ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার ? ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব কত কিলোমিটার

ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার
ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার


বন্দর নগরী চট্টগ্রাম ঢাকা থেকে কত কিলোমিটার অথবা ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার এটি আমরা অনেকেই জানি না আবার অনেকেরই জানা প্রয়োজন পড়ে বিভিন্ন পরীক্ষায় কি প্রশ্ন আসতে পারে আমরা এই প্রশ্নটির উত্তর জেনে নেব।

আরো পড়ুনঃ দারাজে সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া  কিনতে ক্লিক - এখনই কিনুন


 ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার উত্তরটি জানতে এই আর্টিকেলটি পড়ার পাশাপাশি আপনি এখান থেকে জানতে পারবেন সবচাইতে কম দামে অনলাইনে পার্সোনাল গোপনীয় পণ্য সামগ্রী কেনার উপায় এবং পিকচারে যে কয়েকটি প্রোডাক্ট দেয়া থাকবে এগুলো চাইলে আপনি সরাসরি ফোন নম্বরে ফোন করে ক্রয় করতে পারেন আর ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইট www.gazivai.com


ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার


আরো পড়ুনঃ ছেলেদের সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া  কিনতে ক্লিক - এখনই কিনুন

ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার

ঢাকা থেকে চট্টগ্রামের সড়ক পথের দূরত্ব হচ্ছে 248 কিলোমিটার।  সড়কপথে 248 কিলোমিটার পথ আপনি যেতে পারবেন বাসে করে অথবা আপনি যেতে পারেন আপনার ব্যক্তিগত গাড়ি নিয়ে কিংবা ভেঙে ভেঙে যেতে পারেন। 


আর আপনি যদি ঢাকা থেকে চট্টগ্রাম যেতে চান রেলপথে তাহলে আপনাকে 346 কিলোমিটার পথ পাড়ি দিতে হবে রিল একটু বেশি এড়িয়ে চট্টগ্রামে প্রবেশ করে তাই একটু বেশি।


ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব কত কিলোমিটার


আরো পড়ুনঃ মেয়েদের স্তন - দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক -  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন - দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলো

ঢাকা থেকে চট্টগ্রাম আপনি যেতে পারবেন দুটি মাধ্যম ব্যবহার করার একটি হচ্ছে আপনি সড়ক পথে বাসে করে যেতে পারেন অপরটি হচ্ছে আপনি যেতে পারেন ট্রেনে ভ্রমণের মাধ্যমে চট্টগ্রামে দিনের বেলা আপনি বাস কিংবা ট্রেন দুটি ব্যবহার করতে পারবেন আবার রাতের বেলায়  যেতে পারবেন। 


 ঢাকা থেকে যদি আপনি চট্টগ্রাম যেতে চান তাহলে জেলে যেতে হলে আপনাকে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে উঠতে হবে নয়তো উত্তরা এয়ারপোর্ট রেলস্টেশন থেকে আপনাকে উঠতে হবে এখান থেকে আপনি রেল ভ্রমণ করতে পারবেন। 


ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব কত


আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন


 আপনি যদি বাসে করে চট্টগ্রাম যেতে চান তাহলে আপনি ঢাকা শহরের বিভিন্ন পয়েন্ট থেকে উঠতে পারবেন উত্তরা থেকে আপনি ঢাকাগামী বাস পেয়ে যাবেন আবার সায়েদাবাদ থেকে চট্টগ্রামগামী বাস পেয়ে যাবেন মতিঝিল থেকে চট্টগ্রামগামী বাস আপনি পেয়ে যাবেন মতিঝিল ফকিরাপুল এরিয়া থেকে।


ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব কত কিলোমিটার

চট্টগ্রাম বন্দর নগরী হওয়ায় চট্টগ্রামের সাথে ঢাকার যোগাযোগ ব্যবস্থা সবচেয়ে উন্নত এবং যোগাযোগ ব্যবস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ চট্টগ্রাম বন্দরে পণ্য আমদানি রপ্তানি হয়ে থাকে।

ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব কত কিলোমিটার


আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক - এখনই কিনুন

ঢাকা থেকে চট্টগ্রাম যেতে সময় লাগে 4 থেকে 6 ঘন্টা পর্যন্ত তবে কখনো এটি বেশি আবার কখনো কম লাগতে পারে রেল ভ্রমণের লাগতে পারে পাঁচ থেকে আট ঘণ্টা পর্যন্ত কখনো বেশি কিংবা আবার কম লাগতে পারে ?

ঢাকা থেকে চট্টগ্রাম কত কিলোমিটার

 আরো পড়ুনঃ অ নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ অ নামের মেয়েরা কেমন হয়


Post a Comment

নবীনতর পূর্বতন