ঢাকা থেকে কলকাতার দূরত্ব কত কিলোমিটার

 

ঢাকা থেকে কলকাতার দূরত্ব কত কিলোমিটার

ঢাকা থেকে কলকাতার দূরত্ব কত কিলোমিটার ভারত বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ হলেও বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি মানুষ ভ্রমণ করে কলকাতায়। কলকাতা বাংলাদেশ থেকে কত কিলোমিটার দূরে অবস্থিত এটি অনেকেই জানতে চান কারণ কলকাতা যেতে কত সময় লাগতে পারে ভাড়া কত হতে পারে তার সবই নির্ভর করে কলকাতা থেকে বাংলাদেশের দূরত্ব এর উপর।

আরও পড়ুন: সর্দির ট্যাবলেট ১০ টি ভালো ঔষধ

ঢাকা থেকে কলকাতার দূরত্ব কত কিলোমিটার


বাংলাদেশ থেকে কলকাতা বিভিন্ন মাধ্যমে যাওয়া যায় বিমানে যাওয়া যায় রেলপথে যাওয়া যায় সড়ক পথে যাওয়া যায় আবার নৌপথও আপনি বাংলাদেশ থেকে কলকাতা যেতে পারবেন। তবে আপনি যে মাধ্যম ব্যবহার করেই কলকাতা যেতে চায় না কেন আপনাকে অবশ্যই পাসপোর্ট এবং ভিসা সংগ্রহ করতে হবে।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ



ঢাকা থেকে কলকাতার দূরত্ব কত


গুগলের দেয়া তথ্যমতে ঢাকা থেকে কলকাতা দূরত্ব 368.8 কিলোমিটার। গুগলের তথ্যমতে দেয়া এই দূরত্ব হচ্ছে ঢাকা থেকে কলকাতার সড়ক পথের দূরত্ব তবে বিমান পথে রেলপথ নৌপথে ঢাকা থেকে কলকাতা দূরত্ব এরমধ্যে তারতম্য রয়েছে।



আশা করি আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা বুঝাতে সক্ষম হয়েছি ঢাকা থেকে কলকাতার দূরত্ব কত কিলোমিটার এবং ঢাকা থেকে কলকাতা আপনি কিভাবে যেতে পারবেন ঢাকা থেকে কলকাতা যেতে হলে আপনার কোন কোন কাগজ গুলো থাকা জরুরি।

আমাদের বর্ণিত আর্টিকেলটি সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানাতে পারে সব সময় আপনার সঠিক পরামর্শটি আমাদেরকে দেয়ার জন্য কমেন্ট করে ফেলুন আজ এ পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন ?

 

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরও পড়ুন: বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ? বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

আরও পড়ুন: লিংগ মোটা করার উপায়

 


Post a Comment

নবীনতর পূর্বতন