লোকশিল্প জাদুঘর কে প্রতিষ্ঠা করেন

লোকশিল্প জাদুঘর কে প্রতিষ্ঠা করেন


লোকশিল্প জাদুঘর কে প্রতিষ্ঠা করেন বাংলাদেশের লোকশিল্প সারা পৃথিবীতে স্বীকৃত সমাধিত কিন্তু বাংলাদেশের লোকশিল্প কয়েকটি শিল্পে রূপ দেওয়ার কারিগর ছিলেন সে মানুষটি  সম্পর্কে আজকে আমরা জানবো। সহজ ভাষায় বাংলার লোকশিল্প জাদুঘর এর প্রতিষ্ঠাতা কে ছিলেন এবং কত সালে প্রতিষ্ঠা করেন সেটির উত্তর থাকে এই আর্টিকেলটিতে।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


বাংলাদেশের লোকশিল্প সম্বলিত এই প্রশ্নের উত্তর দিবা লোকশিল্প জাদুঘর এর প্রতিষ্ঠাতা এই প্রশ্নটিই বিভিন্ন পরীক্ষা এসে থাকে তাই এটির উত্তর যারা আপনার জন্য অত্যান্ত জরুরী সারা পৃথিবীতে এই প্রশ্নের উত্তরটি আপনার কাজে লাগতে পারে।


লোকশিল্প জাদুঘর কে প্রতিষ্ঠা করেন


আবহমান গ্রাম বাংলার লোক সাংস্কৃতিক ধারাকে বিকশিত করার উদ্যোগে ১৯৭৫ খ্রিষ্টাব্দে ১২ মার্চ শিল্পাচার্য জয়নুল আবেদিন সোনারগাঁয়ের ঐতিহাসিক পানাম নগরীর একটি পুরনো বাড়িতে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন।

লোকশিল্প জাদুঘর কে প্রতিষ্ঠা করেন


বাংলাদেশের লোকশিল্প সম্বলিত কোন গুরুত্বপূর্ণ তথ্য আপনি আমাদের আর্টিকেলটির মাধ্যমে পাঠকদের উদ্দেশ্যে শেয়ার করতে পারেন জানাতে পারেন পাঠকদেরকে আর বাংলাদেশের লোকশিল্প জাদুঘর সম্বলিত যে কোন প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে।


 সেটাপে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আমরা সবসময় পাঠকের মূল্যবান মন্তব্যগুলোকে আশা করি পাঠকদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্যগুলো আশা করি যতটা গুরুত্বপূর্ণ তথ্য গুলো আমাদের দিয়ে সহায়তা করেন।


আরো পড়ুনঃ ওজন কমানোর  ইন্ডিয়ান ঔষধ কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক - এখনই কিনুন


 একই সাথে আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো আপনি আমাদেরকে জানাতে পারেন আমাদের আর্টিকেলগুলো মানোন্নয়নে আপনি আমাদেরকে গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে সহায়তা করতে পারেন।

Post a Comment

নবীনতর পূর্বতন