Kalcoral DX এর কাজ কি



Kalcoral DX এর কাজ কি


 Kalcoral DX এর কাজ কি


সম্মানিত পাঠক গন সালামু আলাইকুম আশা করি সবাই ভালো  আছেন। আজ আপনাদের সাথে কথা বলবো Kalcoral DX ট্যাবলেট সম্পর্কে।Kalcoral DX এর কাজ কি?Coralcal dx খাওয়ার নিয়ম?Coralcal DX এর দাম?Becoral dx এর কাজ?t p c এর কাজ কি?Santogen এর কাজ কি?D rise এর কাজ কি? ইত্যাদি সম্পর্কে তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


ভিটামিন ডি, পরিপাকতন্ত্রে ক্যালসিয়াম এর শোষণে ব্যাপক সহায়তা করে এবং শরীরে ক্যালসিয়াম এর ভারসাম্য রক্ষা করে। এছাড়াও হাড়ের বৃদ্ধিতে, অষ্টিওপরোসিস এবং এই সংক্রান্ত জটিলতায় ইহার এর বিশেষ ভূমিকা আছে।


ক্যালসিয়াম নামের খনিজ উপাদানটি আমাদের হাড় ও দাঁত শক্ত করে, ক্ষয় রোধ করে। স্নায়ু, হৃৎস্পন্দন, মাংসপেশির কাজেও লাগে। এর অভাবে হাড় ক্ষয় বা অস্টিওপোরাসিস রোগ হতে পারে। হাড়ের ক্ষয়রোগ প্রধানত প্রবীণদের হয়ে থাকে। হরমোনজনিত কিছু তারতম্যের কারণে প্রবীণ নারীদের এই রোগ হওয়ার ঝুঁকি বেশি। কিছু অসুখের কারণে অনেক সময় তরুণেরাও এই রোগে আক্রান্ত হয়ে থাকেন। কৈশোরে পর্যাপ্ত পরিমাণে ক্যালসিয়াম-জাতীয় খাবার গ্রহণ করলে পরবর্তী সময়ে ক্যালসিয়ামের ঘাটতিজনিত সমস্যাগুলো কম হবে।


অনেক সময় কিছু কিছু রোগে তরুণেরাও আক্রান্ত হতে পারেন। যেমন কিছু বাতজনিত সমস্যা। কোমরের বাত, আবার অন্ত্রের প্রদাহের কারণে এগুলো ব্যক্তি ঠিকমতো গ্রহণ করতে পারেন না। শরীরের যে প্রয়োজনীয় বিষয়গুলো থাকে যেমন: ক্যালসিয়াম, ভিটামিন ডি, খনিজ বা মিনারেল—এগুলো ভালোভাবে গ্রহণ করতে না পারলে অনেক আগেই হয়তো শরীরে অস্টিওপোরোসিস হয়ে যায়।


একটু হাত-পা ব্যথা, জোড় বা জয়েন্টের ব্যথা, শরীর ম্যাজম্যাজ করছে বা বয়স হয়েছে বলেই ক্যালসিয়াম ট্যাবলেট খেতে হবে, এমন কোনো কথা নেই। কেননা, দৈনন্দিন নানা খাবারেও পর্যাপ্ত পরিমাণে ক্যালসিয়াম আছে। প্রতিদিন এ রকম খাবার থেকেই ক্যালসিয়ামের চাহিদা পূরণ করা যায়। অনেকে আবার নিজে নিজেই ওষুধের দোকান থেকে কিনে ক্যালসিয়াম বড়ি খান, যা ঠিক নয়। এতে হিতে বিপরীত হতে পারে। অবশ্যই চিকিৎসকের পরামর্শমতো ওষুধটি সেবন করতে হবে।


শরীরে ভিটামিন ‘ডি’র অভাব থাকলে কিন্তু ক্যালসিয়াম থেকে উপকার পাওয়া যাবে সামান্যই। অতিরিক্ত ক্যালসিয়াম গ্রহণে কিডনিতে পাথর পর্যন্ত হতে পারে। আবার যাঁদের আগে কখনো কিডনিতে পাথর হয়েছিল, তাঁদের অতিরিক্ত ক্যালসিয়াম গ্রহণে পুনরায় পাথর হওয়ার আশঙ্কা আরও বেশি। তাই চিকিৎসকের সঙ্গে পরামর্শ করার সময় তথ্যটি সবার আগে জানবেন। কারণ ওষুধের মাত্রা ঠিক করতে এবং সমস্যাটির জন্য বাড়তি যেসব সতর্কতা প্রয়োজন তা নির্ধারণে তথ্যটি ভূমিকা পালন করবে


Coralcal dx খাওয়ার নিয়ম


মাত্রা ও সেবনবিধি

ক্যালসিয়াম ৫০০ মি:গ্রা: এবং ভিটামিন ডি৩ ২০০ আইইউ ট্যাবলেট: দৈনিক ২ টি ট্যাবলেট বা ১ টি ট্যাবলেট, দিনে ২ বার। ভালভাবে পরিশোষিত হওয়ার জন্য এটি খাবারের সাথে বা খাবারের পরপর গ্রহণ করা উচিত। ক্যালসিয়াম ৫০০ মি:গ্রা: এবং ভিটামিন ডি৩ ৪০০ আইইউ ট্যাবলেট: ১ টি ট্যাবলেট, দিনে ২ বার।


Coralcal dx খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

Coralcal DX এর দাম


Presentation:


Coralcal-DX® Each tablet contains 1500mg of Calcium

Carbonate equivalent to 600mg of elemental Calcium

and 400 IU as Cholecalciferol USP equivalent of Vitamin

D3. Coralcal-DX® has been manufactured as an easy to

swallow formulation.


Properties and effects:


Coralcal-DX® provides Calcium and Vitamin D3 where

Calcium Carbonate is sourced from coral origin. The

Calcium Carbonate from Coral has a chemical structure

that is very similar to the composition of human bone.

Coral Calcium is similar to other sources but ensures

better absorption.


Vitamin D3 aids in the absorption of calcium from GI tract

and helps to maintain calcium balance in the body.


Indications:


Coralcal-DX® is indicated for the treatment & prevention

of osteoporosis, osteomalacia, tetany, hypoparathyroidism,

disorders of osteogenesis. Also used as supplement in

case of inadequate intake of calcium in childhood diet,

rickets, pregnancy & lactation, elderly patients. Other

indications include pancreatitis, phosphate binder in

chronic renal failure etc.


Dosage and administration:


One tablet once or twice daily with plenty of water or as

directed by the physician. Taking in full stomach ensures

better absorption.


Contraindications:


Hypersensitivity to any of the components,

hypocalcaemia resulting from overdose of Vitamin D3,

hyperparathyroidism, bone metastases, severe renal

insufficiency, severe hypercalciuria, renal calculi etc.


Side effects:


Flatulence, diarrhoea, constipation, upper GI discomfort

etc. are rare manifestation. Hyper- calcaemia due to

prolong use has rarely been reported.


আরো পরুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনুন ৩০০ টাকা 

 আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

Becoral dx এর কাজ


ভিটামিন ডি, পরিপাকতন্ত্রে ক্যালসিয়াম এর শোষণে ব্যাপক সহায়তা করে এবং শরীরে ক্যালসিয়াম এর ভারসাম্য রক্ষা করে। এছাড়াও হাড়ের বৃদ্ধিতে, অষ্টিওপরোসিস এবং এই সংক্রান্ত জটিলতায় ইহার এর বিশেষ ভূমিকা আছে।


Becoral dx এর কাজ


এটি অস্টিওপোরোসিস, অস্টিওম্যালাসিয়া, টিটনি, হাইপোপারথাইরয়েডিজম, অস্টিওজেনেসিসের ব্যাধিগুলির চিকিত্সা ও প্রতিরোধের জন্য নির্দেশিত হয়। শৈশবকালের ডায়েট, রিকেটস, গর্ভাবস্থা এবং স্তন্যদান, বয়স্ক রোগীদের ক্যালসিয়ামের অপর্যাপ্ত খাওয়ার ক্ষেত্রে পরিপূরক হিসাবেও ব্যবহৃত হয়। অন্যান্য ইঙ্গিতগুলির মধ্যে রয়েছে প্যানক্রিয়াটাইটিস, দীর্ঘস্থায়ী রেনাল ব্যর্থতায় ফসফেট বাইন্ডার ইত্যাদি i


Dosage & Administration


One tablet once or twice daily with plenty of water or as directed by the physician. Taking in full stomach ensures better absorption.


Side Effects


Flatulence, diarrhoea, constipation, upper GI discomfort etc. are the rare manifestation. Hypercalcaemia is due to prolong use has rarely been reported.


t p c এর কাজ কি


ফার্মাকোলজি ভিটামিন বি১ শর্করা, ফ্যাটি এসিড এবং অ্যামাইনো এসিডকে শক্তিতে রূপান্তর করে, স্নায়ুর স্বাস্থ্য ও মন ভাল রাখে এবং হৃৎপিণ্ড শক্তিশালী করে। ভিটামিন বি৬ লোহিত রক্ত কণিকা, প্রোটিন, নিউরোট্রান্সমিটার যেমন সেরোটনিন তৈরি করে এবং জমাকৃত শক্তি মুক্ত করে হৃদরোগ, স্ট্রোক, অবসাদ এবং অনিদ্রা দূর করতে সাহায্য করে।


চিকিৎসায় ব্যবহৃত Tpc ট্যাবলেট / Tpc Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:


ভিটামিন বি 12 ঘাটতি

অগ্ন্যাশয় বা অন্ত্র এর মারাত্মকতা

থায়ামাইন অভাব

ড্রাগ ইনডিউসড অভাব

অপর্যাপ্ত খাদ্যতালিকাগত ভোজনের

স্থায়ী নার্ভ ক্ষতি

Addisonian রক্তাল্পতা

শোথজাতীয় রোগবিশেষ

Addisonian রক্তাল্পতা

ছোট অন্ত্র ব্যাকটেরিয়া অতিবৃদ্ধি

মাছ ফিতাক্রিমি উপদ্রব

ফলিক অ্যাসিড অভাব

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়


Santogen এর কাজ কি


যেমনঃ শারীরিক ও মানসিক চাপ, দীর্ঘমেয়াদী রোগ, সংক্রমনজনিত রোগ, হাড়ের ক্ষয় রোগ, আঘাত বা ক্ষত, অস্ত্রোপচার, কম হজমক্ষমতা, বার্ধক্য, গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ক্ষুধামন্দা, অতিরিক্ত ডায়েটিং, পরিবেশের দূষণজনিত রোগ, অতিরিক্ত ব্যায়াম ইত্যাদি।


 Santogen A-Z Tablet নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Multiminerals and Multivitamins। tablet ফর্ম পাওয়া যায়।

 Santogen A-Z Tablet ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:


চিকিৎসায় ব্যবহৃত Santogen A-Z Tablet নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:

পুষ্টির অভাব

শারীরবৃত্তীয় স্ট্রেস

রক্তাল্পতা

অস্টিওপোরোসিস

Santogen এর কাজ কি

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

D rise এর কাজ কি


ভিটামিন ডি৩ হাড়ের স্বাভাবিক বৃদ্ধি এবং হাড়ের ঘনত্ব বজায় রাখতে প্রয়োজনীয়। এটি ব্যাকটেরিয়া জনিত সংক্রমণের তীব্রতা কমায়, ফুসফুসের কার্যক্ষমতা বাড়ায়, ক্যান্সার এর (স্তন, কোলোরেকটাল) ঝুঁকি প্রতিরোধ করে এবং টাইপ-২ ডায়াবেটিস রোগীদের পর্যাপ্ত ইনসুলিনের মাত্রা বজায় রাখতেও সাহায্য করে।


(Vitamin D3) সঠিক শোষণ এবং রক্ত ​​প্রবাহের মধ্যে ক্যালসিয়াম ও ফসফেটের বিপাকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি ভিটামিন ড৩ এর ট্যাবলেট নিতে পারেন তবে আপনি এটি মাছ, দুধ, মাশরুম, সালমনের মতো খাদ্য পণ্যগুলির আকারেও গ্রহণ করতে পারেন। ডি৩ সামগ্রিক স্বাস্থ্য এবং অস্টিওপরোসিসের মতো হাড়ের অবস্থার সাথে সম্পর্কিত সকল শারীরিক অবস্থার জন্য অতীব গুরুত্বপূর্ণ। এটি সূর্যালোকের সাহায্যে কোলেস্টেরল থেকে সংশ্লেষিত মানুষের শরীরের মধ্যে একটি কার্যকর ফ্যাট-দ্রবণীয় ভিটামিন।


ভিটামিন ডি৩ হাড় এবং কোষের স্বাভাবিক বৃদ্ধিতে সাহায্য করে। যদি এই ভিটামিনের মাত্রা হ্রাস পায় তবে এটি শিশুদের মধ্যে রিকেট এবং প্রাপ্তবয়স্কদের মধ্যে অস্টিওপোরোসিসের অবস্থার কারণ হতে পারে। এই ভিটামিনের নিম্ন মাত্রার ফলে যে লক্ষণগুলি লক্ষ্য করা যায় তা হল প্রায়শই হাড়ের ফাটল, ভঙ্গুর এবং ভঙ্গুর হাড়, সঠিক চিন্তাভাবনা করতে সমস্যা, হাড়ের ক্যান্সার, দুর্বল রোগ প্রতিরোধ ব্যবস্থা, সংক্রমণের উচ্চ ঝুঁকি, অত্যধিক ক্লান্তি এবং দুর্বলতা।


 একজন রোগীর বয়স, ওজন, উচ্চতা এবং একজন ব্যক্তির শারীরিক অবস্থার কথা মনে রেখে চিকিৎসকরা এই ওষুধটি নির্ধারণ করেন। এর সাথে ওষুধ বা এমনকি কিছু খাদ্য পরিপূরকও নির্ধারণ করা যেতে পারে। ওষুধের প্রভাব ও ব্যবহার ব্যক্তি থেকে ব্যক্তি অনুযায়ী পৃথক হতে পারে, তাই এটি ব্যবহার করার আগে একজন ডাক্তারের সাথে পরামর্শ করুন।


এখানে বর্ণিত তথ্যগুলি এই ওষুধের সল্ট বা উপাদানগুলির উপর ভিত্তি করে লেখা হয়েছে। এই ওষুধের ব্যবহার এবং প্রভাব কোন একজন রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী পৃথক হতে পারে। তাই এটি পরামর্শ‌ দেওয়া হয় যে, এই ওষুধ ব্যবহার করার আগে আপনি আপনার Orthopedic Doctor এর কাছ থেকে পরামর্শ নিন।


আরো পড়ুনঃ ইন্ডিয়ান কস্তুরি গোল্ড কিনতে ক্লিক- এখনই কিনুন


আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Post a Comment

নবীনতর পূর্বতন