মরিয়ম নামের অর্থ কি । Mariam name meaning in Bengali Islamic and Arabic

মরিয়ম নামের অর্থ কি


মরিয়ম নামের অর্থ কি। Mariam namer ortho ki 

 প্রিয় পাঠক বন্ধুগণ Janbobd24.com এ আপনাদেরকে স্বাগতম। আপনারা প্রায়ই গুগলে বিভিন্ন নামের অর্থ লিখে সার্চ করে থাকেন। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মরিয়ম নামের সম্পর্কে। আমরা জানবো মরিয়ম নামের অর্থ কি? মরিয়ম নামের ইসলামিক অর্থ কি? মরিয়ম নামের আরবি অর্থ কি? ও মরিয়ম  নামের বাংলা অর্থ কি? এছাড়া আরও জানবো মরিয়ম নামের শুদ্ধ বানান কি? মরিয়ম নামের সঠিক ইংরেজি বানান কি? মরিয়ম শব্দের অর্থ কি? মরিয়ম নামের অর্থ? মরিয়ম নামের অর্থ কী? Mariam name meaning in BengaliMariam name meaning in Islamic? Mariam namer ortho ki? Mariyam নামের অর্থ কি? Mariyam নামের অর্থ কি? মরিয়ম নামের মেয়েরা কেমন হয় এবং মরিয়ম নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

বন্ধুরা যারা মরিয়ম নাম সম্পর্কে জানতে চেয়েছেন এই আর্টিকেলটি তাদের জন্য। মরিয়ম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পুর্ন পোস্ট টি পড়তে হবে এবং পরবর্তীতে যেকোন নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে হলে এছাড়াও যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি  ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন।


মরিয়ম নামের অর্থ কি 

নাম নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই আমাদের কারোরই। সন্তান জন্মের পূর্বে আমাদের মাথায় নাম নিয়ে হাজার রকমের প্রশ্ন ঘুরপাক খায়। মরিয়ম নামটি খুব সুন্দর  জনপ্রিয় একটি নাম বাংলাদেশের জনপ্রিয়তার শীর্ষে স্থানীয় নাম গুলোর মধ্যে মরিয়ম নামটি অন্যতম একটি নাম মরিয়ম নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয় থাকে। মরিয়ম নামের অর্থ হলো- পবিত্র, আল্লাহ ভক্ত বা  আল্লাহর প্রতি ভক্তি। মরিয়ম নামের আরো অনেকগুলো অর্থ রয়েছে যেগুলো হলো - তিক্ত, তীব্র, বেদনাদায়ক ও সন্তানের জন্য কামনা ইত্যাদি।

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

 মরিয়ম নামের আরবি অর্থ কি 

মরিয়ম নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। সন্তানের জন্য সুন্দর একটি আরবি ইসলামিক নাম রাখা প্রত্যেক মুসলিম পরিবারের দায়িত্ব। মরিয়ম নামের আরবি অর্থ হল অপবিত্র আল্লাহর প্রতি ভক্তি প্রকাশ করেন মরিয়ম নামের আরবি নাম মরিয়ম নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই নির্দ্বিধায় আপনি আপনার পরিবারের ছোট্ট রাজকণ্যা নাম মরিয়ম রাখতে পারেন।  


মরিয়ম নামের ইসলামিক অর্থ

মরিয়ম নামের ইসলামিক অর্থ


 কি মরিয়ম নামটি খুব সুন্দর একটি আদি ইসলামিক নাম। মুসলিম বিশ্বের জনপ্রিয়তার অন্যতম শীর্ষস্থানীয় নাম গুলোর মধ্যে মরিয়ম নামটি অন্যতম জনপ্রিয় একটি নাম। মরিয়ম নামটি নবী ঈসা (আঃ) এর মায়ের নাম মরিয়ম (আঃ) ছিলেন।  তার জন্যই মরিয়ম নামের জনপ্রিয়তা এত বেশি মরিয়ম নামের ইসলামিক অর্থ হলো - পবিত্র, আল্লাহ ভক্তি বা আল্লাহর প্রতি ভক্তি।  মরিয়ম নামের অর্থ গুলো মরিয়ম নামের মতোই খুব সুন্দর। তাই আপনারা নির্দ্বিধায় আপনার পরিবারের বা আপনার কাছের যে কোন মানুষের নাম মরিয়ম রাখতে পারেন।

মরিয়ম নামের বাংলা অর্থ কি

 মরিয়ম নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম আদি  ইসলামিক নাম থেকে বাংলা মরিয়ম নাম নিয়ে এসেছে। মরিয়ম নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মরিয়ম নামের বাংলা অর্থ হলো - সন্তানের জন্য কামনা, তীব্র, তিক্ত, বেদনাদায়ক, পবিত্র, আল্লাহর প্রতি ভক্তি ইত্যাদি।


 মরিয়ম শব্দের অর্থ কি 

মরিয়ম শব্দটি একটি আরবি ইসলামিক শব্দ।

 মরিয়ম শব্দের সঠিক শব্দ উচ্চারণ হল মারিয়াম বা মারইয়াম। মারিয়াম শব্দের ইংরেজি শব্দের অর্থ হলো - সেবিকা ও ইবাদতকারী নি।


 মরিয়ম নামের অর্থ কী

মরিয়ম নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় মেয়ে শিশুদের নাম। উপরে মরিয়ম নামের অর্থ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মরিয়ম নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন। মরিয়ম নামের অর্থ হলো তীব্র তিক্ত সন্তানের প্রতি কামনা আল্লাহর প্রতি ভক্তি ও পবিত্রতা ইত্যাদি।

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

মরিয়ম নামের অর্থ

 মরিয়ম নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় নাম। মরিয়ম নামের অর্থ হল - পবিত্র, আল্লাহর প্রতি ভক্তি, তীব্র, তিক্ত, সন্তানের জন্য কামনা ইত্যাদি। 


Mariam name meaning in Bengali 

The name Mary is a very popular original name. The name Mary is usually given to girls. The name Maryam means - intense, holy, devotion to God, desire for children, etc. The name Mary originally came from Mary, the mother of the Prophet Jesus (pbuh). (মরিয়ম নামটি খুব সুন্দর একটি আদি জনপ্রিয় নাম। মরিয়ম নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মরিয়ম নামের অর্থ হল - তীব্র, পবিত্র, আল্লাহর প্রতি ভক্তি , সন্তানের জন্য কামনা ইত্যাদি। মরিয়ম নামটি মূলত হযরত ঈসা (আঃ) -এর মা মরিয়ম থেকে এসেছে।)


Mariam name meaning in Islamic 

Mariam name meaning in Islamic


The name Maryam is a very beautiful original Islamic and current popular name. The name Mary is usually given to girls. The Islamic meaning of the name Maryam is - intense, holy, devotion to God, desire for children, etc. The name Mary originally came from Mary, the mother of the Prophet Jesus (pbuh). (মরিয়ম নামটি খুব সুন্দর একটি আদি ইসলামী এবং বর্তমান জনপ্রিয় নাম। মরিয়ম নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মরিয়ম নামের ইসলামিক অর্থ হল - তীব্র, পবিত্র, আল্লাহর প্রতি ভক্তি , সন্তানের জন্য কামনা ইত্যাদি। মরিয়ম নামটি মূলত হযরত ঈসা (আঃ) -এর মা মরিয়ম থেকে এসেছে।)


 মরিয়ম নামের সঠিক ইংরেজি বানান কি

মরিয়মের নামটি অনেক ভাবে লেখা যায়। মরিয়ম নামের সঠিক বানান মারিয়াম। মারিয়াম একরকম লিখে থাকেন যেমন - Maryam,Mariyam, Mariyum,Mariam 

 তবে সঠিক বানান হল -Mairam 


 মরিয়ম নামের অর্থ জানতে চাই

 যারা মরিয়ম নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন শুধুমাত্র তাদের জন্য এই লেখাটি। উপরে মরিয়ম নামের অর্থ মরিয়ম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে মরিয়ম নাম সম্পর্কে আপনি আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। 


Mariam namer ortho ki 

Mariam namer ortho holo --Tibro,Tikto Pobitro,Allahor proti vokti.


Mariam নামের অর্থ কি 



মরিয়ম নামটি খুব সুন্দর একটি আধুনিক আদি ইসলামিক নাম। মরিয়ম সম্পর্কে উপরের সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি  উপরের আলোচনা থেকে মরিয়ম নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

 মরিয়ম নামের চরিত্রগত বৈশিষ্ট্য

 উদ্বায়ী 78 শতাংশ, আধুনিক 77 শতাংশ, স্বাভাবিক 64 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 63 শতাংশ, উদার 56শতাংশ, সক্রিয় 521%, গুরুত্ব 47 শতাংশ, মনোযোগী 41%, উপযুক্ত 36 শতাংশ, সৃজনশীল 36 শতাংশ, ভাগ্যবান 29 শতাংশ, আনন্দদায়ক 28 শতাংশ।


 মরিয়ম নামের সাথে যুক্ত কিছু নাম 


মরিয়ম আক্তার --মরিয়ম ইসলাম 

মরিয়ম রহমান--মরিয়ম আহমেদ 

মরিয়ম হাওলাদার--- মরিয়ম খান 

মরিয়ম চৌধুরী --মরিয়ম তালুকদার 

মরিয়ম শিকদার-- মরিয়ম মাহমুদা 

মরিয়ম খাতুন-- মরিয়ম বেগম 

মরিয়ম হক --মরিয়ম বিবি 

মরিয়ম ভানু-- মরিয়ম মৃধা

মরিয়ম জান্নাত ---মরিয়ম মিতু

 মরিয়ম মেরি--মরিয়ম আক্তার মেরি

 মরিয়ম হসাইন-- মরিয়ম জাহান 

মরিয়ম তাবাসসুম --মরিয়ম নিয়ন 

মরিয়ম আনজুম-- মরিয়ম সুলতানা 

মরিয়ম মাহি --মরিয়ম ঈসিকা

 মরিয়ম তারিন-- মরিয়ম উম্মে উর্মি

 মরিয়ম আক্তার রুপা --মরিয়ম তুলি 

মরিয়ম নেহা -- মরিয়ম রহমান অবন্তী 

মরিয়ম হক নামিরা --মরিয়ম ইসলাম মাইশা

 মিথিলা আক্তার মরিয়ম --মরিয়ম আক্তার মারিয়া 

মরিয়ম আক্তার মালিহা --মরিয়ম বিনতে আজিম 

মরিয়ম স্বর্না --জান্নাতুল ফেরদাউস মরিয়ম

  নুসাইবা ইসলাম মরিয়ম --আমায়রা জান্নাত মরিয়ম


মরিয়ম নামের মেয়েরা কেমন হয়
মরিয়ম নামের মেয়েরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মরিয়ম নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন