Napa extend এর কাজ কি | নাপা এক্সটেন্ড - Napa Extend


Napa extend এর কাজ কি
 Napa extend এর কাজ কি




সম্মানিত পাঠক গন আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো। Napa extend ট্যাবেলেট নিয়ে।যেমনঃNapa extend এর কাজ কি?Napa extend 665 mg কি কাজ করে?Napa extend খাওয়ার নিয়ম?Ace xr এর কাজ কি? Napa extend এর দাম কত? প্যারাসিটামল এর কাজ কি? শিশুদের নাপা ট্যাবলেট খাওয়ার নিয়ম?নাপা ৫০০?নাপা এক্সটেন্ড কি এন্টিবায়োটিক? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


     Napa extend এর কাজ কি


    অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com । মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


    প্যারাসিটামল জ্বর, সর্দি জ্বর, ইনফ্লুয়েঞ্জা, মাথা ব্যথা, দাঁতে ব্যথা, কানে ব্যথা, শরীর ব্যথা, স্নায়ু প্রদাহজনিত ব্যথা, ঋতুস্রাবজনিত ব্যথা, মচ্কে যাওয়া ব্যথা, অন্ত্রে ব্যথা, পিঠে ব্যথা, অস্ত্রোপচার পরবর্তী ব্যথা, প্রসব পরবর্তী ব্যথা, প্রদাহজনিত ব্যথা এবং শিশুদের টিকা পরবর্তী ব্যথায় কার্যকরী।


    NAPA EXTEND TABLET

    Company: BEXIMCO

    Per Strip Quantity: 10 Pc ( Tk 14.1 )

    Per Box Quantity: 150 Pc ( Tk 211.5 )



    Napa extend ট্যাবলেট (Napa extend Tablet), হালকা অ্যালেনেজিক হিসাবে শ্রেণীবদ্ধ, জ্বরের চিকিৎসার জন্য ব্যবহৃত হয় এবং এটি সর্বাধিক ব্যবহৃত ব্যথা রিলিভারে দ্বারা হয়ে থাকে । এটি ব্যাথা, মাথাব্যাথা, আর্থথ্রিটিস এবং একটি দাঁত ব্যাথা করার ক্ষেত্রে ব্যথা উপশম করতে ব্যবহৃত হয় ।

     এটি জ্বর এর কারণে সৃষ্ট শরীরের ব্যথা হ্রাস করে । এটি প্রায়ই ক্যান্সার থেকে ভোগে এমন রোগীদের দেওয়া হয় বা সার্জারি , তাদের ব্যাথা সহ্য করতে সহায়তা করে। Napa extend ট্যাবলেট (Napa extend Tablet) সাধারণত মৌখিকভাবে বা পার্শ্ববর্তীভাবে পরিচালিত হয়, এটি অন্ত্রের প্রশাসনের জন্যও উপলব্ধ।


    Napa extend ট্যাবলেট (Napa extend Tablet) এর কোনো গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া নেই। গর্ভাবস্থায় এবং বুকের দুধ খাওয়ানোর সময় এই ঔষধটি ব্যবহার করা নিরাপদ ।

     তবে, বিরল ক্ষেত্রে ত্বকের ঝাপসা হতে পারে বমি বমি ভাব , পেট ব্যথা , এবং ক্ষুধা হ্রাস। যদি আপনি এলার্জি প্রতিক্রিয়া অনুভব করেন তবে আপনাকে Napa extend ট্যাবলেট (Napa extend Tablet) ব্যবহার করা বন্ধ করতে হবে। এটিকে অন্ধকার প্রস্রাব, মৃন্ময় রঙের মল বা জন্ডিস মতো অন্য গুরুতর উপসর্গগুলির দিকে target করুন। ওভারডোজিং এর ফলে লিভার ব্যর্থতা হতে পারে।



    Napa extend 665 mg কি কাজ করে



    Napa extend 665 এম জি ট্যাবলেট (Napa extend 665 MG Tablet), হালকা অ্যালেনেজিক হিসাবে শ্রেণীবদ্ধ, জ্বরের চিকিৎসার জন্য ব্যবহৃত হয় এবং এটি সর্বাধিক ব্যবহৃত ব্যথা রিলিভারে দ্বারা হয়ে থাকে । এটি ব্যাথা, মাথাব্যাথা, আর্থথ্রিটিস এবং একটি দাঁত ব্যাথা করার ক্ষেত্রে ব্যথা উপশম করতে ব্যবহৃত হয় ।


