মারিয়া নামের অর্থ কি । MARIA name meaning in the Bengali / Arabic& Islamic

মারিয়া নামের অর্থ কি
  

  প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। Janbobd24.com এ আপনাদের সবাইকে স্বাগতম। প্রিয় বন্ধুগণ  শিশুদের জন্য নাম এবং নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনারা অনেকেই জানেন মানুষের জীবনে  নাম এবং নামের অর্থের একটি বড় প্রভাব থাকে। তাই শিশুর  নাম রাখার সময় নামের অর্থ  জানা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।  যারা মারিয়া নামের অর্থ জানতে চান তাদের জন্য এই পোস্টটি মারিয়া নাম সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে সম্পূর্ন পোস্ট পড়ুন।

 আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মারিয়া নাম সম্পর্কে, মারিয়া নামের অর্থ কী? জানব ও মারিয়া নামের ইসলামিক অর্থ কি? জানবো এবং মারিয়া নামের আরবি অর্থ কি? জানবো আরো জানবো মারিয়া নামের ইংরেজি বানান মারিয়া নামের অর্থ?  এছাড়াও আরো জানবো মারিয়া নামের মেয়েরা কেমন হয়? মারিয়া নামের সাথে যুক্ত করে আরো নাম? ও  মারিয়া নামের বাংলা অর্থ কি? জানবো মারিয়া নামের অর্থ কী? Maria namer ortho ki? Maria নামের অর্থ কিMaria name meaning in Bengali?   এবং মারিয়া শব্দের অর্থ কি ইত্যাদি।

 প্রিয় বন্ধুগণ মারিয়া নাম সম্পর্কে সব রকমের সঠিক উত্তর নিচে আলোচনা করা হলো। আশাকরি পুরোপুরি পোস্টটিকে পড়লে আপনি আপনার সমস্ত উত্তর পেয়ে যাবেন। পরবর্তীতে যে কোন নামের সঠিক উত্তর পেতে এবং যে কোন প্রশ্নের উত্তর পেতে যেকোনো বিষয় সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

 মারিয়া নামের অর্থ কি?

 মারিয়া নামটি খুবই সুন্দর  একটি জনপ্রিয় নাম বাংলাদেশের মারিয়া নামের ব্যাপক প্রচলন রয়েছে। মারিয়া নামটি সাধারণত মেয়ে শিশুদের নাম। মারিয়া নামের অর্থ মারিয়া নামের মতই অনেক সুন্দর। মারিয়া নামের অর্থ হলো বিশুদ্ধতা ও  উজ্জল।  আপনি চাইলে আপনার পরিবারের ছোট্ট সোনামনির নাম মারিয়া রাখতে পারেন। মারিয়া নামটি খুবই আধুনিক এবং সুন্দর একটি নাম। 

 

মারিয়া নামের ইসলামিক অর্থ কি? 


মারিয়া নামের ইসলামিক অর্থ কি?


মারিয়া নামটি একটি ইসলামিক নাম। বাংলাদেশ ভারত সহ পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশগুলোতে মারিয়া নাম রাখা হয়। শুধু মুসলিম নয় পৃথিবীর অনেক ধর্মাবলম্বীরাই মারিয়া নামটি রেখে থাকেন। মারিয়া নামের ইসলামিক অর্থ হলো- বিশুদ্ধতা।

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

 মারিয়া নামের আরবি অর্থ কি?

 মারিয়া শব্দটি একটি আরবী শব্দ।  মুসলিম ধর্মাবলম্বীদের কাছে  আরবি শব্দ বা বর্ণের গুরুত্ব অনেক বেশি। যারা আরবি নাম খুঁজছেন তাদের জন্য মারিয়া নামটি একটি পছন্দের নাম হতে পারে। আপনি চাইলে আপনাদের পরিবারের ছোট্ট সোনামণির জন্য এই আরবি নামটি মারিয়া নাম কি রাখতে পারেন। মারিয়া নামের আরবি অর্থ হলো উজ্জ্বল, বিশুদ্ধতা।


 মারিয়া নামের অর্থ

 মারিয়া নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। মারিয়া নামটি সাধারণত মেয়েদের নামে রাখা হয়। উপরে মারিয়া নামের অর্থ ইসলামিক অর্থ আরবি অর্থ দেওয়া আছে আশা করি আপনি উপরের থেকে মারিয়া নামের অর্থ পেয়ে গেছেন। মারিয়া নামের অর্থ হলো - উজ্জ্বল ,বিশুদ্ধতা।


 মারিয়া নামের বাংলা অর্থ কি?

 মারিয়া নামটি ল্যাটিন ভাষায়  মেরি মেয়েদের নাম থেকে মারিয়া নামের ইংরেজি রূপ এসেছে। যেটি গ্রিক নাম মরিয়ম এর একটি ল্যাটিন রূপ।  ল্যাটিন ভাষায় মারিয়া নামের অর্থ দুঃখের সমুদ্র তবে বাংলা ভাষায় মারিয়া নামের সুন্দর একটি অর্থ রয়েছে মারিয়া নামের বাংলা অর্থ হলো উজ্জ্বল যা ল্যাটিন শব্দের অর্থের বিপরীত বলা যায়।  

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

Maria name meaning in Bengali 


Maria name meaning in Bengali


The Maria name meaning in - Brightness and Purity. ( উজ্জ্বল ও বিশুদ্ধতা) 


Maria নামের অর্থ কি? 

প্রিয় বন্ধুগন উপরে মারিয়া নাম সম্পর্কে বিস্তৃত আলোচনা করা হয়েছে। মারিয়া নামের অর্থ হচ্ছে-  উজ্জ্বল ও বিশুদ্ধতা।

 মারিয়া অর্থ কি?

 মারিয়া হলো মেয়ে শিশুদের নাম। মারিয়া নামের অর্থ হল - উজ্জ্বল ও বিশুদ্ধতা।

মারিয়া নামের ইংরেজি বানান 

মারিয়া নামের ইংরেজি বানান হলো Maria / Mariya

আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 মারিয়া শব্দের অর্থ কি?

 প্রিয় বন্ধুগণ মারিয়া শব্দটি একটি আরবী শব্দ। মারিয়া শব্দটি ল্যাটিন মেরি থেকে মারিয়া এসেছে। মারিয়া শব্দের অর্থ হলো- উজ্জ্বল

Maria namer orrtho ki? 

  মারিয়া নামটি একটি ইসলামিক নাম। উপরে মারিয়া নাম সম্পর্কে আলোচনা করা হয়েছে। মারিয়া নামটি বাংলাদেশ-ইন্দোনেশিয়া পাকিস্তানসহ মুসলিম বিশ্বের অন্যতম ও পছন্দের নাম মারিয়া।  মারিয়া নামের অর্থ হলো -  উজ্জ্বল ও বিশুদ্ধতা।

মারিয়া নামের সাথে যুক্ত কিছু নাম  



 মারিয়া আক্তার

 মারিয়া ইসলাম

 মারিয়া আহামেদ 

মারিয়া হোসেন

 মারিয়া বেগম 

মারিয়া ভানু

 সাদিয়া মারিয়া 

মেহেজাবিন মারিয়া 

মারিয়া মিম 

মারিয়া আফসান

 মারিয়া সুলতানা 

মারিয়া রহমান 

মারিয়া চৌধুরী

 মারিয়া খান

 মারিয়া খাতুন 

মারিয়া আলম 

মারিয়া মহামুদ 

মারিয়া পারভিন 

মারিয়া হাসান 

মারিয়া আলী 

মারিয়া সরকার

 মারিয়া মহাতাব 

মারিয়া শিকদার 

মারিয়া হাওলাদার 

মারিয়া খন্দকার 

মারিয়া শেখ

 মারিয়া অধিকারী

 আফরিন মারিয়া 

মারিয়া ইবনে মরিয়ম 

নুসরাত জাহান মারিয়া

 মারিয়া ইবনে

 মারিয়া জাহান 

মারিয়া নোমানী

 মারিয়া মুন্নি

 মারিয়া ইসলাম মেঘলা

 মারিয়া মেহেজাবিন 

মারিয়া তাবাসসুম 

মারিয়া আক্তার মিম 

মারিয়া বিন্তে সারা 

মারিয়া মনি

 মারিয়া ইসলাম মাইশা 

মারিয়া জাহান রষ্ণী 

মারিয়া মল্লিক 

এলিনা খান মারিয়া 

 মারিয়া উদ্দিন

 মারিয়া বিন্তে হাসান 

মারিয়া বিন্তে আমিন

 মারিয়া বিনতে রহমান

 মারিয়া ইসলাম তৃপ্তি 

মারিয়া ইসলাম তন্নি

 মারিয়া কিবতিয়া অনু

 মারিয়া ইসলাম আরিফা 

মারিয়া ইসলাম নিতু 

মারিয়া ইসলাম মায়া

 মারিয়া ইসলাম মাহি

 মারিয়া ইসলাম বৃষ্টি 

মারিয়া রহমান মিলি 

মারিয়া ইসলাম রিতু 

মারিয়া রহমান রুপা

আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki


 মারিয়া নামের মেয়েরা কেমন হয়?


মারিয়া নামের মেয়েরা কেমন হয়

 প্রিয় বন্ধুগণ আমরা সবসময়ই বলে থাকি নাম দিয়ে কোন মানুষকে বিচার করা যায় না। পৃথিবীতে মারিয়া নামের অনেক বিখ্যাত ব্যক্তি রয়েছে। তাই বলে পৃথিবীর সব মারিয়া নামের মানুষেরা এই যে বিখ্যাত হবে তা কিন্তু নয়। প্রত্যেকটি মানুষের চরিত্র পরিস্থিতি আলাদা আলাদা হয় তাই পরিবেশ পরিস্থিতি অনুযায়ী একজন মানুষ আলাদা চরিত্রের অধিকারী হয়ে থাকেন। নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে বিচার করা যায় না।আশা করি মারিয়া নাম সম্পর্কে আপনি সব তথ্য পেয়েছেন। প্রিয় বন্ধুগণ পরবর্তী সাবধানে আপডেট পেতে আমাদের সাথেই থাকুন। যেকোনো প্রশ্নের উত্তর পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন