আরোহী নামের অর্থ কি । Arohi name meaning in Bengali , Islamic and Arabic.


আরোহী নামের অর্থ কি


আরোহী নামের অর্থ কি/Arohi namer ortho ki

 প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম। janbobd24.com  এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই স্বাগতম। আপনার জানের দুনিয়া কে আরো বাড়িয়ে তুলতে janbobd24.com নিয়ে এলো সকল প্রকার নাম এবং নামের অর্থ এই সময়ে ছাড়াও সব রকমের প্রশ্ন ও প্রশ্নের উত্তর নিয়ে।  মানুষের জীবনের নাম এবং নামের অর্থ একটি গুরুত্বপূর্ণ প্রভাব রাখে।  সন্তান জন্মের পর সুন্দর একটি নাম রাখা প্রত্যেক পরিবারের একটি দায়িত্ব।  আপনাদের জানার জন্য janbobd24.com নিয়ে এলো শিশুদের সুন্দর সুন্দর নাম এবং নামের অর্থ।  এখান থেকে পছন্দ করে নিতে পারেন আপনার পরিবারের ছোট্ট সোনামনির অনেক সুন্দর একটি নাম। 

আজকের আর্টিকেলটিতে আমরা জানবো  আরোহী নাম সম্পর্কে । আমরা জানবো আরোহী নামের অর্থ কি? আরোহী নামের ইসলামিক অর্থ কি? আরোহী নামের আরবি অর্থ কি?  এছাড়াও আরোহী নামের বাংলা অর্থ কি এবং আরোহী নামের ইংরেজি সঠিক বানান কি? আরোহী  নামের অর্থ কী? আরোহী শব্দের অর্থ কি এবং Arohi নামের অর্থ কি? Arohi namer ortho ki? Arohi name meaning in Bengali Arohi name meaning in Islamic?  আরোহী নামের অর্থ জানতে চাই ইত্যাদি।

 বন্ধুগণ নিচে আরবি নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে।  আরোহী নাম সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তী যেকোন প্রশ্ন এবং প্রশ্নের উত্তর পেতে আমাদের সাথেই থাকুন।

আরোহী নামের অর্থ কি




 আরোহী নামটি খুব সুন্দর একটি মেয়ে শিশুদের নাম।  আরোহী নামটি একটি আধুনিক এবং জনপ্রিয় নাম

  আরোহী নামের অর্থ হলো সংগীত সুর, প্রগতিশীল, বিবর্ধন কর, উদীয়মান ঊর্ধ্বগামী।  আরবি নামটি যেমন সুন্দর তেমনি আরোহী নামের অর্থটি ও ভীষণ রকমের সুন্দর আপনি চাইলে আপনার পরিবারের এবং আপনার যেকোন কাছের মানুষের সন্তানের নাম আরোহী রাখতে পারেন। 

 আরোহী নামের ইসলামিক অর্থ কি


আরোহী নামের ইসলামিক অর্থ কি

 আরোহী নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। আমরা সকলে শিশুদের জন্য সুন্দর একটি নাম খুঁজে থাকে মুসলিম বিশেষ করে মুসলিমরা সব সময় শিশুদের জন্য সুন্দর সুন্দর ইসলামিক নাম খুঁজে থাকেন।আরোহর নামটি খুব সুন্দর একটি নাম।আরোহী নামের অর্থটি খুব সুন্দর। আরোহী নামের ইসলামিক অর্থ পাওয়া যায়নি। কিন্তু আরোহী নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ আঙ্ঘা নেই তাই আপনি চাইলে আপনার পরিবারের ছোট্ট সোনামনির নাম আরোহী রাখতে পারেন। 

 আরোহী নামের আরবি অর্থ কি 

আরোহী নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। মুসলিমরা সব সময় সন্তানের  জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন।  মুসলিমদের কাছে আরবি নাম এবং আরবি বর্ণ বা অক্ষর এর গুরুত্ব সবসময়ই অনেক বেশি মর্যাদাপূর্ণ। তাই সবাই চায় সুন্দর একটি আরবি নাম বা নামের অর্থ থাকুক।  কিন্তু আরোহী নামের আরবি অর্থ পাওয়া যায়নি। তবে আরোহী নামটি রাখার ব্যাপারে ইসলামিক কোন বিধি-নিষেধাজ্ঞা নেই। 

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

আরোহী নামের বাংলা অর্থ কি 

বাঙ্গালীরা সবসময় সন্তানের জন্য সুন্দর বাংলা নাম খুঁজে থাকেন। যারা আরোহী নামের বাংলা অর্থ  খুঁজছে তাদের জন্য এই লেখা টি । উপরে আরোহী নামের অর্থ দেওয়া হয়েছে। আরোহী  নামের বাংলা অর্থ হলো - সুর, ঊর্ধ্বগামী, উদীয়মান

আরোহী শব্দের অর্থ কি

 আরোহী শব্দটি একটি হিন্দি শব্দ।  আরোহী নামটি হিন্দি ভাষা থেকে এসেছে এবং এটি পিতা-মাতার মধ্যে অন্যতম জনপ্রিয় একটি নাম।  আরোহী শব্দের হিন্দি অর্থ হচ্ছে - সুন্দর বিকশিত হচ্ছে এবং সংগীত সুর।  আরোহী নামটি সাধরনত হিন্দু পরিবারে বেশি দেখা যায়।  বলা চলে আরবি নাম কি একটি হিন্দু নাম। 


 আরোহী নামের অর্থ কী

 আরবি নামটি খুব সুন্দর একটি নাম। আরোহী নামটি সাধারণত একটি মেয়ে শিশুদের নাম। 

আরোহী নামের অর্থ হলো- সুন্দর, বিকশিত হচ্ছে, উদীয়মান, সংগীত, সুর, প্রগতিশীল, বিবর্ধন করা ইত্যাদি। আরোহী নামের অর্থটি আরোহী নামের মতোই খুব সুন্দর। তাই আপনি চাইলে আপনার পরিবারে বা আপনার কি কোন কাছের মানুষের ছোট্ট সন্তানের জন্য আরোহী নামটি রাখতে পারেন এবং রাখার জন্য বলতে পারেন।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 Arohi নামের অর্থ কি 

 উপরে আরোহী নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আলোচনা থেকে আরোহী নাম সম্পর্কে সঠিক তথ্য পেয়েছেন আরোহী নামের অর্থ হলো - সুর, সঙ্গীত, প্রগতিশীল, বিবর্ধন করা, উদীয়মান ইত্যাদি। 


Arohi name meaning in Bengali 

Arohi name meaning in Bengali


The name Arohi is a very beautiful modern name. The name Arohi usually comes from Hindi. The name Arohi means melody, music, progressive, evolving, rising, ascending etc

(আরোহী নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। আরোহী নামটি সাধারণত হিন্দি ভাষা থেকে এসেছে আরোহী নামের অর্থ হলো- সুর, সঙ্গীত, প্রগতিশীল, বিবর্তন করা, উদীয়মান, ঊর্ধ্বগামী ইত্যাদি।


Arohi namer ortho ki

Arohi namer orrtho holo - songit,sur,bibordon kora,progotoshil


আরোহী নামের ইংরেজি সঠিক বানান কি

আরোহী নামের ইংরেজি সঠিক বানান হলো -Arohi।

আরোহী নামের অর্থ জানতে চাই 

আরোহী নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় আধুনিক নাম। আরোহী নামটি সাধারণত হিন্দি ভাষা থেকে আগত। আরোহী নামের অর্থ হলো- সুর, সঙ্গীত, প্রগতিশীল, বিবর্তন করা, উদীয়মান, ঊর্ধ্বগামী ইত্যাদি। 

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

আরোহী নামের সাথে যুক্ত কিছু সুন্দর সুন্দর নাম



আরোহী ইসলাম ---আরোহী রহমান 

আরোহী বেগম ---আরোহী আকতার 

আরোহী খাঁন--- আরোহী চৌধুরী

 আরোহী খাতুন--- আরহী সুলতানা

 আরোহী হক--- আরোহী শেখ 

আরোহী আহমেদ ---আরোহী আলী

 আরোহী আলম ---আরোহী হাসান 

আরোহী জান্নাত ---আরোহী ইবনাত

 জান্নাতুল আরোহী ---আরোহী মিমি 

আরোহী সারা--- অনন্যা আরোহী

 আরোহী তানজিন ---আদ্রিতা আরোহী 

আখি আরোহী ---আরোহী অর্পা


 আরোহী ইসলাম নদী 

আফরিন সুলতানা আরোহী

 আরোহী আনাম মুক্তি

আরোহী ইসলামী জারা

 শবনম-রহমান আরোহী

 আরোহী বিনতে নূর

 আরোহী বিন্তে রুহি 

তিশা ইসলাম আরোহী 

ইরা ইসলাম আরোহী

 রুশা বিনতে আরোহী

 আরোহী ইসলাম মিতু 

আরোহী মল্লিক 

আরোহী আক্তার সারা 

আরোহী মাহমুদ 

প্রিতি আক্তার আরোহী 

আদৃতা খন্দকার আরোহী

 সিনহা আরোহী


আরোহী নামের মেয়েরা কেমন হয়

আরোহী নামের মেয়েরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আরোহী নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Post a Comment

নবীনতর পূর্বতন