     এটি জ্বর এর কারণে সৃষ্ট শরীরের ব্যথা হ্রাস করে । এটি প্রায়ই ক্যান্সার থেকে ভোগে এমন রোগীদের দেওয়া হয় বা সার্জারি , তাদের ব্যাথা সহ্য করতে সহায়তা করে। Napa extend 665 এম জি ট্যাবলেট Napa extend 665 MG Tablet) সাধারণত মৌখিকভাবে বা পার্শ্ববর্তীভাবে পরিচালিত হয়, এটি অন্ত্রের প্রশাসনের জন্যও উপলব্ধ।

    Napa extend 665 mg কি কাজ করে

                                          আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

    Napa extend 665 এম জি ট্যাবলেট Napa extend 665 MG Tablet) এর কোনো গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া নেই। গর্ভাবস্থায় এবং বুকের দুধ খাওয়ানোর সময় এই ঔষধটি ব্যবহার করা নিরাপদ । তবে, বিরল ক্ষেত্রে ত্বকের ঝাপসা হতে পারে বমি বমি ভাব , পেট ব্যথা , এবং ক্ষুধা হ্রাস। যদি আপনি এলার্জি প্রতিক্রিয়া অনুভব করেন তবে আপনাকে Napa extend 665 এম জি ট্যাবলেট  ব্যবহার করা বন্ধ করতে হবে।

     এটিকে অন্ধকার প্রস্রাব, মৃন্ময় রঙের মল বা জন্ডিস মতো অন্য গুরুতর উপসর্গগুলির দিকে target করুন। ওভারডোজিং এর ফলে লিভার ব্যর্থতা হতে পারে।


    যদি আপনি Napa extend 665 MG Tablet) নিতে না চান -


    আপনি Napa extend 665 এম জি ট্যাবলেট (Napa extend 665 MG Tablet)

    আপনি একটি গুরুতর লিভার ব্যাধি ভোগা হয়।

    আপনি সাধারনত প্রতিদিন ৩ টি অ্যালকোহল পানীয় ব্যবহার করেন বা অ্যালকোহল এর ইতিহাস পান।


    এমন কয়েকটি ওষুধ রয়েছে যাNapa extend 665 এম জি ট্যাবলেট Napa extend 665 MG Tablet) এর সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারে। ভিটামিন, খনিজ, নির্ধারিত ওষুধ, কাউন্টার ওষুধ এবং হার্বাল পণ্যগুলি নিয়ে আপনি যে সমস্ত অন্যান্য ঔষধগুলি গ্রহণ করেন সেগুলি সম্পর্কে আপনার ডাক্তারকে জানান।

     প্রাপ্তবয়স্কদের জন্য Napa extend 665 এম জি ট্যাবলেট জ্বর এবং ব্যথা এর সাধারণ ডোজ প্রতি ৬ থেকে ৮ ঘন্টা একবার প্রতি ৪ থেকে ৬ ঘণ্টা বা ১০০০ মিগ ট্যাবলেটে একবারে ৩২৫-৬৫০ মিঃগ্রাঃ ট্যাবলেট থাকে । এটা ডাক্তারের প্রেসক্রিপশন দ্বারা নির্দেশিত করা এবং নির্ধারিত ডোজ অতিক্রম না করা পরামর্শ দেওয়া হয়।


    Napa extend খাওয়ার নিয়ম


    মাত্রা ও সেবনবিধি ট্যাবলেট : প্রাপ্ত বয়স্ক: ১-২ টি ট্যাবলেট ৪-৬ ঘন্টা পর পর দিনে সর্বোচ্চ ৮ টি ট্যাবলেট। শিশু (৬-১২ বছর): আধা থেকে ১টি দিনে ৩-৪ বার।

    Napa extend খাওয়ার নিয়ম

                                       আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

    Ace xr এর কাজ কি


    নির্দেশনা প্যারাসিটামল জ্বর, সর্দি জ্বর, ইনফ্লুয়েঞ্জা, মাথা ব্যথা, দাঁতে ব্যথা, কানে ব্যথা, শরীর ব্যথা, স্নায়ু প্রদাহজনিত ব্যথা, ঋতুস্রাবজনিত ব্যথা, মচ্কে যাওয়া ব্যথা, অন্ত্রে ব্যথা, পিঠে ব্যথা, অস্ত্রোপচার পরবর্তী ব্যথা, প্রসব পরবর্তী ব্যথা, প্রদাহজনিত ব্যথা এবং শিশুদের টিকা পরবর্তী ব্যথায় কার্যকরী।


    Napa extend এর দাম কত


    NAPA EXTEND TABLET

    Company: BEXIMCO

    Per Strip Quantity: 10 Pc ( Tk 14.1 )

    Per Box Quantity: 150 Pc ( Tk 211.5 )


    প্যারাসিটামল এর কাজ কি


    প্যারাসিটামল কী?: প্যারাসিটামল হলো প্রদাহবিরোধী রাসায়নিক পদার্থ। নাম এসিটামিনোফেন। এটি জ্বর ও ব্যথা-বেদনা কমাতে সাহায্য করে। রোগ নিরাময়ে প্যারাসিটামলের কার্যকারিতা বাড়াতে বা ত্বরান্বিত করতে এর সঙ্গে বিভিন্ন উপাদান ব্যবহার করা হয়, যেমন ক্যাফেইন, ডি-এল মেথিওনিন ইত্যাদি।


     প্যারাসিটামল হলো প্রদাহবিরোধী রাসায়নিক পদার্থ। নাম এসিটামিনোফেন। এটি জ্বর ও ব্যথা-বেদনা কমাতে সাহায্য করে। রোগ নিরাময়ে প্যারাসিটামলের কার্যকারিতা বাড়াতে বা ত্বরান্বিত করতে এর সঙ্গে বিভিন্ন উপাদান ব্যবহার করা হয়, যেমন ক্যাফেইন, ডি-এল মেথিওনিন ইত্যাদি। পরবর্তী সময়ে দেখা যায়, ডি-এল মেথিওনিন ব্যবহার করলে তা উপকারের তুলনায় ক্ষতিই বেশি করে।

    প্যারাসিটামল এর কাজ কি

                                     আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়


    যেকোনো ওষুধ সেবন করার আগে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। প্যারাসিটামল-জাতীয় ওষুধ কেনার আগে অবশ্যই ওষুধের গায়ে লেখা পড়ে নিন। প্রত্যেক ওষুধের প্যাকেটে এর উপকরণের নাম ও পরিমাণ লেখা থাকে। প্যারাসিটামল ও ডি-এল মেথিওনিনের মিশ্রণ বা কম্বিনেশনের ওষুধ এড়িয়ে চলুন।


    শিশুদের নাপা ট্যাবলেট খাওয়ার নিয়ম


    ট্যাবলেট : প্রাপ্ত বয়স্ক: ১-২ টি ট্যাবলেট ৪-৬ ঘন্টা পর পর দিনে সর্বোচ্চ ৮ টি ট্যাবলেট। শিশু (৬-১২ বছর): আধা থেকে ১টি দিনে ৩-৪ বার।


    সাধারণ শরীরের তাপমাত্রা বয়স, স্বাস্থ্য, দৈনন্দিন ক্রিয়াকলাপ এবং দিনের সময়ের সঙ্গে পরিবর্তিত হয়। সাধারণত শিশুদের একটু বড় বাচ্চাদের চেয়ে বেশি তাপমাত্রা থাকে। আমাদের শরীরের তাপমাত্রা বিকাল থেকে সন্ধ্যার মধ্যে সর্বোচ্চ এবং মধ্যরাত এবং ভোরের মধ্যে সর্বনিু থাকে। এমনকি একজন তার শরীরে কতটি পোশাক পরে তার উপরেও শরীরের তাপমাত্রা নির্ভর করে।


    জ্বর শরীরের তাপমাত্রা যা স্বাভাবিকের চেয়ে বেশি। শরীরের গড় তাপমাত্রা 98.6°F (37.0°C) হলেও, সাধারণ তাপমাত্রার সীমা 97.5°F (36.4°C) এবং 99.5°F (37.5°C)-এর মধ্যে থাকে। অধিকাংশ শিশু চিকিৎসকরা তাপমাত্রা 100.4°F (38.0°C) বা তার চেয়ে বেশি হলে সেটিকে জ্বরের লক্ষণ হিসাবে বিবেচনা করেন।

     আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।        

    নাপা ৫০০


    প্যারাসিটামল একটি প্যারা এমিনোফেনল ডেরিভেটিভ, যার ব্যথানাশক এবং জ্বর উপশমক গুণাবলীর সাথে কিছুটা প্রদাহ বিরোধী কার্যকারিতা রয়েছে। প্যারাসিটামল সর্বাপেক্ষা বেশি ব্যবহৃত এবং সর্বাপেক্ষা নিরাপদ ও দ্রূত কার্যকরী ব্যথানাশকদের একটি। এটি অধিক সহনশীল ও এসপিরিনজনিত অনেক পার্শ্ব প্রতিক্রিয়ামুক্ত।


    ঔষধের বিরূপ পার্শ্বপ্রতিক্রিয়ার কারণে ২০১৫ সালে প্যারাসিটামল, পায়োগ্লিটাজন ও রসিগ্লিটাজন জাতীয় কয়েকটি ঔষধের নিবন্ধন বাতিল করে বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর (ডিজিডিএ)। ১৩ আগস্ট, ২০১৫ তারিখে ঔষধ নিয়ন্ত্রণ কমিটির ২৪৪ তম সভায় বেক্সিমকো ফার্মার ‘নাপা সফট’ ট্যাবলেট, স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ‘এইস সফট’ ট্যাবলেট সহ বিভিন্ন কোম্পানির উৎপাদিত ৫১টি ঔষধ নিষিদ্ধ ঘোষণা করে অধিদপ্তরটি।



    ব্যথা, জ্বালা-পোড়া ও জ্বরের প্রতিষেধক হিসেবে বাজারে বহুল প্রচলিত সাধারণ ‘নাপা (প্যারাসিটামল ৫০০ মিলিগ্রাম)’ ও ‘এইস (প্যারাসিটামল ৫০০ মিলিগ্রাম)’ ঔষধগুলো এই নিষেধাজ্ঞার অন্তর্ভুক্ত নয়। ‘প্যারাসিটামল ৫০০ মিলিগ্রাম’ ও ‘ডিএল মেথিওনিন ১০০ মিলিগ্রাম’ কম্বিনেশনে উৎপাদিত ‘নাপা সফট’ বা ‘এইস সফট’ জাতীয় ঔষধের নিবন্ধন বাতিল করা হয়েছে এই সিদ্ধান্তের মাধ্যমে।

    আরো পড়ুনঃ   দিনে স্থায়ীভাবে ফর্সা হওয়ার কিনুন সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

    নাপা এক্সটেন্ড কি এন্টিবায়োটিক


    Napa extend হলো 665 mg paracetamol . এটা সাধারণ paracetamol . এটা এন্টিবায়োটিক নয় ।


    চিকিৎসকেরা বলছেন, শুধু করোনাভাইরাস নয়, ঋতু পরিবর্তনেরও প্রভাব পড়তে শুরু করেছে। এ কারণে সবখানেই এখন জ্বর-সর্দিতে আক্রান্ত রোগী বাড়ছে। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলতে হবে বলে জানান তারা। তবে এর প্রভাব পড়েছে ওষুধপাড়ায়। চাহিদার সঙ্গে বেড়েছে প্রয়োজনীয় প্যারাসিটামল ট্যাবলেটের দাম। 


    রংপুর অঞ্চলের দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাটসহ বিভিন্ন জেলা-উপজেলায় কৃত্রিম সংকট তৈরি হয়েছে। খুলনা, যশোর, সাতক্ষীরা, কুষ্টিয়া, রাজশাহী, নাটোর, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ, ঝালকাঠি ও সিলেটসহ সারাদেশে সংকট দেখা দিয়েছে জ্বর-সর্দি ও ঠান্ডাজনিত রোগের ওষুধ। 


    কঠোর বিধিনিষেধের আওতামুক্ত ওষুধ সরবরাহকারী কোম্পানি, প্রতিষ্ঠান ও ফার্মেসিসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা থাকলেও অসাধু ব্যবসায়ীদের দাবি, লকডাউনে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের দেখা মিলছে না। তবে এটি কৃত্রিম সংকট নয়, বরং কোম্পানি থেকে পর্যাপ্ত সরবরাহ না থাকায় সাময়িক এই সংকট সৃষ্টি হয়েছে।

    Post a Comment

    নবীনতর পূর্বতন