ঘুমের ঔষধের নাম কি

ঘুমের ঔষধের নাম কি


মানুষের নানা প্রকার মানসিক দুশ্চিন্তা টেনশন বা শরীরে নানা রকম হরমোনজনিত ঘাটতির কারণে ঘুমের সমস্যা ঘটে থাকে আজকের আর্টিকেলটিতে আমরা জানবো ঘুমের ঔষধ খেলে কি ক্ষতি হতে পারে এবং তার ঘুমের ঔষধের নাম কি এসকল তথ্য এবং ছবি দেখার জন্য আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখতে থাকুন। 


 সাধারণত ঘুমের ঔষধ খাওয়া হয়ে থাকে ঘুম না হওয়ার কারণে তবে অনেক সময়ে সকল ঘুমের ওষুধ খাওয়া শরীরের জন্য বিপর্যয় ডেকে আনতে পারে ঘুমের ঔষধ খাওয়ার ক্ষেত্রে কিছু সতর্কতাঃ অবশ্যই আপনাকে মেনে চলতে হবে চলুন প্রথমেই জেনে নেওয়ার ক্ষেত্রে কি কি সর্তকতা মেনে চলা উচিত। 

আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ পেনিস বড় করার হোমিও চিকিৎসা


ঘুমের ঔষধের নাম

নকটেন, সিডিল, পারকেলিন, রিলাক্সেন ৫, ইজিয়াম, মাইলাম, ডরমিকাম। যেটা ভালো মনে করেন আপনি তবে ১টার বেশি খাওয়া যাবে না। বিপদ হতে পারে।





মাইলামঃ ঘুম না হওয়ার জন্য আপনি মাইলাম এই ঔষধটি খেতে পারেন ঔষধটি আপনি পেয়ে যাবেন আপনার নিকটস্থ যে কোন ঔষধের দোকানে ঔষধ খাওয়ার ক্ষেত্রে অবশ্যই সর্তকতা অবলম্বন করবেন কেননা ঔষধ সেবন করা অতিরক্ত সেবন করলে শারীরিক সমস্যা দেখা দিতে পারে। 

মাইলাম

আরো পড়ুনঃ  পুরুষের  লিঙ্গ  মোটা করা  বড়  করার  আধুনিক  ঔষধ।

বোপামঃ bopam আপনি যদি ঘুমের ঔষধের নাম কি এটি কোথায় থাকেন তাহলে আপনি দোকানদারের কাছে গিয়ে বপাম চাইতে পারেন অপসোনিন ফার্মাসিটিক্যালস প্রতিটি ঔষধ এর বাজার মূল্য 4 টাকা 50 পয়সা তবে দোকানদার এটি আপনার থেকে 5 টাকা লাগবে আবার বলছি ঘুমের জন্য অপসোনিন ফার্মাসিটিক্যালস এর বোপাম আপনি খেতে পারেন।

bopam


পারকেলিনঃ  আপনার ঘুম যদি সাধারন মাত্রায় না হয়ে থাকে তাহলে আপনি খেতে পারেন পারকেলিন এই ঔষধটি পারকেলিন ঔষধ সেবনের ক্ষেত্রেও একই সর্তকতা অবলম্বন করা উচিত অংশটির নাম আপনার নিকটস্থ ফার্মেসীতে গিয়ে জিজ্ঞেস করলেই পেয়ে যাবেন তবে এটির দাম 5 টাকা বেশী হবেনা। 

পারকেলিন


bromazepam দ্রুত ঘুমিয়ে যাওয়ার জন্য কিংবা টেনশন যুক্ত ঘুম না আসার কারণ এর জন্য আপনি খেতে পারেন বোমা যে পরিমাণ ফার্মাসিটিক্যাল ছেড়েই ঔষধের মূল্য মাত্র 5 টাকা করে যদি এরকম পানি নির্ধারিত মূল্য 4 টাকা 50 পয়সা ঔষধ সেবনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন ডাক্তারের পরামর্শ ব্যতীত ঘুমের ঔষধ সেবন করা থেকে অবশ্যই বিরত থাকুন। 

আরো পড়ুনঃ মেয়েদের দুধ বড় করার ঔষধ

bromazepam


dormicum আর্টিকেলটি যখন ঘুমের ঔষধ নিয়ে সেখানে ডরমিকাম অংশটির নাম থাকবে না সেটি একেবারেই বেমানান ডরমিকাম ঔষধ আপনি খেতে পারেন ঘুম আসার জন্য বন্ধুরা অবশ্যই সতর্ক থাকুন বেশি মাত্রায় ঘুমের ঔষধ সেবন করবেন না অর্থাৎ একটির বেশি ঘুমের ঔষধ সেবন করবেন না একসাথে চার থেকে পাঁচটি ঘুমের ঔষধ সেবন থেকে বিরত থাকুন অন্যকেও বিরত থাকতে উৎসাহিত করুন।

