আধুনিক ইতিহাসের জনক কে

আধুনিক ইতিহাসের জনক কে


ইতিহাস সম্পর্কিত সবচেয়ে গুরুত্বপূর্ণ উক্তিটি হচ্ছে আমরা ইতিহাস থেকে শিক্ষা নেয় না, ইতিহাস সম্পর্কিত আরেকটি গুরুত্বপূর্ণ উক্তি হচ্ছে ইতিহাস হচ্ছে আমাদের দর্পণ স্বরূপ অতীত আমাদের দর্পণ স্বরূপ সুতরাং আজকের আর্টিকেলটিতে আমরা জানবো ইতিহাসের জনক কে এবংআধুনিক ইতিহাসের জনক কে এছাড়াও বাংলাদেশের ইতিহাসের জনক কে এবং আধুনিক ইতিহাসের জননী কে তো চলুন এ সম্পর্কে জেনে নেই


আধুনিক ইতিহাসের জনক কে

প্রাচীন ইতিহাসের জনক যে ইতিহাসবিদ হেরোডোটাস তবে আধুনিক সময়ে ইতিহাসের জনক হচ্ছে লিওপোল্ড ফন র্যাংক। যাকে আধুনিক ইতিহাসের জনক এবং আধুনিক বিজ্ঞানসম্মত ইতিহাসের জনক বলা হয় কাকে।

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


বাংলাদেশের ইতিহাসের জনক কে

ইতিহাস প্রত্যেকটি দেশের ভিন্ন ভিন্ন হয়ে থাকে সুতরাং বাংলাদেশের একটি বিষয় ইতিহাস রয়েছে তবে এই ইতিহাস কার মাধ্যমে শুরু হয়েছিল বাংলাদেশের ইতিহাসের জনক কে প্রশ্নের উত্তরটি আমরা সংগ্রহ করতে পারিনি যদি আপনি যেখানে থাকেন সেটি অবশ্যই কমেন্টে জানিয়ে দিবেন।


বৈজ্ঞানিক ইতিহাসের জনক কে


আধুনিক ইতিহাসের জননী কে

জনক এবং জননী শব্দ দুটি একে এর বিপরীত তবে ইতিহাসের ইতিহাসের জনক হিসেবে হেরোডোটাস এর নাম থাকলেও ইতিহাসের জননী হিসেবে কার নাম রয়েছে আদর্শ রয়েছে কিনা সে সম্পর্কে কোনো তথ্য আমাদের কাছে নেই তবে আপনার কাছে থাকলে আমাদেরকে কমেন্টে জানাইবেন।

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।


বিজ্ঞানসম্মত ইতিহাসের জনক কে

বিজ্ঞানসম্মত ইতিহাসের জনক বা আধুনিক ইতিহাসের জনক কে সে উত্তরটি আর্টিকেল এর উপরের অংশে দেয়া রয়েছে আশা করি আর্টিকেলে প্রথম কেরাটি দেখে নেবেন ইতিহাসের জনক কে আধুনিক ইতিহাসের জনক কে


বৈজ্ঞানিক ইতিহাসের জনক কে

নির্দিষ্ট করে বইটি ইতিহাসের জনক কে এই তথ্যটি সংগ্রহ করা যায়নি তবে আপনি যদি বৈজ্ঞানিক ইতিহাসের জনক কে সম্পর্কিত তথ্য জেনে থাকেন তাহলে আমাদেরকে জানাতে পারেন তবে আধুনিক ইতিহাসের জনক আর্টিকেল এর উপরের অংশ লক্ষ করুন ইতিহাসের জনক হেরোডোটাস।

আরো পড়ুনঃ মেয়েদের সেক্স বাড়ানোর ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন




অর্থনীতির জনক কে

আধুনিক কম্পিউটারের জনক কে

ইতিহাসের জনক কে

কম্পিউটারের জনক কে

রাষ্ট্রবিজ্ঞানের জনক কে

রসায়নের জনক কে

সমাজ বিজ্ঞানের জনক কে

www এর জনক কে

আমলাতন্ত্রের জনক কে

ইন্টারনেটের জনক কে


আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন


চিকিৎসা বিজ্ঞানের জনক কে

আধুনিক অর্থনীতির জনক কে

বীজগণিতের জনক কে

জ্যামিতির জনক কে

গণিতের জনক কে

বাংলা গদ্যের জনক কে

আধুনিক ইতিহাসের জনক কে

মার্কেটিং এর জনক কে

বিজ্ঞানের জনক কে

ফেসবুকের জনক কে

Post a Comment

নবীনতর পূর্বতন