রুকাইয়া নামের অর্থ কি। Rukaiya Name meaning in the Bengali / Islamic /Arabic

 

রুকাইয়া নামের অর্থ কি


প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। janbobd24.com  আপনাদেরকে জানাই স্বাগতম। শিশুর জন্মের পর নাম রাখা একটি দায়িত্ব।  তবে সেই নামের অর্থ জানা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।  যেকোনো মানুষের জীবনের নাম বা নামের অর্থ জীবনের খুব গুরুত্বপূর্ণ প্রভাব ফেলে। শিশুর জন্মের পর তার সুন্দর একটি নাম দেয়া খুবই জরুরী।  প্রিয় বন্ধুগণ অনেকেই জানতে চাইছেন রুকাইয়া নামের অর্থ কি বা মেয়েদের সুন্দর ইসলামিক নাম।

রুকাইয়া নামের অর্থ কি । Rukaiya Name meaning in the Bengali  / Islamic /Arabic

আজকের আর্টিকেলটিতে   আমরা জানবো রুকাইয়া নাম সম্পর্কে। জানবো রুকাইয়া নামের অর্থ কি? এবং জানবো রুকাইয়া নামের ইসলামিক অর্থ কি রুকাইয়া নামের আরবি অর্থ কি এছাড়াও আরও জানবো রুকাইয়া নামের বাংলা অর্থ কি রুকাইয়া নামের ইংরেজি সঠিক বানান কি এবং রুকাইয়া নামের মেয়েরা কেমন হয় এছাড়াও রুকাইয়া নামের অর্থ কী ও Rukaiya name meaning in Bengali & Rukaiya namer ortho ki?

যারা রুকাইয়া নাম সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য এই পোস্টটি এছাড়াও যারা মেয়ে শিশুর জন্য সুন্দর নাম খুঁজছেন তারা তাদের জন্য। নিচে রুকাইয়া নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। রুকাইয়া নাম সম্পর্কে সব রকম সঠিক তথ্য জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং যেকোন নাম সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।




 রুকাইয়া নামের অর্থ কি?

প্রিয় বন্ধুগন রুকাইয়া নামটির খুব সুন্দর একটি নাম। রুকাইয়া নামটি সাধারণত মেয়েদের নামে রাখা হয়। রুকাইয়া নামটি খুবই আধুনিক এবং জনপ্রিয় একটি নাম ।  রুকাইয়া নামটি শুনতে যেমন মিষ্টি তেমনি এর অর্থ ভীষণ সুন্দর।  আপনিও চাইলে আপনার পরিবারের ছোট্ট রাজকণ্যার নাম রুকাইয়া রাখতে পারেন।  বিশেষ করে যারা আধুনিক  অনেক সুন্দর নাম খুঁজছেন তাদের জন্য রুকাইয়া নামটির পারফেক্ট একটি নাম।  রুকাইয়া নামের অর্থ হলো- নব্য,  উদীয়মান, মহিমান্বিত, পূর্ণবর্ধিত হত্তয়া ।


 রুকাইয়া নামের ইসলামিক অর্থ কি?

 প্রিয় বন্ধুগণ রুকাইয়া নামটি  একটি ইসলামিক নাম।  প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর কন্যার নাম ছিল রুকাইয়া।  তাই খুব সহজেই বলা যায় যে রুকাইয়া নামটির ভীষণ সুন্দর এবং ভাগ্যবান একটি নাম। যাদের নাম রুকাইয়া রাখা হয় বলাতে সে খুব ভাগ্যবান নারী। রুকাইয়া নামের ইসলামিক অর্থ হলো - উদীয়মান,  মহামান্বিত।  বাংলাদেশ-ভারত, সৌদি আরব সহ বিশ্বের অনেক মুসলিম বিশ্বে রুকাইয়া নামটি রাখা হয়। আপনি যদি ইসলামিক আধুনিক নাম খুঁজতে থাকে তাহলে আপনি আপনার প্রিয় সন্তানের জন্য রুকাইয়া নামটির রাখতে পারেন।

 

 রুকাইয়া নামের বাংলা অর্থ কি?

রুকাইয়া নামের বাংলা অর্থ কি


  বাংলা ভাষাভাষীর মানুষের কাছে যেকোনো নামের বাংলা অর্থ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।  রুকাইয়া নামটি।  বাঙালিরা সবসময় সন্তানের নাম রাখার জন্য সুন্দর নাম খুজে নামের সুন্দর একটি অর্থ খুঁজে থাকেন।  রুকাইয়া নামের বাংলা অর্থ হলো উচ্চতর । অনেকের ধারণা রুকাইয়া নামের মেয়েরা উচ্চাকাঙ্ক্ষী হয়ে থাকেন।


রুকাইয়া শব্দের অর্থ কি?

