তওবার দোয়া - যে দোয়া রাসুলুল্লাহ ১০০ বার পড়েছেন।

তওবার দোয়া

তওবার দোয়া । তওবার দোয়া বাংলা সহ । toubar dua

মহান আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রার্থনা অন্যতম একটি মাধ্যম হচ্ছে তওবা দোয়া আজকের আর্টিকেলটিতে আমরা কয়েকটি ক্ষমা প্রার্থনার দোয়া সম্পর্কিত চলুন জেনে নেয়া যাক এবং তওবার দোয়া এছাড়াও তওবার দোয়া বাংলা উচ্চারণ এ তওবার দোয়া বাংলা সম্পর্কে ধারাবাহিক বিস্তারিত আলোচনা।


তওবার দোয়া

উচ্চারণ : আল্লাহুম্মা আংতা রাব্বি লা ইলাহা ইল্লা আংতা খালাক্কতানি ওয়া আনা আবদুকা ওয়া আনা আলা আহ্দিকা ওয়া ওয়াদিকা মাসতাতাতু আউজুবিকা মিন শাররি মা সানাতু আবুউলাকা বিনিমাতিকা আলাইয়্যা ওয়া আবুউলাকা বিজাম্বি ফাগ্ফিরলি ফা-ইন্নাহু লা ইয়াগফিরুজ জুনুবা ইল্লা আংতা।


আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


অর্থ : 'হে আল্লাহ! তুমিই আমার প্রতিপালক। তুমি ছাড়া কোনো ইলাহ নেই। তুমিই আমাকে সৃষ্টি করেছ। আমি তোমারই বান্দা আমি যথাসাধ্য তোমার সঙ্গে প্রতিজ্ঞা ও অঙ্গীকারের উপর আছি। আমি আমার সব কৃতকর্মের কুফল থেকে তোমার কাছে আশ্রয় চাই। তুমি আমার প্রতি তোমার যে নেয়ামত দিয়েছ তা স্বীকার করছি। আর আমার কৃত গোনাহের কথাও স্বীকার করছি। তুমি আমাকে ক্ষমা করে দাও। কারন তুমি ছাড়া কেউ গোনাহ ক্ষমা করতে পারবে না।


তওবার দোয়া বাংলা উচ্চারণ

উচ্চারণ : 'আস্‌তাগফিরুল্লা হাল্লাজি লা ইলাহা ইল্লা হুওয়াল হাইয়্যুল কইয়্যুমু ওয়া আতুবু ইলায়হি।'

অর্থ : 'আমি ওই আল্লাহর কাছে ক্ষমা চাই, যিনি ছাড়া প্রকৃতপক্ষে কোনো মাবুদ নেই, তিনি চিরঞ্জীব, চিরস্থায়ী এবং তাঁর কাছেই (তাওবাহ করে) ফিরে আসি।'

নিয়ম : দিনের যে কোনো ইবাদত-বন্দেগি তথা ক্ষমা প্রার্থনার সময় এভাবে তাওবাহ-ইসতেগফার করা। হাদিসে এসেছে- এভাবে তাওবাহ-ইসতেগফার করলে আল্লাহ তাআলা তাকে ক্ষমা করে দেবেন, যদিও সে যুদ্ধক্ষেত্র থেকে পলায়নকারী হয়।' (আবু দাউদ, তিরমিজি, মিশকাত)

তওবার দোয়া বাংলা


তওবার দোয়া বাংলা

উচ্চারণ : 'রাব্বিগ্ ফিরলি ওয়া তুব আলাইয়্যা ইন্নাকা (আংতাত) তাওয়্যাবুর রাহিম।'

অর্থ : 'হে আমার প্রভু! আপনি আমাকে ক্ষমা করুন এবং আমার তাওবাহ কবুল করুন। নিশ্চয় আপনি মহান তাওবা কবুলকারী করুণাময়।'

নিয়ম : রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মসজিদে বসে এক বৈঠকেই এই দোয়া ১০০ বার পড়েছেন।' (আবু দাউদ, ইবনে মাজাহ, তিরমিজি, মিশকাত)

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়


তওবার দোয়া বাংলায়

উচ্চারণ : ‘আস্তাগফিরুল্লাহা ওয়া আতুবু ইলাইহি।

অর্থ : আমি আল্লাহর ক্ষমা প্রার্থনা করছি এবং তাঁর দিকেই ফিরে আসছি।

নিয়ম : এ ইসতেগফারটি প্রতিদিন ৭০/১০০ বার পড়া। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রতিদিন ৭০ বারের অধিক তাওবাহ ও ইসতেগফার করতেন।' (বুখারি)


তওবা দোয়া বাংলা উচ্চারণ

উচ্চারণ : ‘আস্তাগফিরুল্লাহ।’

অর্থ : আমি আল্লাহর ক্ষমা প্রার্থনা করছি।

নিয়ম : প্রতি ওয়াক্ত ফরজ নামাজের সালাম ফেরানোর পর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এ ইসতেগফারটি ৩ বার পড়তেন।' (মিশকাত)

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন


তওবার দোয়া আরবি

উপরে বর্ণিত দোয়া গুলো সব ইন্টারনেট থেকে সংগ্রহ করা হয়েছে কোন দোয়া সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে কিংবা যদি কোন জিজ্ঞাসা থাকে সেটি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানাতে পারেন আমরা আপনার প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব।

তওবার দোয়া আরবি


তওবার দোয়া কি

তওবার দোয়া এই আর্টিকেলটি এসে আপনি যদি মনে করেন আপনার নিজের লেখা ইন্টারনেটে প্রকাশ করতে চান তাহলে নিজের লেখা ইন্টারনেটে পাঠানোর জন্য আমাদের আর্টিকেলটির শেষে কন্টাক্ট পেইজে ইমেইলের মাধ্যমে আপনার লেখাটা পাঠিয়ে দিতে পারেন।


 অথবা কমেন্টে লেখাটা পাঠিয়ে দিতে পারেন আমাদেরকে লিখে দিবেন লেখা প্রকাশ করার আবেদন তাহলে আমরা বুঝতে পারব আপনার লেখাটির আপনি ইন্টারনেটে প্রকাশ করতে চান।


 এছাড়াও আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট gazivai.com এখান থেকে আপনি সকল প্রকার পারছনা আর কোন গোপনীয় ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী পেয়ে যাবেন দেশের সবচাইতে কম দামে।

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি । Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন