আব্রাহাম নামের অর্থ কি । Abraham name meaning in Bengali Islamic and Arabic

আব্রাহাম নামের অর্থ কি


আব্রাহাম নামের অর্থ কি। Abraham namer ortho ki 


 প্রিয় বন্ধুগণ  janbobd24.com আপনাদেরকে জানাই স্বাগতম। আপনারা যারা গুগলে আব্রাহাম নাম সম্পর্কে জানতে চেয়েছেন আজকের আর্টিকেলটি তাদের জন্য।

 এই আর্টিকেল টিতে আমরা জানবো আব্রাহাম নামের অর্থ কি? আব্রাহাম নামের ইসলামিক অর্থ কি? আব্রাহাম নামের আরবি অর্থ কি? এছাড়া আর ও আর জানব আব্রাহাম নামের বাংলা অর্থ কি? আব্রাহাম নামের অর্থ? আব্রাহাম শব্দের অর্থ কি? আব্রাহাম নামের অর্থ কী? আব্রাহাম নামের সঠিক ইংরেজি বানান কি? আব্রাহাম নামের ছেলেরা কেমন হয়? Abraham name meaning in BengaliAbraham name meaning in Islamic?Abraham namer ortho kiAbraham নামের অর্থ কিআব্রাহাম নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

তো বন্ধুরা চলুন জেনে নেয়া যাক আব্রাহাম নাম সম্পর্কে। আব্রাহাম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম ও নামের অর্থ সম্পর্কে জানতে এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য জানতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।


 আব্রাহাম নামের অর্থ কি 



আব্রাহাম নামটি অত্যন্ত সুন্দর একটি ছেলে শিশুদের নাম। সন্তানের জন্য সুন্দর ও সঠিক নাম নির্বাচন করা পিতা মাতার গুরুত্বপূর্ণ কর্তব্য। আব্রাহাম নামের অর্থ হলো -জনতার পিতা।  আব্রাহাম নামের অর্থটি আব্রাহাম নামের মতই সুন্দর যারা আব্রাহাম নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় যে কোন ধর্মাবলম্বীদের আব্রাহাম নাম কি রাখতে পারেন।


 আব্রাহাম নামের আরবি অর্থ কি 

আরবিতে আব্রাহাম অর্থ আব্রাহাম। আব্রাহাম নামটি ইব্রাহিম না থেকে এসেছে। ইব্রাহিম নামটি একজন নবী হযরত ইবরাহীম আলাইহিস সালাম এর নাম। তাই আরবিতে আব্রাহাম নামের অর্থ হলো-অন্তরঙ্গ বন্ধু ও জাতির পিতা। তাই আব্রাহাম নামটি একটি ইসলামিক সুন্দর নাম। আপনার আব্রাহাম নামটু কোনো দ্বিধা ছাড়াই রাখতে পারেন।


আব্রাহাম নামের ইসলামিক অর্থ কি 

আব্রাহাম নামের ইসলামিক অর্থ কি

আব্রাহাম নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। আব্রাহাম নামটি হযরত ইব্রাহিম আলাইহি ওয়াসাল্লাম এর নাম থেকে ইংরেজি আব্রাহাম শব্দটি এসেছে।  আব্রাহাম নামের ইসলামিক অর্থ হলো -  অন্তরঙ্গ বন্ধু। আব্রাহাম নামটি শুধু আরবি নাম নয় আব্রাহাম নামটি একটি হিব্রু ভাষার ও নাম। হিব্রু ভাষায় আব্রাহাম নামের অর্থ হলো জনতার পিতা


 আব্রাহাম নামের বাংলা অর্থ কি 

আব্রাহাম নামটি খুব সুন্দর একটি নাম। আব্রাহাম নামটি মূলত ছেলে শিশুদের নাম রাখা হয় তাকে। বাঙ্গালীরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি বাংলা নাম খুঁজে থাকেন। আব্রাহাম নামটি ইংরেজি শব্দ। আব্রাহাম নাম টি আরবি ইব্রাহিম থেকে এসেছে। আব্রাহাম নামের বাংলা অর্থ - জনতার পিতা বা মহান পিতা।


 আব্রাহাম শব্দের অর্থ 

আব্রাহাম শব্দটি আরবি ইব্রাহিম শব্দ থেকে এসেছে। ইব্রাহিম শব্দটি একটি আরবি ইসলামিক হিব্রু ভাষার শব্দ। ইব্রাহিম নামটি একজন নবীর নাম। ইব্রাহিম আলাই সালাম এর নাম থেকে বাংলা বা ইংরেজিতে আব্রাহাম শব্দের আগমন ঘটেছে। আব্রাহাম শব্দের অর্থ হলো - জনতার পিতা, মহান নেতা, জাতির পিতা,অন্তরঙ্গ বন্ধু ইত্যাদি। 


