সিফাত নামের অর্থ কি । Sifat name meaning in Bengali Islamic and Arabic

সিফাত নামের অর্থ কি


সিফাত নামের অর্থ কি। Sifat namer ortho ki 

 প্রিয় পাঠক বন্ধুগণ Janbobd24.com এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই স্বাগতম। আপনার অনেকেই বলে বেবি নাম নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন তাদের জন্য Janbobd24.com নিয়ে এলো সকল প্রকার নাম ও নামের অর্থের সমাহার।   আজকের আর্টিকেলটিতে আমরা জানবো সিফাত নাম সম্পর্কে। আমরা জানবো সিফাত নামের অর্থ কি? সিফাত নামের ইসলামিক অর্থ কি? সিফাত নামের আরবি অর্থ কি? এবং সিফাত নামের বাংলা অর্থ কি? এছাড়াও আরও জানব Sifat namer ortho ki? Sifat name meaning in Bengali? Sifat name meaning in Islamic? Sifat নামের অর্থ কি?  সিফাত শব্দের অর্থ কি সিফাত নামের অর্থ কী? সিফাত নামের ছেলেরা কেমন হয়? সিফাত নামের অর্থ?  এবং সিফাত নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে। 

নিচে সিফাত নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হলো। সিফাত নাম  সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের পোস্টটি পড়ুন এবং পরবর্তীতে যেকোন নাম ও নামের অর্থ সম্পর্কে এবং যেকোন বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 


 সিফাত নামের অর্থ কি

 সিফাত নামটি খুব সুন্দর একটি নাম। সিফাত শব্দটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ। তাই সিফাত নামটি শুধুমাত্র ছেলে শিশুদের নামে রাখা হয় তাকে। সিফাত নামের অর্থ হল -গুণ,গুণাবলী,গুন সমূহ ইত্যাদি। বাংলাদেশ সিফাত নামের ব্যাপক প্রচলন দেখা যায়। সিফাত নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নাই। যারা সিফাত নামটি রাখতে আগ্রহী তারা নির্দ্বিধায় সিফাত নামটি রাখতে পারেন। তবে আপনার সন্তানের নাম কি রাখবেন সেক্ষেত্রে আপনার ব্যক্তিগত অভিমত নির্ভর করে।


 সিফাত নামের ইসলামিক অর্থ কি 

সিফাত নামটি খুব সুন্দর একটি ইসলামিক নাম। মুসলিম পরিবারে সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম ও নামের অর্থ দেখে নাম রাখা পরিবারের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। মানব জীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ প্রভাব রাখে। শিশুর সুন্দর বিকাশেও নামের  ভূমিকা রয়েছে। তাই শিশুর জন্মের পর সুন্দর একটি নাম রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব। সিফাত নাম কি একটি ইসলামিক ছেলে শিশুদের নাম। সিফাত নামের ইসলামিক অর্থ হলো - গুণ বা গুণাবলী। সিফাত নামের অর্থটি সিফাত নামের মতই সুন্দর। আপনি চাইলে আপনার পরিবারের ছোট্ট রাজপুত্রের নাম সিফাত রাখতে পারেন। কেননা সিফাত নামটি রাখার ব্যাপারে ইসলামিক কোনো বিধিনিষেধ নেই 


 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি Zayan name meaning in Bengali

সিফাত নামের আরবি অর্থ কি

 সিফাত নামটি মূলত একটি আরবি নাম। সিফাত নামটি মূলত আদি আরবি ভাষা থেকে এসেছে। সিফাত নামের আরবি অর্থ হলো --গুণ বা গুণাবলী। সিফাত নামটি খুব সুন্দর একটি আরবি ছেলে শিশুদের নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর ছোট আরবি নাম খুঁজছেন  তারা সিফাত নামটি ভেবে দেখতে পারেন।


সিফাত নামের বাংলা অর্থ কি

 সিফাত নামের বাংলা অর্থ কি

 সিফাত নামটি খুব সুন্দর একটি নাম। সিফাত নামটি আদি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। বাংলাদেশের সিফাত নামের জনপ্রিয়তা লক্ষ্য করা যায়। সিফাত নামটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ তাই সিফাত নামটি শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখার ক্ষেত্রে ব্যবহার করা যায়। সিফাত নামের বাংলা অর্থ হলো গুণ বা গুণাবলী ও গুণসমূহ ইত্যাদি।

 সিফাত শব্দের অর্থ কি

 সিফাত শব্দটি মূলত আরবি শব্দ। সিফাত শব্দটি পুরুষবাচক শব্দ। সিফাত শব্দটি আদি আরবী ভাষা থেকে বাংলায় এসেছে। সিফাত শব্দের অর্থ হলো গুণসমূহ গুণ বা গুণাবলী। আদি আরবি ভাষা থেকে বাংলায় সিফাত নামের উৎপত্তি হয়েছে।


Sifat name meaning in Islamic 

The name Sifat is a very popular Islamic name. The word sifat is basically a male gender word. So the name Sifat is only given to boys. The Islamic meaning of the name Sifat is quality or virtues. The name Sifat means as beautiful as the name Sifat. Feel free to name Sifat. (সিফাত নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় ইসলামিক নাম। সিফাত শব্দটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ। তাই সিফাত নামটি  শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয় থাকে। সিফাত নামের ইসলামিক অর্থ হলো গুণ বা গুণাবলী । সিফাত নামের অর্থ সিফাত নামের মতই সুন্দর। আপনারা নিরদ্বিধায় সিফাত নামটি রাখতে পারেন।) 

Sifat name meaning in Bengali 

Sifat name meaning in Bengali


The name Sifat is a very popular name. The word sifat is basically a male gender word. So the name Sifat is only given to boys. The Bengali name Sifat means qualities. The name Sifat means as beautiful as the name Sifat. Feel free to name Sifat. (সিফাত নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। সিফাত শব্দটি মূলত পুরুষ লিঙ্গ শব্দ। তাই সিফাত নামটি  শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয় থাকে। সিফাত নামের বাংলা অর্থ হলো গুণাবলী সমূহ। সিফাত নামের অর্থ সিফাত নামের মতই সুন্দর। আপনারা নিরদ্বিধায় সিফাত নামটি রাখতে পারেন।) 

Sifat namer ortho ki 


Sifat namer ortho holo (Gunh,gunaboli,gun somuho.

সিফাত নামের অর্থ হল গুণ গুণাবলী গুণসমূহ ইত্যাদি।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki


Sifat  নামের অর্থ কি

 সিফাত নামটি খুব সুন্দর একটি ছোট ইসলামিক জনপ্রিয় নাম। সিফাত নামটি মূলত আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। সিফাত নামের অর্থ হলো - গুণ , গুণাবলী, গুণসমূহ ইত্যাদি।


 সিফাত নামের অর্থ

 বন্ধুগণ সিফাত নামের অর্থ সম্পর্কে উপরের সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই লেখাটির শুধুমাত্র যারা সিফাত নামের অর্থ লিখে সার্চ করে থাকেন তাদের জন্য। আসা করি উপরের আলোচনা থেকে সিফাত নামের অর্থ জেনে গেছেন। 


 সিফাত নামের অর্থ কী

বন্ধুগণ সিফাত নামের অর্থ সম্পর্কে ওপরে সম্পূর্ণ বিশদভাবে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে সিফাত নামের অর্থ সম্পর্ক সম্পর্কে সঠিক তথ্য পেয়ে গেছেন।


সিফাত নামের অর্থ জানতে চাই 




বন্ধুগণ যারা সিফাত নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লিখাটি শুধুমাত্র তাদের জন্য। সিফাত নামটি সুন্দর একটি নাম। নিঃসন্দেহে সিফাত একটি ইসলামিক নাম। কেননা সিফাত নামটি আরবি ভাষা থেকে এসেছে। সিফাত নামের অর্থ হলে- গুণাবলী,গুণ  সমূহ ইত্যাদি। সিফাত নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে।


 সিফাত নামের সাথে যুক্ত কিছু  নাম 

সিফাত ইসলাম--সিফাত রহমান 

সিফাত চৌধুরী --সিফাত হক 

সিফাত আহমেদ --সিফাত হাওলাদার 

সিফাত শিকদার-- সিফাত আলী

 সিফাতুল ইসলাম --সিফাত খান 

 সিফাত উদ্দিন --সিফাত রায় 

মোহাম্মদ সিফাত --সিফাত মাহমুদ 

সিফাত হোসাইন-- শাহরিয়ার সিফাত

 সুলাইমান সিফাত--সিফাত আল হাসান

সিফাত তালুকদার -- সিফাত উল্লাহ

 আদনান সিফাত-- সিফাত হোসাইন 

সাজ্জাদ আহ্মেদ সিফাত --ফাহিম আজাজ সিফাত

 আলভি আহ্মেদ সিফাত -- আরফান আহ্মেদ সিফাত 

রিয়াদ হাসান সিফাত-- আরিয়ান হাসান সিফাত

 সিফাত ইসলাম হৃদয় --সিফাত মুক্তাদির

 তাঞ্জিল হাসান সিফাত-- আব্দুর রহমান সিফাত

সিফাত জাহান মুন --জাহিদ হাসান সিফাত


সিফাত নামের ছেলেরা কেমন হয়

সিফাত নামের ছেলেরা কেমন হয়


প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে সিফাত  নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি  Ahnaf namer ortho ki

 আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho k

Post a Comment

নবীনতর পূর্বতন