মাহি নামের অর্থ কি । Mahi name meaning in Bengali Islamic and Arabic

মাহি নামের অর্থ কি
মাহি নামের অর্থ কি

মাহি নামের অর্থ কি । প্রিয় বন্ধুগণ https://www.janbobd24.com  এ আপনাদেরকে স্বাগতম আপনারা প্রায় গুগলে বিভিন্ন নাম ও নামের অর্থ লিখে সার্চ করে থাকেন । আপনাদের জানার সুবিধার্থে https://www.janbobd24.com নিয়ে এলো সব ধরনের নাম ও নামের অর্থ। আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মাহি নাম সম্পর্কে। মাহি নামের অর্থ কি? মাহি নামের ইসলামিক অর্থ কি? 


    মাহি নামের অর্থ কি । Mahi namer ortho ki 


    মাহি নামের আরবি অর্থ কি? এবং মাহি নামের বাংলা অর্থ কি? আরও জানবো মাহি নামের অর্থ কী? মাহি অর্থ কি ? মাহি নামের অর্থ? মাহি নামের সঠিক বানান  কি? মাহি নামের ভাগ্যবান সংখ্যা কতো ? Mahi name meaning in Bengali? 

    আরও পড়ুনঃ সাইফ নামের অর্থ কি

    Mahi name meaning in Islamic? Mahi namer ortho ki ? Mahi ortho ki? Mahi নামের অর্থ কি? মাহি শব্দের অর্থ ? মাহি নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য? মাহি নামের মেয়েরা কেমন হয়? মাহি নামের অর্থ জানতে চাই ইত্যাদি সম্পর্কে।

    Mahi namer ortho ki

    আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান হোয়াইটিং ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

    মাহি নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে হলে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে কোন নাম সম্পর্কে বা যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

    আরও পড়ুনঃ মেহের নামের অর্থ কি

    মাহি নামের অর্থ কি 

    মাহি নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। মাহি নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মাহি নামের অর্থ হলো - অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী ইত্যাদি। 

    বন্ধুরা মাহি নামের অর্থটি মাহি নামের মতোই সুন্দর তাই আপনারা চাইলে মাহি নাম টি রাখতে পারেন।মাহি নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ আজ্ঞা নেই। তাই  আপনারা মাহি নামটি রাখতে পারেন।

    আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

    মাহি নামের ইসলামিক অর্থ কি 

    মানবজীবনে নাম ও নামের অর্থ খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা রাখে।  আদিবা নামের ইসলামিক অর্থ হলো -- অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী। সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। 

    কেননা ইসলামে সন্তানের সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর সুন্দর অর্থবহ করে রাখ। 

    আরও পড়ুনঃ হাবিবা নামের অর্থ কি

    আরও পড়ুনঃ কুলসুম নামের অর্থ কি

    তাই আমাদের প্রত্যেকেরই উচিত সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা। মাহি নামটি খুব সুন্দর একটি ইসলামিক জনপ্রিয় আধুনিক নাম । মাহি নামের ইসলামিক অর্থটি খুবই সুন্দর আপনারা চাইলে আপনার পরিবারের ছোট রাজকন্যার নাম মাহি রাখতে পারেন।


    মাহি নামের আরবি অর্থ কি

    মাহি নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম। মাহি নামের উৎপত্তি আরবি ভাষা থেকে। মুসলিমরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক আরবি নাম খুঁজে থাকেন।

    মাহি নামতে যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই মাহি নামটি খুব সুন্দর একটি আরবি ইসলামিক নাম। আপনারা যারা সন্তানের জন্য সুন্দর আরবি নাম খুঁজছেন তারা মাহি নামটির ভেবে দেখতে পারেন। মাহি নামের আরবি অর্থ হল- অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী।


    মাহি নামের ভাগ্যবান সংখ্যা কতো

    মাহি নামের ভাগ্যবান সংখ্যা হলো 4 ।


    মাহি নামের সঠিক বানান কি 

    মাহি নামের সঠিক ইংরেজি বানান হলো -ADIBA


    মাহি শব্দের অর্থ কি 

    মাহি শব্দটি মূলত একটি স্ত্রী লিঙ্গ শব্দ। তাই মাহি শব্দটির ধারা শুধু মাএ মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। মাহি শব্দটি ৩ বর্ণ এবং এক শব্দের একটি ছোট্ট সুন্দর নাম। মাহি শব্দের অর্থ হলো -- অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী 


    Mahi namer ortho ki

    Mahi namer ortho holo --- Obisshas Durkaree , nirmulkaree.


    Mahi name meaning in Bengali

    The name Mahi is a very beautiful modern popular name. The name Mahi is usually given to girls. The name Mahi means - Remove or eliminate disbelief etc.


    Mahi ortho ki

    Mahi ortho holo --- Obisshas Durkaree , nirmulkaree.


    Mahi name meaning in Islamic

    The name Mahi is a very beautiful modern Islamic popular name. The word adiba is basically female gender. Therefore, the name Mahi is named after female children. The Islamic meaning of the name Mahi is - Remove or eliminate disbelief etc.

    (মাহি নামটি খুব সুন্দর একটি আধুনিক ইসলামিক জনপ্রিয় নাম। মাহি শব্দটি মূলত স্ত্রী লিংগ।তাই মাহি নামটি মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে।মাহি নামের ইসলামিক অর্থ হল - অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী ইত্যাদি।)


    মাহি অর্থ কি 

    মাহি নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মাহি নামটি অন্যতম একটি নাম। মাহি নামের অনেকগুলো অর্থ রয়েছে। মাহি নামের অর্থ হলো -- অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী ইত্যাদি।


    মাহি নামের অর্থ কী

    মাহি নামের অর্থ কী লিখে যারা সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে মাহি নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত লেখা হয়েছে আশাকরি উপরের লেখা থেকে মাহি নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন


    মাহি নামের বাংলা অর্থ কি

    বাঙালিরা সবসময় সন্তানের জন্য সুন্দর একটি নামের বাংলা অর্থ খুঁজে থাকেন। মাহি নামটি আরবি ভাষা থেকে বাংলায় এসেছে। মাহি নামের বাংলা অর্থ হলো -- অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী। মাহি নামের বাংলা অর্থ টি খুবই সুন্দর। তাই যারা নামের সুন্দর বাংলা অর্থ খুঁজছেন তারা মাহি নামটি ভেবে দেখতে পারেন।


    Mahi নামের অর্থ কি 

    মাহি নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। বাংলাদেশের আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে মাহি নামটি অন্যতম একটি নাম। মাহি নামের অনেকগুলো অর্থ রয়েছে। মাহি নামের অর্থ হলো-- অবিশ্বাস দূরকারী বা নির্মূলকারী ইত্যাদি।


    মাহি নামের অর্থ 

    মাহি নামটি খুব সুন্দর একটি আধুনিক নাম। উপরে মাহি নাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মাহি নাম সম্পর্কে জেনে গেছেন।


    মাহি নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

    প্রত্যেকটি নামের অর্থের একটি আলাদা চরিত্রগত বৈশিষ্ট্য থাকে। তবে এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্যের সাথে মানুষের ব্যক্তিগত চরিত্রগত বৈশিষ্ট্যের মিল নাও থাকতে পারে। তাই এই অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য দিয়ে মানুষকে বিচার করা একেবারেই অনুচিত। 

    জুবায়ের নামের অর্থ চরিত্রগত বৈশিষ্ট্য হলো --

    ভাগ্যবান 82 শতাংশ -- সৃজনশীল 79 শতাংশ

     সক্রিয় 77 শতাংশ -- বন্ধুত্বপূর্ণ 70 শতাংশ

     মনোযোগী 67 শতাংশ -- গুরুতর 62 শতাংশ

     উপযুক্ত 61 শতাংশ -- স্বাভাবিক 58 শতাংশ

     আধুনিক 53 শতাংশ -- অস্থির 32 শতাংশ

    উদার 30 শতাংশ  -- আনন্দদায়ক 28 শতাংশ ইত্যাদি।ইত্যাদি।


    মাহি নামের সাথে যুক্ত কিছু নাম


    মাহি ইসলাম -- মাহি আক্তার -- মাহি রহমান

    মাহি খাতুন-- মাহি বেগম  -- মাহি হাসান

    মাহি সুলতানা -- মাহি চৌধুরী -- মাহি খান

    মাহি পারাভিন -- মাহি শেখ -- মাহি মাহমুদা

    মাহি আহ্মেদ -- মাহি আলম -- মাহি নাওয়ার

    মাহি হক -- আফিয়া মাহি -- হুমায়ারা মাহি

    মাহি উর্মি -- শামসুন্নাহার মাহি -- মাহি হাওলাদার 

    মাহি জামান -- আদিবা আরিশা মাহি -- মাহি তুলি 

    মাহি ইভা-- আদিবা তাবাসসুম -- মাহি ফারিয়া

    মাহি আদৃত -- সিদরাতুল আদিবা -- মাহি অধরা ইশা

    মাহি তাসনিম -- মাহি আফরিন -- আদিবা জান্নাত মাহি ইত্যাদি। 


    মাহি নামের মেয়েরা কেমন হয়

    প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। 

    পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মাহি নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। 

    পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

    আরও পড়ুনঃ রুহান নামের অর্থ কি

    আরও পড়ুনঃ সাহিল নামের অর্থ কি

    মাহি নামের অর্থ জানতে চাই 

    বন্ধুগণ যারা মাহি নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটির শুধুমাত্র তাদের জন্য । উপরে মাহি নামের অর্থ সম্পর্কে মাহি নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মাহি নামের অর্থ সম্পর্কে জেনে গেছেন।

    Post a Comment

    নবীনতর পূর্বতন