Abraham নামের অর্থ কি 

 আব্রাহাম নামটি খুব সুন্দর একটি নাম। আব্রাহাম নামটি মূলত ইসলামিক আরবি নাম। আব্রাহাম নামের অর্থ হলো অন্তরঙ্গ বন্ধু জাতির পিতা জনতার পিতা মহান নেতা ইত্যাদি। আপনারা যারা আব্রাহাম নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় আব্রাহাম নামটি রাখতে পারেন আব্রাহামকে রাখার ব্যাপারে কোন বিবি নিষেধাজ্ঞা নেই। 


 আব্রাহাম নামের অর্থ কী 

বন্ধুগণ যারা আব্রাহাম নামের অর্থ কী লিখে সার্চ করেন তাদের জন্য এই লেখাটি। উপরে আব্রাহাম নামের অর্থ ও আব্রাহাম নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আপনি আব্রাহাম নামের অর্থ জেনে গেছেন।


Abraham name meaning in Bengali 

The name Abraham is a very beautiful popular name. The name Abraham is originally named after boys. The name Abraham means - the father of the people, the great father, etc. 

(আব্রাহাম নাম খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। আব্রাহাম নামটি মূলত  ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আব্রাহাম নামের অর্থ হলো - জনতার পিতা,মহান পিতা ইত্যাদি।) 


Abraham name meaning in Islamic 

Abraham name meaning in Islamic


The name Abraham is a very beautiful Islamic popular name. The name Abraham is originally named after boys. The Islamic meaning of the name Abraham is - intimate friend, father of the nation, etc. 

আব্রাহাম নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় নাম। আব্রাহাম নামটি মূলত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। আব্রাহাম নামের ইসলামিক অর্থ হলো -অন্তরঙ্গ বন্ধু, জাতির পিতা ইত্যাদি।  


Abraham namer ortho ki 

Abraham namer ortho holo - Jatri pita,mohan pita.


 আব্রাহাম নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

 স্বাভাবিক 82 শতাংশ,  সক্রিয় 76 শতাংশ, ভাগ্যবান 69 শতাংশ, আনন্দদায়ক 60 শতাংশ, উদার 51 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 50 শতাংশ, অস্থির 49 শতাংশ, গুরুত্ব 42 শতাংশ, আধুনিক 41 শতাংশ, মনোযোগী 30 শতাংশ, উপযুক্ত 26 শতাংশ, সৃজনশীল 22 শতাংশ।


 আব্রাহাম নামের অর্থ জানতে চাই

 বন্ধুগণ যারা আব্রাহাম নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে আব্রাহাম নামের অর্থ আব্রাহাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে আব্রাহাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন।


আব্রাহাম নামের সাথে যুক্ত কিছু নাম




 আব্রাহাম চৌধুরী --আব্রাহাম খান 

আব্রাহাম সরকার --আব্রাহাম ইসলাম

 আব্রাহাম হাওলাদার --আব্রাহাম রহমান

 আব্রাহাম তালুকদার --আব্রাহাম চৌকিদার

 আরিয়ান আব্রাহাম --abdulla-al আব্রাহাম

 আব্রাহাম ইমন-- আব্রাহাম জিসান 

আব্রাহাম আবির --আব্রাহাম জয়

 প্রিন্স আব্রাহাম-- আব্রাহাম ইসলাম শুভ আব্রাহাম হাসান-- আব্রাহাম কোবির

 আব্রাহাম খালিদ-- আব্রাহাম তারেক 

আব্রাহাম শিকদার-- আব্রাহাম জায়ান

 আব্রাহাম বিশ্বাস --আব্রাহাম আদনান 

আব্রাহাম হোসাইন --আব্রাহাম লিনকন

 আব্রাহাম ফারদিন-- আব্রাহাম আহ্মেদ

 আহসান আব্রাহাম --মোহাম্মদ আব্রাহাম

 আব্রাহাম আরিফ --আয়মান আব্রাহাম 

আসিফ আব্রাহাম-- আব্রাহাম খান জয়

 আব্রাহাম ইসলাম রাফি --আব্রাহাম আরাফাত

 ইসমাইল বিন ইব্রাহিম --সাফওয়ান আব্রাহাম

 আব্রাহাম মির্জা --আব্রাহাম পলাশ

 আব্রাহাম সুমন--আব্রাহাম তালুকদার 


 আব্রাহাম নামের ছেলেরা কেমন হয়


আব্রাহাম নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে আব্রাহাম নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ। 

Post a Comment

নবীনতর পূর্বতন