আরো পড়ুনঃ মেয়েদের দুধ ছোট করার ঔষধ

dormicum

হাই পাওয়ার ঘুমের ঔষধের নাম কি

ডায়াজিপাম (Diazepam|Diazepam) একটি বিশেষ শ্রেণীর ঔষধ যা সচরাচর ঘুমের ঔষধ হিসাবে সুপরিচিত। এটি মূলত বেঞ্জোডায়াজেপিন গোত্রের ঔষধ। “ভ্যালিয়াম” - এই বাণিজ্যিক নামে এটি সর্বপ্রথম বাজারজাত করে ঔষধ নির্মাতা প্রতিষ্ঠান হফম্যান লা রোশ। এ ঔষধটি সাধারণত দুশ্চিন্তা, অযাচিত আতঙ্ক, অনিদ্রা, স্ট্যাটাস এপিলেপ্টাস, মাংসপেশীর সংকোচনজনিত অক্ষমতা (টিটেনাস সংক্রমণজনিত কারণ), রেস্টলেস লেগ সিনড্রোম, অ্যালকোহল ত্যাগপরবর্তী জটিলতা, বেঞ্জোডায়াজেপিন ত্যাগপরবর্তী জটিলতা, অপিয়েট ত্যাগপরবর্তী জটিলতা এবং মেনিয়ার'স ডিজিজ ইত্যাদি ক্ষেত্রে চিকিত্‍সায় ব্যবহার করা হয়।

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

Diazepam


 এটি কিছু কিছু মেডিকেল প্রসিডিউর (যেমন এন্ডোসকপিতে), এবং উত্তেজনা এবং দুশ্চিন্তা কমাতে ব্যবহার করা হয়। বিভিন্ন সার্জিক্যাল প্রসিডিউরে এটি চেতনানাশক হিসেবে ব্যবহার করা হয় (অ্যানেসথেসিয়ার কাজ দ্রুত করার জন্যে যখন অল্প পরিমাণে ব্যবহার করা হয় অথবা অ্যানেথেসিয়ার বিকল্প হিসেবে ব্যবহার করা হয় যখন এটা থাকে না অথবা ব্যবহার করা নিষেধ থাকে)।


এর মধ্যে দুশ্চিন্তানিবারক, তন্দ্রাসৃষ্টিকারী, ঘোর সৃষ্টিকারী, চেতনানাশক, কঙ্কালতন্ত্রের পেশীর প্রসারণকারী উপাদান রয়েছে।[৩] এটি গাবা(GABAA receptor) রিসেপ্টরের বেঞ্জোডায়াজেপিন সাইটের সাথে নিউরোট্রান্সমিটার গাবার(GABA) সংযুক্তি ত্বরান্বিত করে।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


 ঘুমের ঔষধ সেবনের ক্ষেত্রে সর্তকতাঃ

 ঘুমের ঔষধ খাওয়ার পূর্বে অবশ্যই আপনার ঘুম না হওয়ার কারণ সম্পর্কে জেনে নিন এ সম্পর্কে জানার জন্য ডাক্তারের পরামর্শ নিতে পারেন অথবা একজন বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন নিজের সিদ্ধান্তে ঘুমের ঔষধ খাওয়া থেকে বিরত থাকুন কারণ এতে হিতে বিপরীত হতে পারে। 


 অনেক সময় দেখা যায় ঘুমের ঔষধ এক পিস সেবন করলে ঘুম নাও আসতে পারে এজন্য অনেকে 2320 কিংবা অনেক সময় এর থেকেও বেশি সেবন করে থাকেন এটি আপনার শরীর ও জনজীবন মারাত্মক ক্ষতির কারণ হতে পারে তেমনি এটি আপনার মৃত্যুরও কারণ হতে পারে। 

 আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক


ট্যাবলেট ঘুমের ঔষধের নাম ও ছবি

আপনি যদি গর্ভবতী বা অতিরিক্ত টেনশন অবস্থায় থাকেন তাহলে ঘুমের ঔষধ খাওয়া থেকে একেবারে বিরত থাকুন তবে শরীরের নানা রকম নানান সমস্যা জনিত কারণে কম হয়ে থাকে সেক্ষেত্রে একজন ডাক্তারের পরামর্শ নেয়া আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং কার্যকরী হবে। 


 ঘুম না হলে ঘুমের ঔষধ খাওয়া থেকে বিরত থাকুন নিজের শরীরের প্রতি যত্ন নিন নিজের শরীরের প্রতি যত্ন নিলে এমনিতেই চলে আসবে প্রতিদিন নিয়মিত এক্সারসাইজ করুন প্রতিদিন নিয়ম মেনে শারীরিক পরিশ্রম করুন এবং শরীরকে অবসাদ ও নানারকম দুশ্চিন্তা থেকে দূরে রাখার চেষ্টা করুন।

 আরো পড়ুনঃ সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী


ঘুমের ঔষধ


ঘুমের ওষুধ কিভাবে ক্রয় করবেন

 অনেকেই ঘুমের ঔষধ ক্রয় করতে গিয়ে খালি হাতে ফিরে আসতে হয় কেননা অংশটি অতিসংবেদনশীল বলে অনেক দোকানদার ফার্মাসিস্ট এটি বিক্রয় করে কোন প্রকার ঝুঁকি নিতে চায় না। ঘুমের ঔষধ অতিরিক্ত সেবন করে অনেকেই আত্মহত্যার মতো গুরুতর অপরাধ করে ফেলে সুতরাং বুঝতেই পারছেন ঘুমের ঔষধ বিক্রির ক্ষেত্রে কতটা সর্তকতা অবলম্বন করে। 


 ঘুমের ঔষধ কেনার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় আপনি দোকানদারের কাছে গিয়ে এক পিস 2 পিস ঘুমের ঔষধ চাইতে পারে একপাতা কিংবা এক্সবক্স ঘুমের ঔষধ কখনই চাইবেন না তাহলে দোকানদারের কাছ থেকে আপনাকে খালি হাতে ভিক্ষুকের মতো ফিরে আসতে হবে। 

 আরো পড়ুনঃ ছারপোকা তাড়ানোর ৭টি ঘরোয়া সহজ উপায়


ঘুমের ঔষধ কোথায় কিনতে পাওয়া যায়


 তবে দোকানদার যদি আপনার পরিচিত হয়ে থাকে আপনার সম্পর্কে ভালোভাবে জেনে থাকে তাহলে হয়তো আপনাকে এক পাতা ঘুমের ঔষধ দিতে পারে বিষয়টি ভালো করে লক্ষ্য করুন আপনি 231 করে ঘুমের ঔষধ জোগাড় করে একসাথে অনেকগুলো ঘুমের ঔষধ খাবেন না এতে আপনার যেমন শারীরিক ক্ষতি হবে তিনি মৃত্যুর ঝুঁকি থাকে 90 শতাংশ পর্যন্ত সুতরাং ঘুমের ঔষধ কেনার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন। 


 ঘুমের ঔষধ কোথায় কিনতে পাওয়া যায়

 অতি সংবেদনশীল এই ঘুমের ঔষধ আপনি আপনার নিকটস্থ যে কোন ফার্মেসিতে ক্রয় করতে পারবেন সেটি বড় ধরনের কিছু হতে পারে সুপার সব ধরনের ফার্নিচার হতে পারে কিংবা ফার্মেসি দোকান হতে পারে। ঘুমের ঔষধ খাওয়ার ক্ষেত্রে অবশ্যই সর্তকতা অবলম্বন করুন আমাদের আর্টিকেলটি ধারা ও সাহিত্যকে অনুপ্রাণিত হয়ে ঘুমের ঔষধ খাওয়া থেকে বিরত থাকুন।

 আরো পড়ুনঃ চিরতরে গ্যাস্ট্রিক কমানোর উপায়


ghumer medicine name ghumer oshud er nam ghumer osud er nam ghumer osud er nam ki ghumer osud er name ghumer osud name ghumer osuder nam ghumer osuder nam ki ghumer osudh er nam ghumer osudher name gumer osud er nam কিছু ঘুমের ঔষধের নাম ঘুমের tablet এর নাম ঘুমের ওষুধের নাম জানতে চাই ঘুমের ঔষধের নাম ঘুমের ঔষধের নাম ও কাজ?

 ঘুমের ঔষধের নাম ও কার্যকারিতা ঘুমের ঔষধের নাম ও ছবি ঘুমের ঔষধের নাম ও দাম ঘুমের ঔষধের নাম কি ঘুমের ঔষধের নাম কী ঘুমের ঔষধের নাম ছবি ঘুমের ঔষধের নাম জানতে চাই ,


ঘুমের ঔষধের নাম পিক ঘুমের ঔষধের নাম বাংলাদেশ ঘুমের ঔষধের নাম হোমিও ঘুমের ঔষুধের নাম ঘুমের ঔষুধের নাম কি ঘুমের ট্যাবলেট নাম কি ঘুমের স্প্রের ঔষধের নাম ট্যাবলেট ঘুমের ঔষধের নাম ও ছবি নরমাল ঘুমের ঔষধের নাম পাওয়ারফুল ঘুমের ঔষধের নাম ?

বাংলাদেশের ঘুমের ঔষধের নাম বিভিন্ন ঘুমের ঔষধের নাম ভাল ঘুমের ঔষধের নাম ভালো ঘুমের ওষুধের নাম ভালো ঘুমের ঔষধের নাম ভালো ঘুমের ঔষধের নাম কি শক্তিশালী ঘুমের ঔষধের নাম স্কয়ার কোম্পানির ঘুমের ঔষধের নাম স্কয়ারের ঘুমের ঔষধের নাম হাই পাওয়ার ঘুমের ঔষধের নাম কি ?

আরো পড়ুনঃ মেয়েদের স্তন বড় করার ঔষধ

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


Post a Comment

নবীনতর পূর্বতন