জাবির নামের অর্থ কি। Jabir namer ortho ki


জাবির নামের অর্থ কি


জাবির নামের অর্থ কি ।Jabir name meaning in Bengali Islamic and Arabic 

প্রিয় পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই স্বাগতম । প্রিয় বন্ধুগণ আপনারা প্রায়ই Google এ নামের অর্থ সম্পর্কে সার্চ করে থাকেন। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো জাবির নাম সম্পর্কে। আমরা জানবো জাবির নামের অর্থ কি জাবির নামের ইসলামিক অর্থ কি জাবির নামের আরবি অর্থ কি? এছাড়াও আরও জাণবো Jabir name meaning in Bengali ? Jabir name meaning in Islamic Jabir namer ortho kiজাবির নামের অর্থ ?  জাবির নামের অর্থ কী?জাবির নামের ছেলেরা কেমন হয় ? jabir নামের অর্থ কি ? জাবির নামের অর্থ জাবির শব্দের অর্থ কি? জাবির নামটি ইসলামিক নাম কিনা?  এবং জাবির নামের অর্থ জানতে চাই ইত্যাদি। 

তাহলে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক জাবির নাম সম্পর্কে সম্পর্কে সঠিক তথ্য পেতে সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম সম্পর্কে জানতে এবং যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। সব ধরনের গোপন পন্য কিনতে ভিজিট করুন www.Gazivai.com

তামিম নামের অর্থ কি

শাহিন নামের অর্থ কি

জাবির নামের অর্থ কি

জাবির নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় ছোট নাম। জাবির শব্দটি একটি পুং লিঙ্গ শব্দ। জাবির নামটি শুধুমাত্র ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মানব জীবনের নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিশুর সন্তানের সুন্দর  বিকাশে নামের অনেক  ভূমিকা রয়েছে । তাই সন্তান জন্মের পর পর সন্তানের জন্য সুন্দর একটি নাম রাখা পরিবারের মানুষের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য।

জাবির নামের অর্থ হলো-ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী  । জাবির নামের অর্থটি জাবির নামের মতোই সুন্দর। জাবির নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই। যে কোন ধর্মাবলম্বী জাবির নামটি রাখতে পারেন। 


জাবির নামের ইসলামিক অর্থ কি 

জাবির নামের ইসলামিক অর্থ হল - ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি ।জাবির নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। আপনারা যারা জাবির নামের ইসলামিক অর্থ নিয়ে বা জাবির নামটি ইসলামিক নাম কিনা এ নিয়ে চিন্তত ছিলেন তারা নির্দ্বিধায় জাবির নামটি রাখতে পারেন। জাবির নামটি একটি ইসলামিক নাম।মুসলিম পরিবারের সন্তান জন্মের পর সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম রাখা পরিবারের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব।  কেননা ইসলাম সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর করে রাখো।  আমাদের প্রত্যেকের উচিত করিম সন্তানের জন্য সুন্দর সুন্দর অর্থবহ নাম রাখা। 

জাবির নামের ইসলামিক অর্থ কি


জাবির নামের আরবি অর্থ কি

জাবির নামটি খুব সুন্দর একটি আরবি নাম। মূলত জাবির শব্দটি আরবি ভাষা থেকে এসেছে। জাবির শব্দটি যেহেতু পুং লিঙ্গ শব্দ তাই জাবির নামটি মুসলিম ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। এছাড়াও যে কোন ধর্মাবলম্বীরাই জাবির নামটি রাখতে পারেন। জাবির নামের আরবি অর্থ হচ্ছে ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী ইত্যাদি। বাংলাদেশ সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে  জাবির নাম রাখা হয়ে থাকে।


জাবির নামের বাংলা অর্থ কি 

জাবির নামের উৎপত্তি আরবি হলেও  বাংলায় বা বাংলাদেশ জাবির নামের জনপ্রিয়তা অনেক। জাবির শব্দটি একটি আরবী শব্দ হলেও জাবির নামের বাংলা অর্থ রয়েছে।জাবির নামের বাংলা অর্থ ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী ইত্যাদি। জাবির নামটি খুব সুন্দর একটি ছোট আধুনিক নাম। বাঙালিরা যারা জাবির নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় জাবির নামটি রাখতে পারেন। 


জাবির শব্দের অর্থ কি 

জাবির শব্দটি একটি আরবী শব্দ। মূলত আরবি ভাষা থেকে জাবির শব্দটির উতপত্তি। জাবির শব্দটি একটি পুং লিঙ্গ শব্দ। তাই জাবির শব্দটি দিয়ে ছেলে শিশুদের নাম রাখা হয় থাকে। জাবির শব্দের ভাগ্যবান সংখ্যা 4  টি। জাবির শব্দের অনেক গুলো অর্থ রয়েছে। জাবির শব্দের অর্থ হলো - ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী ইত্যাদি।


