 700 কোটি সেখানে চীনের জনসংখ্যা প্রায় 140 কোটি বেশি এবার বুঝে নিন চীন দেশে কত বেশি সংখ্যক লোক বাস করে থাকে যদিও চীন জনসংখ্যা কে জনশক্তিতে রূপান্তর করে উপরে পৃথিবীর অন্যতম পরাশক্তিতে পরিণত হচ্ছে।

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন


 পাঠক আমরা আর্টিকেলটি আমাদের নিজেদের মত করে সাজিয়ে আপনাদের সামনে উপস্থাপন করেছি সুতরাং আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন অভিমত কিংবা জিজ্ঞাসা থাকলে সেটি আমাদেরকে লিখে জানাতে পারেন

Post a Comment

নবীনতর পূর্বতন