 রুকাইয়া শব্দটি একটি আরবী শব্দ। উপরে রুকাইয়া নামের অর্থ সম্পর্কে আলোচনা করা হয়েছে।  রুকাইয়া  শব্দের অর্থ হলো উচ্চতর, উদীয়মান, মহামান্বিত, পাকা,নব্য ইত্যাদি। 


 রুকাইয়া নামের অর্থ 

 প্রিয় পাঠক বন্ধুগন উপরে রুকাইয়া নামের অর্থ সম্পর্কে বিস্তারিত  আলোচনা করা হয়েছে।

 রুকাইয়া নামটি মেয়ে শিশুদের নাম। রুকাইয়া নামের অর্থ হলো - উদীয়মান, মহামান্বিত।

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki

 রুকাইয়া নামের আরবি অর্থ কি?

 রুকাইয়া নামটি একটি ইসলামিক নাম। রুকাইয়া শব্দটি আরবি শব্দ।  রুকাইয়া নামের উৎস হল আরবি।  সাধারণত মুসলিম ধর্মাবলম্বীদের কাছে আরবি নাম এবং আরবি অক্ষর এর গুরুত্ব অনেক বেশি। মুসলিম ধর্মাবলম্বীরা রুকাইয়া  নামটি রাখতে পারেন।  রুকাইয়া নামের আরবি অর্থ হলো -  মহামান্বিত। 


 রুকাইয়া নামের অর্থ কী

 রুকাইয়া নামটির মেয়ে শিশুদের নাম রিয়া নামের অর্থ হল - উচ্চতর, উদীয়মান, মহমান্বিত ইত্যাদি। 

 

Rukaiya Name meaning in Bengali?

 

Rukaiya Name meaning in Bengali

The Name Rukaiya Means - Emerging, Sublime, New, Higher ETc

(রুকাইয়া নামের অর্থ হলো  - উদীয়মান, উচ্চতার, মহামান্বিত, নব্য ইত্যাদি) 


Rukaiya namer ortho ki 

 Rukaiya namer orrtho holo - Udioman, mohamannbito,nobbo, etc

  আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 Rukaiya নামের অর্থ কি? 

 Rukaiya  নামের অর্থ হলো - উচ্চতর, উদীয়মান, মহামান্বিত ইত্যাদি।


 রুকাইয়া নামের ইংরেজি বানান কি 

প্রিয় বন্ধুগণ নামের ইংরেজি বানান সাধারনত ভুল হয়না। তাই এই নামের বানান নিয়ে তেমন ভয় পাওয়ার কিছু নেই। রুকাইয়া নামের ইংরেজি বানান হলো  - Rukaiya 

তবে এভাবে লিখলেও সমস্যা নাই  Rukaia/ Ruqayyah। 


 রুকাইয়া নামের সাথে যুক্ত কিছু নাম 

রুকাইয়া ইসলাম,

রুকাইয়া আক্তার 

রুকাইয়া হোসেন 

 রুকাইয়া চৌধুরী

 রুকাইয়া বিশ্বাস 

রুকাইয়া মন্ডল 

রুকাইয়া হাওলাদার 

রুকাইয়া অধিকারী

 রুকাইয়া খান 

রুকাইয়া হক 

রুকাইয়া খাতুন 

রুকাইয়া সরকার 

রুকাইয়া মুন্সি 

রুকাইয়া জাহান

 রুকাইয়া পারভীন

 রুকাইয়া হাসান 

রুকাইয়া বেগম 

রুকাইয়া রহমান 

 রুকাইয়া খন্দকার

 রুকাইয়া শেখ 

রুকাইয়া মাহাতাব

 রুকাইয়া তানজিম

 রুকাইয়া আলম

 রুকাইয়া ভানু

 উম্মে রুকাইয়া হুমায়রা

 রুকাইয়া জান্নাত

 রুকাইয়া মোল্লা

 রুকাইয়া ইয়াসমিন বৃষ্টি

 রুকাইয়া শান্ত নিরা

 রুকাইয়া বিনতে হাসান

রুকাইয়া হাছান 

রুকাইয়া মাহমুদ 

রুকাইয়া সুলতানা 

রুকাইয়া তানজিলা 

রুকাইয়া মাহামুদ

 রুকাইয়া শবনম লিরা 

রুকাইয়া নিশাত রামিসা


রুকাইয়া নামের মেয়েরা কেমন হয়


রুকাইয়া নামের মেয়েরা কেমন হয়


বন্ধুগন আমরা সবসময়ই বলে থাকে নাম দিয়ে বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে বিচার করা উচিত নয়।  পৃথিবীর প্রত্যেকটা মানুষের আলাদা আলাদা চরিত্রের অধিকারী। অনেকের নামের সাথে অনেকের নামের মিল থাকতেই পারে তাই বলে দুজন বা একই নামের সকল ব্যক্তিদের চরিত্র এক হয় না।  উপরওয়ালা প্রত্যেক জন মানুষকে আলাদা আলাদা করে বানিয়েছেন । আশা করি রুকাইয়া নাম সম্পর্কে আপনারা আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে গেছেন।  পরবর্তীতে যে কোন নামের অর্থ পেতে বা যেকোন প্রশ্নের সঠিক উত্তর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ

Post a Comment

নবীনতর পূর্বতন