Gavisol সিরাপ এর কাজ কী

 
Gavisol সিরাপ এর কাজ কী


Gavisol সিরাপ এর কাজ কী

সম্মানিত পাঠক গন আজ আমরা কথা বলবো গ্যাভিসল এর কাজ কি। গভিসল সিরাপ নিয়ে।Gavisol এর কাজ কি? গ্যাভিসল  সিরাপ এর কাজ কি?Gavisol খাওয়ার নিয়ম?gavisol Syrup খাওয়ার নিয়ম?সেকলো ২০ এর কাজ কি? Gaviscon এর কাজ কি?Enterogermina  এর কাজ কি?  সম্পর্কে বলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই । মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


Gaviscon syrup এর কাজ কি



এটি হলো Sodium Alginate + Sodium Bicarbonate + Calcium Carbonate যা পেট অস্বস্তি বা গ্যাস্ট্রিক রিফ্লাক্স ,বুক জ্বালাপোড়া করা, বমি ভাব চিকিৎসা ব্যবহৃত। আপনি চিকিৎসক এর পরামর্শ নিয়ে উক্ত সিরাপ সেবন করতে পারেন।  Gaviscon Syrup এসিড বদহজম এবং পেট খারাপ এর জন্য ব্যবহার করা যেতে পারে? মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


Gaviscon syrup এর কাজ কি

হ্যাঁ, এসিড বদহজম এবং পেট খারাপ গাভিকন সিরাপ / Gaviscon Syrup এর সবচেয়ে সাধারণ ব্যবহারসমূহ। অনুগ্রহ করে আপনার ডাক্তারের সঙ্গে প্রথমে পরামর্শ না করে গাভিকন সিরাপ / Gaviscon Syrup এর এসিড বদহজম এবং পেট খারাপ ব্যবহার করবেন না। গাভিকন সিরাপ / Gaviscon Syrup এর অন্য রোগীদের জন্য সাধারণ ব্যবহার সম্বন্ধে জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন।

Gaviscon syrup খাওয়ার নিয়ম


আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পরুনঃ মেয়েদের যোনি/ ভোদা/ গোপনাঙ্গ টাইট করার ক্রিম


Gaviscon syrup খাওয়ার নিয়ম

ব্যবহারকারীরা অবস্থা উন্নতি সবচেয়ে প্রচলিত সময় within 2 hours এবং একই দিনে রিপোর্ট করেছেন। এতে আপনার অনুভুতি বা কিভাবে আপনার এই ওষুধ ব্যবহার করা উচিত প্রতিফলিত নাও হতে পারে। প্রয়োজন আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন গাভিকন স Gaviscon Syrup কতদিন আপনি খাবেন তা জানতে। 


 Gaviscon Syrup কার্যকারিতার সম্বন্ধে অন্য রোগীদের রিপোর্ট জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন।

কত ঘন ঘন গাভিকন সিরাপ / Gaviscon Syrup ব্যবহার করার প্রয়োজন?

Gavisol খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ বায়োমেনিক্স কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ Titan Gel Gold সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পড়ুনঃ মেজিক কনডম সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন


 Gaviscon Syrup সাধারণ ভাবে দিনে দুবার এবং দিনে তিনবার নেন রিপোর্ট করেছেন। গাভিকন সিরাপ / Gaviscon Syrup ব্যবহার সম্বন্ধে আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। অন্যান্য রোগীদের গাভিকন সিরাপ / Gaviscon Syrup কখন ব্যবহার করে জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন।

আমি খাদ্য আগে বা খাদ্য পরে এই পণ্য খালি পেট ব্যবহার করা উচিত?


গ্যাভিলাক সিরাপ এর কাজ কি


Gaviscon Syrup খাবার পর ব্যবহার করেন। যাইহোক, এই কিভাবে ঔষধ না নেওয়া যেতে পারে। কিভাবে এই ওষুধ খাওয়া উচিত তার জন্য আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। অন্যান্য রোগীদের গাভিকন সিরাপ / Gaviscon Syrup ব্যবহারের সময় জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন।


এই পণ্য ব্যবহার করার সময় ভারী যন্ত্রপাতি ড্রাইভ বা পরিচালনা নিরাপদ?


 Gaviscon Syrup ঔষধ খাওয়ার পর তন্দ্রা অনুভব, মাথা ঘোরা, হাইপোটেনশন বা মাথা ব্যাথার মত পার্শ্ব-প্রতিক্রিয়া অনুভব তাহলে গাড়ী চালনা বা ভারী যন্ত্রপাতি চালানো নিরাপদ নয়। যদি ঔষধ খাওয়ার পর তন্দ্রাভাব, মাথা ঘোরা বা রক্তচাপ কমে যায় এই ঔষধ খাওয়া উচিত নয়। ফার্মাসিস্ট এছাড়াও ওষুধের সাথে মদ পান না করতে বলে কারণ তন্দ্রাভাব পার্শ্ব-প্রতিক্রিয়া তীব্র হয় যায়। যখন গাভিকন স Gaviscon Syrup ব্যবহার করবেন আপনার শরীরের উপর প্রভাবের দিকে লক্ষ্য রাখুন। সর্বদা আপনার শরীর ও স্বাস্থ্যের অবস্থার জন্য সুনির্দিষ্ট সুপারিশ জন্য আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।

এই ঔষধ বা পণ্য আসক্তি বা অভ্যাস হওয়ার মত?

আরো পরুনঃ মেয়েদের যোনি/ ভোদা/ গোপনাঙ্গ টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ ভিগা স্প্রে সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন


বেশির ভাগ ওষুধ আসক্তি বা অপব্যবহারের সম্ভাবনা থাকে না। সাধারণত, সরকার যে ওষুধে আসক্তি হতে পারে সেগুলি নিয়ন্ত্রন করে। উদাহরণ ভারতে শিডিউল এইচ অথবা এক্স ও যুক্তরাষ্ট্রে শিডিউল II- ভী। পণ্যের প্যাকেজ দেখে নিশ্চিত করুন যে ওষুধ বিশেষ শ্রেণীবদ্ধকরণ অন্তর্গত কি না। সর্বশেষে, নিজে নিজেকে ওষুধ দেবেন না ডাক্তারের পরামর্শ ছাড়া, ওষুধের উপর আপনার শরীরের নির্ভরতা বৃদ্ধি করবেন না

গ্যাভিলাক সিরাপ এর কাজ কি


Gavisol খাওয়ার নিয়ম


একটি ডোজ না নেওয়া


আপনি কোন ডোজ না নিয়ে থাকলে, লক্ষ্য করার সাথেই নিয়ে নিন। পরবর্তী ডোজের সময় কাছাকাছি হলে আগের ডোজ ছেড়ে দিয়ে পরবর্তী ডোজ সঠিক সময় নিন। না নেওয়া ডোজের ক্ষতিপূরণ করতে অতিরিক্ত ডোজ নেবেন না। আপনি নিয়মিত ডোজ নিতে ভুলে গেলে, এলার্ম সেট করুন বা পরিবারের সদস্যদের বলুন আপনাকে স্মরণ করিয় দিতে। আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন মিস করা ওসুধের জন্য একটি নতুন সময়সূচি পরিবর্তন করতে।

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

 Gaviscon Syrup এর ওভারডোজ


নির্ধারিত ডোজের বেশি নেবেন না। বেশি ঔষধ নিলে আপনার উপসর্গের উন্নতি হবে না; বরং তারা থেকে বিষক্রিয়া বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার যদি সন্দেহ হয় আপনি বা অন্য কেউ গাভিকন সিরাপ / Gaviscon Syrup বেশি মাত্রায় নিয়েছেন দয়া করে নিকটস্থ হাসপাতালে বা নার্সিং হোমের জরুরি বিভাগে যান।


আপনার ওষুধ অন্য কারুর একই রোগ থাকলেও তাকে দেবেন না। মাত্রাতিরিক্ত হয়ে যেতে পারে।.

আরও তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্ট এর সঙ্গে পরামর্শ করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।

/ Gaviscon Syrup রাখা



কিছু ওষুধ কক্ষ তাপমাত্রায় সরাসরি আলো এবং তাপ থেকে দুরে রেখে সংরক্ষণ করুন। ওষুধ বরফে পরিণত করবেন না যদি না প্যাকেজে নির্দেশ দেওয়া থাকে। ওষুধ শিশু ও পোষা প্রাণী থেকে দূরে রাখুন।


ঔষধ টয়লেটে ফ্লাশ করবেন না বা ড্রেনে ঢালবেন না যদি না তা করতে বলা হয়। এই পদ্ধতিতে প্রত্যাখ্যাত ঔষধ পরিবেশ সংক্রমণ ছড়াতে পারে। কিভাবে নিরাপদে গাভিকন সিরাপ / Gaviscon Syrup বাতিল করতে হবে তার উপর আরো বিস্তারিত জানার জন্য আপনার ফার্মাসিস্ট বা ডাক্তারের সঙ্গে পরামর্শ করুম অনুগ্রহ করে।


মেয়াদোত্তীর্ণ  Gaviscon Syrup


 Gaviscon Syrup এর একটি ডোজেও খারাপ প্রভাব হতে পারে। তবে সঠিক পরামর্শের জন্য আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন যদি আপনি অসুস্থ অনুভব করেন। মেয়াদউত্তীর্ণ ড্রাগ আপনার রোগ চিকিৎসায় অকার্যকর হতে পারে। নিরাপদ থাকার জন্য মেয়াদোত্তীর্ণ ওসুধ নেওয়া উচিত নয়। দীর্ঘস্থায়ী অসুস্থতা যাতে একটানা ওসুধের প্রয়োজন যেমন হার্ট অসুস্থতা, খিঁচুনি, এবং এলার্জির ক্ষেএে আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন ঔষধের তাজা সরবরাহ বযায় রাখতে।


আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

Gavisol syrup খাওয়ার নিয়ম



ডোজ তথ্য

আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্টের পরামর্শ নিন বা পণ্যের প্যাকেজ দেখুন।


সেকলো ২০ এর কাজ কি


ফার্মাকোলজি ওমিপ্রাজল একটি প্রতিস্থাপিত বেনজিমিডাজল জাতীয় ঔষধ, যা গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধক হিসেবে কাজ করে। এটি গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের হাইড্রোজেন-পটাশিয়াম-এ্যাডিনোসিন ট্রাইফসফেটেজ এনজাইম সিষ্টেম (H+/K+ ATPase)-কে বাধা দিয়ে গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।

আরো পরুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনুন ৩০০ টাকা 

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

Gaviscon এর কাজ কি


 

সংক্ষিপ্ত বিবরণ

গাভিকন সিরাপ / Gaviscon Syrup এসিড বদহজম, পেট খারাপ, অম্বল, রক্তে ম্যাগনেসিয়াম কম পরিমাণ, বার্ন সংবেদন, হার্ট বার্ন এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


 

 Gaviscon Syrup নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Aluminum Hydroxide and Magnesium Carbonate। syrup ফর্ম পাওয়া যায়।

 Gaviscon Syrup ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:

ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত Gaviscon Syrup নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

এসিড বদহজম

পেট খারাপ

অম্বল

রক্তে ম্যাগনেসিয়াম কম পরিমাণ

বার্ন সংবেদন

হার্ট বার্ন

আরও জানুন: ব্যবহার


পার্শ্ব প্রতিক্রিয়া

নিম্নলিখিত  Gaviscon Syrup এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.

পেট বা পেটের ব্যথা

অতিসার

কোষ্ঠকাঠিন্য

কালো মল

মানসিক পরিবর্তন

মূত্রত্যাগ সময় ব্যথা

বমি

বমি বমি ভাব

আমবাত

নিশ্পিশ

লাল লাল ফুসকুড়ি

পেশীবহুল দুর্বলতা

পেট খারাপ

আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

Gaviscon এর কাজ কি


নিরাপত্তা


এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

এক গ্লাস পানি দিয়ে এই মাদক নিন

গর্ভবতী বা স্তন্যপান গর্ভবতী, পরিকল্পনা পরিণত

গর্ভবতী বা স্তন্যপান গর্ভবতী, পরিকল্পনা পেতে

জল একটি পূর্ণ গ্লাস সঙ্গে এই ঔষধ নিন

প্রচুর পানি পান কর

বেশি 2 সপ্তাহ এই ঔষধ গ্রহণ করবেন না


 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

Enterogermina এর কাজ কি


এন্টোজার্মিনা মৌখিক ট্যাবলেট / Enterogermina Oral Tablet এলেবেলে ব্যাধি, Probiotic, শ্বাস জনিত সংক্রমণ এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


 

এন্টোজার্মিনা মৌখিক ট্যাবলেট / Enterogermina Oral Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Bacillus Clausii। tablet ফর্ম পাওয়া যায়।

এন্টোজার্মিনা মৌখিক ট্যাবলেট / Enterogermina Oral Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:


Post a Comment

নবীনতর পূর্বতন