হাতির বৈজ্ঞানিক নাম । হাতির বৈজ্ঞানিক নাম কি

হাতির বৈজ্ঞানিক নাম


প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা হাতির বৈজ্ঞানিক নাম নাম জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক হাতির বৈজ্ঞানিক নাম কি সম্পর্কে । এছাড়াও শিক্ষা সংক্রান্ত যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন

সাপের বৈজ্ঞানিক নাম কি 

তেলাপোকার বৈজ্ঞানিক নাম কি 

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

হাতি এর বৈজ্ঞানিক নাম কি

হাতির বৈজ্ঞানিক নাম

হাতি বৃহত্তম স্থলচর স্তন্যপায়ী একটি প্রাণী । বর্তমানে প্রোবোসিডিয়া  বর্গের একমাত্র জীবিত বংশধর । হাতির সুর মূলত হাতের মতো ব্যবহার করা হয় বলে এর নামকরণ করা হয়েছে হাতি ।হাতির মোট তিনটি প্রজাতি দুটি আফ্রিকান আফ্রিকান লক্সোডন্টা আফ্রিকানা, লক্সডন্টা সাইক্লোটিস এবং একটি এশীয় এলিফাস ম্যাক্সিমাস ।

হাতির বৈজ্ঞানিক নাম হল Elephas maximus


হাতি দলবদ্ধ জন্তু । হাতির দলপতির শক্তিশালী দাঁতওয়ালা ।দলের মধ্যে বাচ্চাদের ঘিরে থাকে মা দিদি মারা । গল্পে হাতি 100 বছর বাঁচার হলেও বাস্তবে আসলে হাতি 60 থেকে 70 বছরের বেশি বাঁচে না । 

হাতির বৈজ্ঞানিক নাম কি 

প্রাণী রাজ্যে হাতির গর্ভকাল দীর্ঘ । গর্ভকালীন দীর্ঘ ২২ মাস । হাতি তৃণভূমিতে বসবাস করে । প্রায় সকল দেশেই হাতি পাওয়া যায় । হাতি সবথেকে বেশি পাওয়া যায় দক্ষিণ আফ্রিকায় । হাতি সব দেশে পাওয়া গেলেও সচরাচর হাতি দেখতে পাওয়া যায় না তাই হাতি দেখতে পাওয়া নিয়ে মানুষের কৌতূহল অনেক বেশি । 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

Elephas maximus এর বাংলা কি 

Elephas maximus হল হাতির বৈজ্ঞানিক নাম । হাতি যেহেতু একটি বিশ্বব্যাপী প্রাণী তাই এর বৈজ্ঞানিক নাম জানা খুবই জরুরী হাতির বৈজ্ঞানিক নামের বাংলা হল অর্থাৎ  Elephas maximus এর বাংলা হল এলিফাঁস ম্যাক্সিমাস ।

Elephas maximus এর বাংলা কি

এলিফাস ম্যাক্সিমাস এর ইংরেজি কি

এলিফাস ম্যাক্সিমাস হল হাতির বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই হাতির বৈজ্ঞানিক নাম জানি তবে এর সঠিক ইংরেজি সঠিক বানান অনেকেই জানিনা হাতির বৈজ্ঞানিক নামের ইংরেজি  অর্থাৎ এলিফাস ম্যাক্সিমাস এর ইংরেজি হল Elephas maximus


হাতির বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

আপনারা যারা হাতির বৈজ্ঞানিক নামের বাংলা জানতে চেয়েছিলেন তাদের জন্য এই আর্টিকেটে হাতির বৈজ্ঞানিক নামে এর বাংলা আমরা ইতিমধ্যে উপরের অংশে তুলে ধরেছি আশা করি আপনি আপনার উত্তরটি উপরের অংশ থেকে দেখে নিয়েছেন .


হাতি এর বৈজ্ঞানিক নাম কি

হাতে একটি বৃহত্তম স্তন্যপায়ী প্রাণী । হাতি সুর ওলা । হাতি মূলত তার সুর দিয়ে হাতের কাজ করে তাই সেই অনুসারে নাম রাখা হয়েছে হাতি । হাতির বৈজ্ঞানিক নাম হল Elephas maximus  ( এলিফাস ম্যাক্সিমাস )


হাতির Scientific নাম কি

প্রিয় পাঠকগণ আপনারা যারা হাতির সাইন্টিফিক নাম জানতে চেয়েছিলেন আর্টিকেলটি তাদের জন্য হাতির সাইন্টিফিক নাম আমরা আর্টিকেলের দ্বিতীয় অংশ বিস্তারিতভাবে তুলে ধরেছি আশা করি দ্বিতীয় অংশ থেকে দেখে নেবেন 


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন হাতির বৈজ্ঞানিক নাম কি ? হাতি এর বৈজ্ঞানিক নাম কি ? হাতির বৈজ্ঞানিক নাম ? হাতির বৈজ্ঞানিক নাম কী ? হাতি বৈজ্ঞানিক নাম কি ? হাতি এর বৈজ্ঞানিক নাম কী ? হাতি এর বৈজ্ঞানিক নাম ? Elephas maximus এর বাংলা ? হাতির বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? হাতির সায়েন্টিফিক নাম কি ? Elephas maximus এর বাংলা উচ্চারণ ? এলিফাস ম্যাক্সিমাস এর ইংরেজি কি ? এলিফাস ম্যাক্সিমাস ইংরেজি কী ? হাতির বৈজ্ঞানিক নাম কি বাংলা ? হাতির বৈজ্ঞানিক নামের উচ্চারণ ইত্যাদি সম্পর্কে

Post a Comment

নবীনতর পূর্বতন