Omidon 10mg এর কাজ কি

Omidon 10mg এর কাজ কি


 Omidon 10mg এর কাজ কি

পাঠকগণ আসসালামুয়ালাইকুম আজ আমরা কথা বলবো অমিডন  ট্যাবলেট নিয়ে।Omidon 10 mg এর কাজ কি? বাচ্চাদের অমিডন সিরাপ এর কাজ কি? ডমিন ট্যাবলেট এর কাজ কি? অমিডন ট্যাবলেট এর কাজ কি?Omidon খাওয়ার নিয়ম? অমিডন ট্যাবলেট এর দাম কত? অমিডন কেন খায়? ইত্যাদি সম্পর্কে তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যায় । মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


ডমপেরিডান অন্ত্রের উপরের অংশের স্বাভাবিক গতি ও স্থিতিস্থাপকতা বজায় রাখে, পাকস্থলীর খাদ্য অপসারণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করে, এন্ট্রাল ও ডিওডেনাল পেরিস্টালসিসকে বাড়িয়ে দেয় এবং পাইলােরাসের সংকোচনকে নিয়ন্ত্রণ করে। ডমপেরিডান খাদ্যনালীর সঞ্চালনকে ত্বরান্বিত করে এবং খাদ্যনালীর নিম্নাংশে স্ফিংক্টার-চাপকে বাড়িয়ে দেয়। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com



বমি বমি ভাব বা বমি, নন আলসার ডিসপেপসিয়া, ক্ষুধামন্দা, বদহজমে ব্যাবহার করা হয়।

আরো পড়নঃ কাটা দাগসিজারের কাটা দাগ দূর করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

বাচ্চাদের অমিডন সিরাপ এর কাজ কি


নির্দেশনা ডিসপেপটিক সিম্পটম কমপেক্স (পাকস্থলী হতে খাদ্যের বিলম্বিত অপসারণ, গ্যাসট্রো-ইসােফেজিয়াল রিফ্লাক্স এবং ইসাফেগাইটিস এর ফলে সৃষ্ট): পেটের উপরের ভাগে ফাঁপা বােধ, পেট ভার বােধ এবং পেটের উপরের অংশে ব্যথা।


ওমিডন সাসপেনশন / Omidon Suspension অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা, ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


ওমিডন সাসপেনশন / Omidon Suspension নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Domperidone। suspension ফর্ম পাওয়া যায়।

বাচ্চাদের অমিডন সিরাপ এর কাজ কি


ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত ওমিডন সাসপেনশন / Omidon Suspension নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা

ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা

পার্শ্ব প্রতিক্রিয়া

নিম্নলিখিত ওমিডন সাসপেনশন / Omidon Suspension এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.

Galactorrhoea

মাথা ব্যাথা

চটকা

Akathisia

অতিসার

ফুসকুড়ি

চুলকান

স্তন পরিবর্ধন

স্তন আবেগপ্রবণতা

Galactorrhoea

বাধক

স্তন ব্যথা

মাসিক অনিয়মিত

স্তন্যপান করানোর ব্যাধি

দৌর্বল্য


নিরাপত্তা


এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

ডমিন ট্যাবলেট এর কাজ কি



ডমপেরিডান অন্ত্রের উপরের অংশের স্বাভাবিক গতি ও স্থিতিস্থাপকতা বজায় রাখে, পাকস্থলীর খাদ্য অপসারণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করে, এন্ট্রাল ও ডিওডেনাল পেরিস্টালসিসকে বাড়িয়ে দেয় এবং পাইলােরাসের সংকোচনকে নিয়ন্ত্রণ করে। ডমপেরিডান খাদ্যনালীর সঞ্চালনকে ত্বরান্বিত করে এবং খাদ্যনালীর নিম্নাংশে স্ফিংক্টার-চাপকে বাড়িয়ে দেয়।

আরো পরুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনুন ৩০০ টাকা 

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

অমিডন ট্যাবলেট এর কাজ কি


ওমিডন ট্যাবলেট / Omidon Tablet অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা, ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা, বমি এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

অমিডন ট্যাবলেট এর কাজ কি


 

ওমিডন ট্যাবলেট / Omidon Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Domperidone Maleate। tablet ফর্ম পাওয়া যায়।


অবাধ্য বমি বমি ভাব এবং বমি জন্য চিকিত্সা

ইডিওপ্যাথিক বা ডায়াবেটিক gastroparesis সঙ্গে যুক্ত উপসর্গ জন্য চিকিত্সা

বমি


Omidon খাওয়ার নিয়ম


উপাদান Omidon 10 মিলিগ্রাম ট্যাবলেট. সাসপেনশন. ড্রপ নির্দেশনা ডিস্পেপটিক সিস্টেম কমপ্লেক্স। পেটের উপরের ভাগে ফাঁপা পেটের ভার্ব এবং পেটের উপরের অংশে ব্যথা ঢেকুর তোলা পেট ফাঁপা  অল্প খাদ্যপুষ্টি বমি বমি ভাব এবং বমি পাকিস্তানি হতে খাদ্য উপরে উঠে আসা সহ বুক জ্বালা অথবা শুধু বুক জ্বালা খাদ্য অভ্যাস বা রেডিওথেরাপি মাইগ্রেন হতে সৃষ্ট বমি বমি ভাব এবং বমি প্রতিরোধে ইত্যাদি।

 পাত্র ব্যবহার বিধি খাদ্যগ্রহণের 15 থেকে 30 মিনিট পূর্বে 10 থেকে মিলিগ্রাম আধঘন্টা পর পর।


 সতর্কতাঃ ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না শিশুদের ক্ষেত্রে এক্সট্রা প্যারাডিকাল রিয়াকশন এর সম্ভাবনা থাকলে এবং যকৃতের সমস্যা ডিফ্লাক্স সতর্কতার সাথে ব্যবহার করা উচিত


অমিডন ট্যাবলেট এর দাম কত


প্রতিপিস অমিডন এর দাম 3 টাকা করে প্রতি পাতা 30 টাকা করে প্রতি পাতায় অমিডন 10 টি করে ট্যাবলেট থাকে বক্সে 100 টি করে ট্যাবলেট থাকে

অমিডন ট্যাবলেট এর দাম কত


অমিডন কেন খায়


আমাদের দেশে যে কোনো পেটে ব্যথা মানেই গ্যাস্ট্রিক। তাই যে কোনো কারণেই পেটের সমস্যা হোক না কেন Seclo/Loscetil/Maxpro/Sergel/Pantonix/Esotid/PPI/Nuprazol/Probitor ইত্যাদি খাও। আমার মনে হয় পুরো পৃথিবীতে এত গ্যাস্ট্রিকের ওষুধ অন্য কোনো দেশে খাওয়া হয় কিনা সন্দেহ আছে। 


আমি দেখেছি, প্রস্রাবের ইনফেকশনের জন্য তলপেটে ব্যথা তার জন্য আন্টি আলসারেন্ট খাচ্চে!


যাই হোক শুরু করেছিলাম পেট ফোলা নিয়ে। আমাদের দেশে ৭০-৮০ শতাংশ মানুষ যে কারণে অপ্রয়োজনীয় গ্যাস্ট্রিকের ওষুধ খায় সেই সম্যসা হচ্ছে:


একটু খাবার খেলে পেট ভরা ভরা লাগে, অস্বস্তি লাগে ক্ষুদা লাগে না। এক বেলা খেলেই মনে হয় ১ সপ্তাহের খাওয়া খেয়ে ফেলেছে। পেট ফুলে যায়। অনেকের তো ঢোল হয়ে যায়।


শব্দ করে ডেকুর হয়। গ্যাস বের হয় মুখ দিয়ে ও পায়ুপথ দিয়ে। অনেকের গ্যাস 

ওপরের দিকে চাপ দেয়; বুক ধড়ফড় করে ওঠে! এমনকি অনেকের শ্বাস-প্রশ্বাস নিতেও কষ্ট হয়! 


দুধ কিনবা দুধের তৈরি খাবার (সেমাই, কাস্টার্ড, আইসক্রিম ইত্যাদি), আটা দিয়ে তৈরি খাবার (পরোটা, কেক, শিঙাড়া, পাউরুটি ইত্যাদি) আর মশুরের ডাল খেলে সমস্যা বাড়ে।

আসলে ওপরের কোনো লক্ষণই আমাদের ভাষায় প্রচলিত গ্যাস্ট্রিক না। এখানে পেটে গ্যাস তৈরি হয় বেশি। এসব ক্ষেত্রে Omeprazole, Esomeprazole, lansoprazole, Rabeprazole এর কোনো ভূমিকা নেই।


অতিরিক্ত এবং অপ্রয়োজনীয় গ্যাস্ট্রিকের ওষুধের কুফল? 


যারা প্রয়োজন ছাড়া গ্যাস্ট্রিকের ওষুধ খেয়ে যাচ্ছেন দিনের পর দিন তাদের ভবিষ্যতে আয়রন, ভিটামিন, ম্যাগনেসিয়ামের অভাব দেখা দেবে। এমনকি হাড় ক্ষয়, অল্প আঘাতেই হাড় ভেঙে যাওয়ার প্রবণতা সেই সঙ্গে শরীরে কিছু রোগজীবাণু প্রবেশের সক্ষমতা বেড়ে যাবে। এমনকি কিডনিতে মারাত্মক সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে।

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki


Post a Comment

নবীনতর পূর্বতন