 Jabir নামের অর্থ কি

জাবির নামটি খুব সুন্দর একটি  আধুনিক জনপ্রিয় নাম। জাবির নামটি মূলত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। জাবির নামের একাধিক অর্থ রয়েছে। জাবির নামের অর্থ হল -- ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী ইত্যাদি। 


Jabir name meaning in bengali

The name Jabir is a very beautiful bengali  name. Jabir is usually named after a boy. Because the word jabir is a male gender word. The name Jabir bengali means - a person who does a good job, who is strong, etc ..

(জাবির নামটি খুব সুন্দর একটি আধুনিক ছোট নাম। জাবির নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে।  কারণ জাবির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। জাবির নামের ইসলামিক অর্থ হলো - ভালো কাজ সম্পাদন কারি ব্যক্তি, যিনি শক্তিশালী ইত্যাদি।)

Jabir name meaning in bengali


Jabir name meaning in islamic

The name Jabir is a very beautiful Islamic name. Jabir is usually named after a boy. Because the word jabir is a male gender word. The Islamic meaning of the name Jabir is - a person who does good deeds, who is strong, etc ..(জাবির নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। জাবির নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে।  কারণ জাবির শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। জাবির নামের ইসলামিক অর্থ হলো - ভালো কাজ সম্পাদন কারি ব্যক্তি, যিনি শক্তিশালী ইত্যাদি।)


জাবির নামের সঠিক বানান কি

জাবির নামটি  খুবই সহজ সুন্দর একটি ছোট নাম। জাবির নামের বানান টি খুবই সহজ ।

জাবির নামের সঠিক বানান হলো -JABIR / ZABIR

তবে এভাবেও লেখা যায় -- jaber/zaber 


জাবির নামের অর্থ 

প্রিয় পাঠক বন্ধুগণ উপরে জাবির নামের অর্থ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে ।আশাকরি উপরের আলোচনা থেকে জাবির নামের অর্থ জেনে গেছেন । জাবির নামের অর্থ হলো - ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী ইত্যাদি।  


জাবির নামের অর্থ কী

প্রিয় পাঠক বন্ধুগণ যারা জাবির জাবির নামের অর্থ কী লিখে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপারে জাবির নামের অর্থ কী সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে।  জাবির নামের অর্থ হলো - ভাল কাজ সম্পাদনকারী ব্যক্তি , যিনি শক্তিশালী ইত্যাদি।  


জাবির নামের অর্থ জানতে চাই 

অনেকেই গুগলে জাবির নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন তাই তাদের সুবিধার্থে এই লেখাটি।উপরে জাবির নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে।আশাকরি উপরের আলোচনা থেকে জাবির নামের অর্থ জেনে গেছেন ।


জাবির নামের সাথে যুক্ত কিছু নাম

জাবির ইবনে হাইয়ান --আব্দুল্লাহ আল জাবির --জাবির জাহিদ

ওমর আল জাবির --জায়ান জাবির-- জাবির আহ্মেদ হৃদয় 

আবু জাবির --জাবির হক-- সাবির সেখ --আহসাব জাবির শাকিল

আবরার রহমান জাবির --জাকারিয়া হাবিব জাবির --আবরার আল আরিয়ান জাবির

জাবির আল মাহমুদ --জাবির উদ্দিন-- জাবির রায় 

জাবির অধিকারী --জাবির সরকার-- শাহরিয়ার কাবির

জাবির ইসলাম -- জাবির খান -- জাবির চৌধুরি-- জাবির হোসেন 

জাবির রহমান -- জাবইর হাওলাদার -- জাবির সিকদার 

জাবির চৌকিদার -- জাবির আহ্মেদ --ইবনে জাবির --জাবির চাকলাদার 

জাবির হাসান - জাবির আল মাহবুব-- জাবির আল মামুন --মহাদি হাসান জাবি্র

জাবির শিকদার --মোহাম্মদ জাবির আল জাওয়াদ-- জাবির বিন জাকির 

তামিম নামের অর্থ কি

রাইয়ান নামের অর্থ কি

জাবির নামের ছেলেরা কেমন হয়

জাবির নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে জাবির নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

তামিম নামের অর্থ কি

রাইয়ান নামের অর্থ কি


Post a Comment

নবীনতর পূর্বতন