ফি আমানিল্লাহ অর্থ কি

ফি আমানিল্লাহ অর্থ কি


ফি আমানিল্লাহ অর্থ কি ? ফি আমানিল্লাহ এর জবাব

জানবো সুপ্রিয় দর্শক বন্ধুরা আজকের ভিডিওতে আমরা জানবো ফিআমানিল্লাহ সম্পর্কে বিস্তারিত। ফি আমানিল্লাহ শব্দটির সাথে আমরা সকলেই পরিচিত থাকলে আমরা অনেকেই জানিনা ফি আমানিল্লাহ অর্থ কি  চলুন তাহলে দেরি না করে জেনে নেয়া যাক ফিআমানিল্লাহ এর জবাব কি  ফিআমানিল্লাহ সম্পর্কে বিস্তারিত সকল মাসআলা মাসায়েল।  মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


     ফি আমানিল্লাহঃ মুসলমানরা সাধারণত ফিআমানিল্লাহ শব্দটি ব্যবহার করে থাকে অন্য একজন মুসলমানকে বিদায় দেয়ার সময়। সাধারণ মুসলমানরা ফিআমানিল্লাহ কে বিদায় দেয়ার দোয়া হিসেবে নির্বাচন করেন বা বিদায় দেওয়ার দোয়া হিসেবে মনে করে থাকেন। কিন্তু আপনি কি একবারও গভীরভাবে চিন্তা করে দেখেছেন ইসলামের মানদণ্ড এর ভিত্তি কতটুকু।

     

    ফি আমানিল্লাহ অর্থ

    আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক- এখনই কিনুন

    আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

    আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

    আরো পড়ুনঃ মাত্র সপ্তাহে মোটা হওয়ার ঔষধের নাম দাম ২২০ টাকা।


    ফি আমানিল্লাহ অর্থ কি

    ফি আমানিল্লাহ শব্দটি একটি আরবি ভাষার শব্দ এর অর্থ হচ্ছে আল্লাহর নিরাপত্তা দিন বা আল্লাহর নিরাপত্তায়। অনেকেই ফিআমানিল্লাহ বলা যাবে কিনা এ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে থাকেন তবে আমরা যতটুকু তথ্য সংগ্রহ করতে পেরেছি তার ভিত্তিতে ফি আমানিল্লাহ বলার ক্ষেত্রে কোন বাধা বা নিষেধাজ্ঞা নেই।


    প্রশ্ন: কেউ যদি দুআ চায় তাকে কী বলে দুআ করা উচিৎ? অনেকে 'ফি আমানিল্লাহ' বলে। এটা কি ঠিক?

    উত্তর: কেউ যদি বিশেষ কোন কিছু উল্লেখ না করে সাধারণভাবে দুআ চায় তাহলে তার জন্য যে কোন দুআ করা জায়েয়। যেমন, আল্লাহ আপনাকে ঈমানের উপর রাখুন, কল্যাণের উপর রাখুন, আপনার ইলম ও আমলে বরকত দান করুন, আল্লাহ আপনাকে হেফাজত করুন ইত্যাদি। ‘ফি আমানিল্লাহ’ অর্থ: আপনাকে আল্লাহর নিরাপত্তায় সোপর্দ করছি বা আল্লাহ যেন আপনাকে নিরাপদে রাখেন। এটিও বলতে কোন আপত্তি নেই। ইনশাআল্লাহ।




     ফি আমানিল্লাহ অর্থ 

    আল্লাহর রাসূল
    ﷺ হতে বিদায়ের দোয়া সহীহ হাদীস দ্বারা প্রমাণিত। আমরা যদি প্রকৃত পক্ষেই আল্লাহর নিরাপত্তা ও রহমত কামনা করি সেক্ষেত্রে কি রাসূলের শিখানো দোয়ার মরতবা বেশী হবে না? আল্লাহর রাসূল ﷺ কাউকে বিদায় দেয়ার সময় বলতেন— ❝আস্তাউদি’উল্লা-হা দ্বীনাকা, ওয়া আমা-নাতাকা, ওয়া খাওয়া তীমা আ’মালীকা।❞ [সহীহাহ হাঃ ১৬, ২৪৮৫, সূনান আত তিরমিজী, অধ্যায়: ৪৫/ দু"আসমূহ, হাদিস নম্বরঃ ৩৪৪২, মান: সহীহ]

    {أَسْتَوْدِعُ اللَّهَ دِينَكَ وَأَمَانَتَكَ وَآخِرَ عَمَلِكَ}

    যার অর্থ হল: “তোমার দ্বীন, ঈমান ও সর্বশেষ আমালের ব্যাপারে আমি আল্লাহ তা'আলাকে আমানতদার নিযুক্ত করলাম।


    ফি আমানিল্লাহ শব্দের অর্থ কি

    সুপ্রিয় বন্ধুরা আমরা আজকের আর্টিকেলটিতে ফি আমানিল্লাহ বলা যাবে কিনা বা বলা নিষেধ কিনা এ সম্পর্কে তেমন কোনো জোরালো তথ্য উপস্থাপন করেন কেননা আমাদের আজকের আর্টিকেলটির মূল বিষয় ছিল ফিয়ামানিল্লাহ শব্দটির অর্থ আপনাদের সামনে তুলে ধরা।  সুতরাং ফিয়ামানিল্লাহ শব্দটি বলা যাবে কিনা এ সম্পর্কে আপনি বিস্তারিত আরও তথ্য দেখে তারপর নিশ্চিত হয়ে নিন। 

    👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

    ফি আমানিল্লাহ বাংলা অর্থ কি


    ফি আমানিল্লাহ বাংলা অর্থ কি

    আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে থেকে অনলাইনে কেনাকাটা করতে পারেন, আমাদের gazivai.com থেকে আপনি যদি কেনাকাটা করে তাহলে পেয়ে যাবেন বাংলাদেশের সবচাইতে কম দামে সকল প্রকার সেনসিটিভ পণ্য সামগ্রী। 


     ফি আমানিল্লাহ অর্থ কি যে সকল পণ্য সামগ্রী আপনি ক্রয় করতে লজ্জাবোধ করেন কিংবা যে সকল পণ্য সামগ্রী আপনার খুব প্রয়োজন কিন্তু আপনি ক্রয় করতে দ্বিধা বোধ করছেন gazivai.com ভিজিট করে দেখুন সেই তালিকায় যদি কোন প্রশ্ন থাকে তাহলে এখনি অর্ডার করে দেন ?

    👉👉 সন্তানের রোগ মুক্তির দোয়া আরবি  বাংলায় উচ্চারণ সহ

    উপরে বর্ণিত আমাদের আর্টিকেলটি সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থেকে থাকে কিংবা কোনো অভিযোগ থেকে থাকে কিংবা যেকোন ধরনের পরামর্শ থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে আপনার পরামর্শ প্রশ্ন অভিযোগ জানিয়ে দিতে পারেন।  আমরা আমাদের প্রত্যেকটি আর্টিকেল এর আপনাদের মূল্যবান মন্তব্য অধিক গুরুত্বের সাথে বিবেচনা করে থাকি। 



     ফি আমানিল্লাহ এর জবাব

    সুতরাং সকল প্রকার আর্টিকেল সম্বন্ধে সঠিক তথ্য সঠিক পরামর্শ কিংবা জিজ্ঞাসা সম্পর্কিত যেকোন তথ্য অবশ্যই লিখে জানান অথবা আমাদের ওয়েবসাইটের কন্টাক্ট পেজ থেকে ইমেইল এর মাধ্যমে আমাদের সাথে আপনার লেখা পাঠিয়ে দিতে পারেন।


    👉👉 মাটি ছাড়া বাসায় ধনেপাতা চাষ করুন ১২ মাস ? শিখে নিন চাষ পদ্ধতি

    👉👉 সন্তানের রোগ মুক্তির দোয়া আরবি বাংলায় উচ্চারণ সহ

    👉👉 দোয়া কুনুত এর আরবি এবং বাংলা উচ্চারণ অর্থ

    👉👉 সাইয়েদুল ইস্তেগফার , ক্ষমা প্রার্থনার শ্রেষ্ঠ দোয়া আরবী

    👉👉 আয়াতুল কুরসি, বাংলা উচ্চারণ অর্থ ফজিলত

    👉👉 ছেলে সন্তান লাভের উপায়, পুত্র সন্তান লাভের উপায় ?

    👉👉 প্লাস্টিকের নকল চাল চেনার উপায়


    Post a Comment

    নবীনতর পূর্বতন