Neucos b এর কাজ কি


Neucos b এর কাজ কি


 Neucos b এর কাজ কি


সম্মানিত পাঠক গন সালামু আলাইকুম আশা করি সবাই ভালো  আছেন। আজ আপনাদের সাথে কথা বলবো  Neucos b এর কাজ কি ?নিউরো বি এর উপকারিতা?নিউরো বি কেন খায়?Kalcoral DX এর কাজ কি?ভিটামিন বি৬ এর কাজ কি?ভিটামিন b1 এর কাজ?Exium এর কাজ কি?Flexibac 10 এর কাজ কি? ইত্যাদি সম্পর্কে তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com


ফার্মাকোলজি ভিটামিন বি১ শর্করা, ফ্যাটি এসিড এবং অ্যামাইনো এসিডকে শক্তিতে রূপান্তর করে, স্নায়ুর স্বাস্থ্য ও মন ভাল রাখে এবং হৃৎপিণ্ড শক্তিশালী করে। ভিটামিন বি৬ লোহিত রক্ত কণিকা, প্রোটিন, নিউরোট্রান্সমিটার যেমন সেরোটনিন তৈরি করে এবং জমাকৃত শক্তি মুক্ত করে হৃদরোগ, স্ট্রোক, অবসাদ এবং অনিদ্রা দূর করতে সাহায্য করে। মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


 Vitamin B1 + Vitamin B6 + Vitamin B12 


Neucos b is indicated for

B1

B6

B12 deficiency syndrome

Sciatica

Lumbago

Trigeminal neuralgia

Facial paralysis

Optic neuritis

Diabetic neuropathy

Peripheral neuralgia

Myalgia


Precautions and warnings

The doctor should diagnose all aspects of the patient's ability to take it, and then cyanocobalamin should be provided because it has the potential to disguise symptoms of subacute spinal degeneration.


Cyanocobalamin is not a good type of Vitamin B12 to use for treating visual neuropathies caused by high cyanocobalamin levels in the blood.


Side-effects


Generally well tolerated. However

A few allergic reactions may be seen.

Contraindications

Patients taking Levodopa therapy or who have a hypersensitivity to any of the active ingredients should not use it.


Mode of actions


Vitamins B1 (thiamine), B6 (pyridoxine), and B12 (cyanocobalamin) are co-enzymes that are required for nervous system metabolism. As a result, the metabolism of nerve cells is normalized by this combination. By activating the metabolism and the natural repair mechanism, this combination aids in the regeneration of nerve fibers and myelin sheath. The combined efficacy of these three vitamins outperforms that of the individual components. Vitamins B1, B6, and B12 also aid in pain control by promoting the body's own mending mechanisms.


Dosage & Administration

Tablet: 1-2 tablets three times daily.

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

নিউরো বি এর উপকারিতা


ফার্মাকোলজি ভিটামিন বি১ শর্করা, ফ্যাটি এসিড এবং অ্যামাইনো এসিডকে শক্তিতে রূপান্তর করে, স্নায়ুর স্বাস্থ্য ও মন ভাল রাখে এবং হৃৎপিণ্ড শক্তিশালী করে। ভিটামিন বি৬ লোহিত রক্ত কণিকা, প্রোটিন, নিউরোট্রান্সমিটার যেমন সেরোটনিন তৈরি করে এবং জমাকৃত শক্তি মুক্ত করে হৃদরোগ, স্ট্রোক, অবসাদ এবং অনিদ্রা দূর করতে সাহায্য করে।


নিউরো বি এর উপকারিতা


Name Neuro-B Tablet

Company Name Square Pharmaceuticals Ltd.

Power 100 mg+200 mg+200 mcg

Group Vitamin B1, B6 & B12

Unit Price ৳ 8.00

Pack Price 30’s pack: ৳ 240.00


নির্দেশনা ভিটামিন বি১, বি৬, বি১২ এর অভাবজনিত রোগসমূহে নির্দেশিত। এছাড়াও এটি স্নায়ুর প্রদাহ, স্নায়ুর অপ্রদাহজনিত রোগসহ নিম্নের রোগসমূহে নির্দেশিতঃ


নিউরো বি কেন খায়


ভিটামিন বি১, বি৬, বি১২ এর অভাবজনিত রোগসমূহে নির্দেশিত। এছাড়াও এটি স্নায়ুর প্রদাহ, স্নায়ুর অপ্রদাহজনিত রোগসহ নিম্নের রোগসমূহে নির্দেশিতঃ


ডায়াবেটিক নিউরোপ্যাথি

পেরিফেরাল নিউরালজিয়া

লাম্বাগো

মায়ালজিয়া

অপটিক নিউরাইটিস

সায়াটিকা

ফেসিয়াল নিউরালজিয়া

ইন্টারকোস্টাল নিউরালজিয়া

মেরুদণ্ডের ব্যথা


মাত্রা ও সেবনবিধি

ট্যাবলেটঃ দিনে ১-৩ টি করে ট্যাবলেট অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।


Kalcoral DX এর কাজ কি

ভিটামিন ডি, পরিপাকতন্ত্রে ক্যালসিয়াম এর শোষণে ব্যাপক সহায়তা করে এবং শরীরে ক্যালসিয়াম এর ভারসাম্য রক্ষা করে। এছাড়াও হাড়ের বৃদ্ধিতে, অষ্টিওপরোসিস এবং এই সংক্রান্ত জটিলতায় ইহার এর বিশেষ ভূমিকা আছে।


Indication

Kalcoral -DX is indicated in


The treatment and prevention of osteoporosis, rickets, osteomalacia, tetany and parathyroid diseases.

Pregnancy & lactation due to increased demand.

As phosphate binder in chronic renal failure.

During therapy with anti-seizure medications.

The prevention & treatment of calcium or vitamin D3 deficiency specially in the housebound and institutional elderly patients.


Dosage & Administration


2 tablets per day, preferably one tablet in the morning and the other in the evening with plenty of water or as directed by the physicians.


Precautions


Careful monitoring with reduction of dose may be needed for patients with mild hypercalciuria. In case of mild to moderate renal impairments and for long term use plasma calcium level should be monitored. Urinary calcium excretion should also be measured in patients with a history of renal stone to exclude hypercalciuria.


আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

ভিটামিন বি৬ এর কাজ কি


ভিটামিন বি৬ লোহিত রক্ত কণিকা, প্রোটিন, নিউরোট্রান্সমিটার যেমন সেরোটনিন তৈরি করে এবং জমাকৃত শক্তি মুক্ত করে হৃদরোগ, স্ট্রোক, অবসাদ এবং অনিদ্রা দূর করতে সাহায্য করে।


শরীর দুর্বল লাগছে, একটা ভিটামিন ট্যাবলেট লিখে দেবেন? প্রায়ই ডাক্তারের কাছে বায়না করেন অনেকে৷ অনেক সময় আবার নিজেরাই ওষুধের দোকান থেকে সরাসরি কিনে দু’-একটা ট্যাবলেট খেয়ে নেন৷ পরিণতি? ফ্যাট দ্রবীভূত ভিটামিনের আধিক্যে শরীরে নানা সমস্যা হয়৷ শুধু বড়রাই নন, সমস্যা হয় শিশুদেরও। ভিটামিন ট্যাবলেট খাওয়ালে শিশুর মোটা হওয়ার ধাত বাড়ে, হার্টের উপর চাপ সৃষ্টি হয়৷


ভিটামিন ট্যাবলেট খেলেই সুস্থ থাকা যায়, এটা আদতে একটা ভ্রান্ত ধারণা। প্রয়োজনীয় ভিটামিন দৈনন্দিন খাবারের মধ্য দিয়ে শরীরে পৌঁছলে তবেই উপকার মেলে৷আর, ভিটামিনের সব উৎস রয়েছে বাঙালির প্রতিদিনের খাবারেই৷সে কথায় আসার আগে একটু জেনে নেওয়া যাক ভিটামিন কী এবং ওষুধের চেয়ে খাবার কেন উপকারী!

ভিটামিন বি৬ এর কাজ কি

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

ভিটামিন b1 এর কাজ


ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত Vitamin B1 নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

নার্ভ ব্যাধি

থায়ামাইন অভাব

স্নায়বিক রোগ

হার্ট সমস্যা


শরীর দুর্বল লাগছে, একটা ভিটামিন ট্যাবলেট লিখে দেবেন? প্রায়ই ডাক্তারের কাছে বায়না করেন অনেকে৷ অনেক সময় আবার নিজেরাই ওষুধের দোকান থেকে সরাসরি কিনে দু’-একটা ট্যাবলেট খেয়ে নেন৷ পরিণতি? ফ্যাট দ্রবীভূত ভিটামিনের আধিক্যে শরীরে নানা সমস্যা হয়৷ শুধু বড়রাই নন, সমস্যা হয় শিশুদেরও। ভিটামিন ট্যাবলেট খাওয়ালে শিশুর মোটা হওয়ার ধাত বাড়ে, হার্টের উপর চাপ সৃষ্টি হয়৷


ভিটামিন ট্যাবলেট খেলেই সুস্থ থাকা যায়, এটা আদতে একটা ভ্রান্ত ধারণা। প্রয়োজনীয় ভিটামিন দৈনন্দিন খাবারের মধ্য দিয়ে শরীরে পৌঁছলে তবেই উপকার মেলে৷আর, ভিটামিনের সব উৎস রয়েছে বাঙালির প্রতিদিনের খাবারেই৷সে কথায় আসার আগে একটু জেনে নেওয়া যাক ভিটামিন কী এবং ওষুধের চেয়ে খাবার কেন উপকারী!


Exium এর কাজ কি


 Exium Tablet গ্যাস্ট্রিক আলসার, গ্যাস্ট্রোফাগিয়েল রিফ্লাক্স ডিজিজ, পাকস্থলীর ক্ষত, Helicobacter সংক্রমণ, Zollinger-এলিসন সিন্ড্রোম এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।

Exium এর কাজ কি


Exium  Capsule


ডিএআর নং.: 52-40-67

ঔষধের ধরণ: Capsule

জেনেরিক নাম: Esomeprazole

প্রস্তুতকারক/কোম্পানী: Radiant Pharmaceuticals Ltd.



Flexibac 10 এর কাজ কি


Flexibac-10Tablet


ডিএআর নং.: 341-67-70

ঔষধের ধরণ: Tablet

জেনেরিক নাম: Baclofen

প্রস্তুতকারক/কোম্পানী: Beacon Pharmaceuticals Ltd.



গাবা-বি রিসেপ্টরকে উদ্দীপ্ত করার মাধ্যমে ব্যাক্লোফেন সাধারণত মনোসিনেপটিক ও পলিসিনেপটিক রিফ্লেক্সকে প্রতিহত করে যা গ্লুটামেট ও এসপারটেট এর সংশ্লেষণে বাধা দান করে। উপরন্তু ব্যাক্লোফেন কশেরুকার মধ্যবর্তী স্থানে কাজ করার মাধ্যমে কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে অবসাদ করে দেয়। ব্যাক্লোফেন নসিসেপটিভ উদ্দীপনাকেও প্রতিহত করে।


সংক্ষিপ্ত বিবরণ

 Flexibac Tablet Spasticity, Charcot-marie-দাঁত রোগ, মদ্যাশক্তি এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


 

 Flexibac Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Baclofen। tablet ফর্ম পাওয়া যায়।

 Flexibac Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো


ব্যবহার


চিকিৎসায় ব্যবহৃত Flexibac Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

Spasticity

Charcot-marie-দাঁত রোগ

মদ্যাশক্তি


পার্শ্ব প্রতিক্রিয়া


নিম্নলিখিত ফ্লেক্সিবাক ট্যাবলেট / Flexibac Tablet এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.


চটকা

মাথা ঘোরা

দুর্বলতা

অবসাদ

বিশৃঙ্খলা

মাথা ব্যাথা

অনিদ্রা

রক্তের নিম্নচাপ

বমি বমি ভাব

কোষ্ঠকাঠিন্য


আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning


 আরো পড়ুনঃ   নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ   নামের মেয়েরা কেমন হয়


 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki


আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki


আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki


 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki


 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি Ahnaf namer ortho ki


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন