কোমর ব্যথার হোমিওপ্যাথি ঔষধ ( homeopathic treatment of back pain )

মানুষের কোমর ব্যথা খুবই কঠিন একটি সমস্যা আর্টিকেলটিতে আমরা কোমর ব্যথার হোমিওপ্যাথি ঔষধ এ সম্পর্কে নানান তথ্য তুলে ধরার চেষ্টা করবো তো চলুন জেনে নেই।


আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

কোমর ব্যথার হোমিও চিকিৎসা সম্পর্কে আমরা জানবো কয়েকটি ঔষধের নাম তুলে ধরব ঔষধ গুলো কখন এবং কত মাত্রায় কোমর ব্যথা হলে ব্যবহার করবেন এ সম্পর্কে তথ্য থাকবে।  চলুন তাহলে জেনে নেয়া যাক কোমর ব্যথার এলোপ্যাথিক ঔষধ এবং কোমর ব্যথার হোমিওপ্যাথি চিকিৎসাকোমরের ব্যথার হোমিওপ্যাথিক ঔষধ এছাড়া homeopathic treatment of back pain এগুলো সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্যাবলী।


কোমর ব্যথার হোমিওপ্যাথি ঔষধ


    কোমর ব্যথা কি

    সাধারণত মানুষের কোমরে ব্যথা হলেই আমরা তাকে কোমর ব্যথা হিসেবে বুঝে থাকি কোমরে ব্যথা হলে মানুষ দীর্ঘ কোন কোন কাজ করতে পারে না কারণ মেরুদণ্ডের উপর ভিত্তি করে আমরা অনেকগুলো কাজ সম্পাদন করে থাকি।


    যেমন ধরুন আপনি বয়সে কোন কাজ করতে গেলেন কিছুক্ষণ করার পর আপনার কোমরের  ব্যথা শুরু হয়ে গেল আপনি দাঁড়িয়ে কিছুক্ষণ হাটতে গেলে আপনার মেরুদন্ডে ব্যথা শুরু হয়ে গেল। অথবা আপনি একটু নুইয়ে পড়ে  কোন কাজ করতে চাইলেন একটু পরেই আপনার কোমর ব্যাথা শুরু হয়ে গেল এগুলো অসহনীয় ব্যথা এবং এর প্রতিকার করা খুবই জরুরী। 


    কোমর ব্যথা কাদের হয়

    সাধারণত পুরুষ বা মহিলা উভয়ই কোমরে ব্যথা হতে পারে কোমরে ব্যথা হতে পারে অল্প বয়সে থেকে বয়স্ক পর্যন্ত সকলেরই কারণ কোমরে বিভিন্ন প্রকার নানান আঘাত জনিত সমস্যার কারণে কোমরে ব্যথা হতে পারে।


    কোমর ব্যথার হোমিওপ্যাথিক চিকিৎসা

    ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক - এখনই কিনুন


    কোমরে ব্যথা হওয়ার লক্ষণ কি কি

    কোমরের নানান ধরনের ব্যথা যেগুলো প্রধানত সৃষ্টি হয়ে থাকে পেটের অসুখ থেকে। কোমরে ব্যথা শুরু হলে সেগুলো মস্তিষ্ক পর্যন্ত ছড়িয়ে যেতে পারে। মাঝেমধ্যে পেটের ব্যথা অঙ্গসমূহ ছড়িয়ে পড়ে নাড়াচাড়া সময় ব্যথা বাড়ে কিন্তু বিশ্রামের সময় অথবা রাতে ব্যথা আরো তীব্রতর হতে পারে।


    কোমর ব্যথার  চিকিৎসা

    কোমর ব্যথার জন্য কি ঔষধ খাবেন ঔষধ গুলোর নাম এবার তুলে ধরছি ভালো করে দেখে নিবেন ঔষধগুলো সম্পর্কে বিস্তারিত এগুলো সেবনের পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন। ইন্টারনেট থেকে সংগৃহীত তথ্যের ভিত্তিতে কখনোই ঔষধ সেবন করবেন না


    কোমর ব্যথার হোমিওপ্যাথি ঔষধ

    রাস টক্স (Rhus Tox): কোমর ব্যথার প্রাথমিক ঔষধ হিসেবে রাস টক্স ব্যবহার করা হয়ে থাকে, কোমর ব্যথার ঔষধ হিসাবে ঔষধটি চমকপ্রদ কাজ করে থাকে। সাধারণত যে সকল রোগীরা ভারী কাজ বা একটানা অনেকক্ষণ ধরে বসে থাকার কারণে কোমর ব্যথা করে যার ফলশ্রুতিতে এরা বেশিক্ষণ বসে থাকতে পারে না। কিছু করতে পারে না একটুখানি বসে থাকলেই বা কাজ করলে উঠে দাঁড়িয়ে যেতে হয় এবং হাটা চলা শুরু করে।


    প্রাথমিক পর্যায়ে এইসকল রোগীদের জন্য রাস টক্স ব্যবহার হয়ে থাকে এ সকল রোগীরা হাঁটাচলা করলে আরাম পায় আবার বেশি হাঁটাচলা করলে কোমরে ব্যথা বৃদ্ধি পায়ব। ব্যথা বাম দিকের গোড়ালি পর্যন্ত নেমে আসতে পারে যেকোন প্রকার ইসলামিক বৃদ্ধি পায় আবার চাগলে উপশম পাওয়া যায়।


    কোমর ব্যথার হোমিওপ্যাথি ঔষধ

    বীর্য ঘন ও গাঢ় করার সেলেনিয়াম ঔষধ কিনতে ক্লিক করুন - এখনই কিনুন


    ব্রায়োনিয়া এল্ব (Bryonia Alb): নতুন ও পুরাতন কোমরের ব্যথায় এই ঔষধটি ব্যবহৃত হয়। সাধারণত যে সকল রোগীদের কোমরে অধিকমাত্রায় ব্যথা অনুভূত হয় ব্যথা হচ্ছে কোমরের উপটানের মত ব্যথা তাদের ক্ষেত্রে  প্রয়োগ করা হয়ে থাকে।


    কোমরের ব্যথা কমানোর হোমিও ঔষধ

    রুটা (Ruta Grave): নতুন কোমর ব্যথার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ ঔষধ হচ্ছে রুটা। রোগীরা হাঁটাচলা উঠাবসা করার সময় হাড় ভেঙে যাওয়ার মতো শক্ত অনুভব করে থাকে।  এসকল রোগীরা কোমর ব্যথার সময় ডান কাত হয়ে শুয়ে থাকলে কিংবা চিৎ হয়ে শুয়ে থাকলে উপশম বোধ করে থাকেন।


    এই রোগটি সৃষ্টি হয় মূলত অস্থিতে আঘাতপ্রাপ্ত হলে অস্থিভঙ্গ অস্থি মচকানো ভারী জিনিস বহন করার ফলে রোগ সৃষ্টি হয়। এই রোগটি বৃদ্ধি পায় যাদের ঘুমালে ঠান্ডা ঠান্ডা আবহাওয়া থাকলে এই কোমর ব্যথার পরিমাণ বৃদ্ধি পায় ?


    কষ্টিকাম (Causticum): আমাদের দেশে কিছু মহিলারা রয়েছে তিনবার সারা পৃথিবীতেই যেসকল মহিলারা অতিরিক্ত পরিশ্রম করে থাকেন অতিরিক্ত শারীরিক পরিশ্রমের কারণে যাদের কোমরে ব্যাথা হয় তাদের জন্য কষ্টিকাম অমৃতের মত কাজ করে থাকে। বলা যায় ঔষধটি মহিলাদের জন্য একটি কোমর ব্যথার টনিক।


    কোমরের ব্যথার হোমিওপ্যাথিক ঔষধ

    ক্যালকেরিয়া ফ্লোর (Cal Flour): কোমরের হাড় ক্ষয় জনিত সমস্যায় অনেকেই কোমরের ব্যথায় ভুগে থাকেন তো তাদের জন্য ক্যালকেরিয়া ফ্লোর এই ঔষধটি দারুন কাজ করে থাকে কোমর শক্ত মনে হলে ক্যালকেরিয়া ফোর  কার্যকরী।


    কেলি কার্ব (Kali Carb): যাদের কোমর ব্যথা অনেক দিনের পুরনো তাদের ব্যথার জন্য চমৎকার ঔষধ হচ্ছে কেলি কার্ভ। যাদের কোমরে অসহ্য প্রচন্ড ব্যথা রাতের বেলায় ব্যথার পরিমাণ বৃদ্ধি হয় বিশেষ করে রাত দুইটা থেকে তিনটার দিকে এ রোগের লক্ষণে এই ঔষধ কাজ করে থাকে।


    কোমর ব্যথার হোমিওপ্যাথিক চিকিৎসা

    কোমর ব্যথার হোমিওপ্যাথিক চিকিৎসা সম্পর্কে ইতিমধ্যে আমরা কয়েকটি ঔষধের নাম তুলে ধরেছি ঔষধগুলো ব্যথা কোন রকম হলে কোন ঔষধ খেতে হবে সে সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য দেয়ার চেষ্টা করেছি।  আশা করি এসকল তথ্য দেখে আপনি যেমন উপকৃত হবেন তেমনি অন্যকেও এই তথ্যগুলো জানাতে সহায়তা করবেন।


    ঔষধের নাম জানার পর ঔষধগুলো আপনার কিনে খাওয়া উচিত হবেনা আপনার উচিত হবে একজন হোমিওপ্যাথি ডাক্তারের শরণাপন্ন হওয়ার ঔষধ গুলো সম্পর্কে আপনার নিজের রোগ সম্পর্কে বিস্তারিত জেনে জানিয়ে ঔষধ সেবন করা।


    কোমর ব্যথার হোমিওপ্যাথি চিকিৎসা

    কোমর ব্যথার হোমিও চিকিৎসা সম্পর্কে ইতিমধ্যেই আমরা তথ্যগুলো তুলে ধরার চেষ্টা করেছি আশাকরি এর মত থেকে তথ্যগুলো আপনার ভালো লাগবে।


    আমাদের আর্টিকেলটি সম্পর্কে আপনি যেকোন গুরুত্বপূর্ণ মন্তব্য যে কোনো গুরুত্বপূর্ণ প্রশ্ন থাকলে সেগুলো আমাদেরকে করতে পারেন।


    কোমর ব্যথার কবিরাজি ঔষধ

    কোমর ব্যথার কবিরাজি ঔষধ সম্পর্কে আমরা কোন তথ্য সংগ্রহ করতে পারিনি এ নিয়ে হয়তো আরেকটি আর্টিকেল লেখার চেষ্টা করব।


    আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ?মাসে বেতন কত

    homeopathic treatment of back pain

    কোমর ব্যথার কবিরাজি ঔষধ সম্পর্কে যদি আপনার কাছে কোন গুরুত্বপূর্ণ তথ্য থেকে থাকে গুরুত্বপূর্ণ কোনো পরামর্শ থেকে থাকে সেটি কিন্তু কমেন্টে অবশ্যই লিখে জানাতে ভুলবেন না।


    কোমর ব্যথার এলোপ্যাথিক ঔষধ

    আমাদের আজকের আর্টিকেলটির মূল বিষয় ছিল এ পর্যন্তই আর্টিকেলটি সম্পর্কে আপনার যেকোন প্রয়োজনে যেকোনো জিজ্ঞাসা যে কোন মূল্যবান মন্তব্য অবশ্যই কমেন্টে লিখে ফেলুন।


     ভবিষ্যতের আর্টিকেল গুলোতে কোমর ব্যাথার হোমিওপ্যাথিক ঔষধ আর্টিকেলটিতে আপনি আর কি কি তথ্য সামনে দেখতে চান সেটি লিখে জানিয়ে দিতে পারেন৷

    Post a Comment

    নবীনতর পূর্বতন