আয়াতুল কুরসি, আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও আয়াতুল কুরসির ফজিলত

আয়াতুল কুরসি

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ

মহাগ্রন্থ আল কুরআনে বর্ণিত সবচেয়ে ফজিলত পূর্ণ একটি আয়াত হচ্ছে আয়াতুল কুরসি  হযরত আবু হোরায়রা রাদিয়াল্লাহু তা'আলা আনহু হতে বর্ণিত হয়েছে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন সূরা আল বাকারা একটি আয়াত রয়েছে সেটি যেখানে পাঠ করা হয় সেখানে হতে শয়তান পলায়ন করতে থাকে । 

আয়াতুল কুরসি বাংলা 

 আয়াতুল কুরসি কোরআনে বর্ণিত সবচেয়ে বড় সূরা কুরআনের দ্বিতীয় তম সূরা আল বাকারার 255 নং আয়াত।  একইসাথে আয়াতুল কুরসি পবিত্র কুরআনের সবচেয়ে বড় আয়াত এই আয়াতটির বিভিন্ন ফজিলত ও গুরুত্ব রয়েছে।  সকাল-সন্ধ্যায় এই আয়াতটি করার তাগিদ রয়েছে এছাড়াও প্রতি ফরজ নামাজের পরে এই আয়াতটি পড়ার জন্য নির্দেশনা আছে।  মূলত এর ফজিলত ও বরকত এর কারণেই ইসলামী বিশেষজ্ঞরা এটি বারবার পড়ার জন্য বলেন।

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ


আয়াতুল কুরসি আরবি

اَللهُ لآ إِلهَ إِلاَّ هُوَ الْحَىُّ الْقَيُّوْمُ، لاَ تَأْخُذُهُ سِنَةٌ وَّلاَ نَوْمٌ، لَهُ مَا فِى السَّمَاوَاتِ وَمَا فِى الْأَرْضِ، مَنْ ذَا الَّذِىْ يَشْفَعُ عِنْدَهُ إِلاَّ بِإِذْنِهِ، يَعْلَمُ مَا بَيْنَ أَيْدِيْهِمْ وَمَا خَلْفَهُمْ وَلاَ يُحِيْطُوْنَ بِشَيْئٍ مِّنْ عِلْمِهِ إِلاَّ بِمَا شَآءَ، وَسِعَ كُرْسِيُّهُ السَّمَاوَاتِ وَالْأَرْضَ، وَلاَ يَئُودُهُ حِفْظُهُمَا وَ هُوَ الْعَلِيُّ الْعَظِيْمُ-


আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ

 আল্লা-হু লা ইলা-হা ইল্লা হুওয়াল হাইয়্যুল ক্বাইয়্যুম। লা তা’খুযুহু সিনাতুঁ ওয়ালা নাঊম। লাহূ মা ফিস্ সামা-ওয়াতি ওয়ামা ফিল আরদ্বি। মান যাল্লাযী ইয়াশফাউ’ ই’ন্দাহূ ইল্লা বিইজনিহি। ইয়া’লামু মা বাইনা আইদিহিম ওয়ামা খালফাহুম, ওয়ালা ইউহিতূনা বিশাইয়্যিম্ মিন ‘ইলমিহি ইল্লা বিমা শা-আ’ ওয়াসিআ’ কুরসিইয়্যুহুস্ সামা-ওয়া-তি ওয়াল আরদ্বি, ওয়ালা ইয়াউ’দুহূ হিফযুহুমা ওয়া হুওয়াল ‘আলিইয়্যুল আ’জিম। (সূরা আল-বাক্বারা আয়াত-২৫৫)

আরো  খবর পরুনঃ  আল কুরানের কোন সূরায় বিসমিল্লাহ বলা নিষেধ  

আরো  খবর পরুনঃ  রোগ মুক্তির দোয়া আরবি ও বাংলায় উচ্চারণ সহ……….

আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ


আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও ফজিলত

আল্লাহ, যিনি ব্যতীত কোন উপাস্য নেই। যিনি চিরঞ্জীব ও বিশ্বচরাচরের ধারক। কোন তন্দ্রা বা নিদ্রা তাঁকে পাকড়াও করতে পারে না। আসমান ও জমিনে যা কিছু আছে সবকিছু তাঁরই মালিকানাধীন। তাঁর হুকুম ব্যতিত এমন কে আছে যে, তাঁর নিকটে সুফারিশ করতে পারে? তাদের সম্মুখে ও পিছনে যা কিছু আছে সবকিছুই তিনি জানেন। তাঁর জ্ঞানসমুদ্র হতে তারা কিছুই আয়ত্ত করতে পারে না, কেবল যতুটুকু তিনি দিতে ইচ্ছা করেন তা ব্যতিত। তাঁর কুরসি সমগ্র আসমান ও জমিন পরিবেষ্টন করে আছে। আর সেগুলির তত্ত্বাবধান তাঁকে মোটেই শ্রান্ত করে না। তিনি সর্বোচ্চ ও মহান’।


 আয়াতুল কুরসির ফজিলত

১,  বিশিষ্ট সাহাবী হযরত ওমর রাদিয়াল্লাহু তা'আলা আনহু হতে বর্ণিত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন যে ব্যক্তি প্রত্যেক ফরজ নামাজ শেষে আয়াতুল কুরসি পাঠ করে তার মাঝে আর জান্নাতে প্রবেশ করতে  মৃত্যু ছাড়া আর কোনো বাধা থাকে না। 

২,  হযরত আলী রাদিয়াল্লাহু তা'আলা আনহু বলেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বলতে শুনেছি যে ব্যক্তি প্রত্যেক ফরজ নামাজের পর আয়াতুল কুরসি পড়ে সে মৃত্যুর পরে জান্নাতে প্রবেশ করে থাকে। 

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ছবি

৩,  হযরত উবাই বিন কাব রাদিয়াল্লাহু তায়ালা আনহু হতে বর্ণিত,  চুলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে জিজ্ঞেস করেছিলেন কুরআনের সর্বশ্রেষ্ঠ আয়াত কোনটি।  তিনি উত্তর দিয়েছিলেন (আল্লাহু লা ইলাহা ইল্লাল্লাহু আল হাইয়ুল কাইয়ুম)  এতে রাসুল সাঃ খুশি হয় তার বুকে হাত রেখে বলেন আবুল মুনযির এই ইলমের কারণে তোমাকে ধন্যবাদ। 

৪,  আবু হোরায়রা রাদিয়াল্লাহু তা'আলা বলেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন কুরআনের একটি আয়াত রয়েছে যা কুরআনের  নেতা স্বরুপ। এই আয়াতটি পরে ঘরে প্রবেশ করলে শয়তান ঘর থেকে বের হয়ে যায়। আর এই আয়াতটি হলো সূরা আল বাকারার 255 নং আয়াত আয়াতুল কুরসি।


 আরো  খবর পরুনঃ   যে তিন সময় নামাজ পড়া হারাম নামাজ পড়া যাবে না………

আয়াতুল কুরসি পাঠের বিশেষ ফজিলত ও গুরুত্ব রয়েছে অনেক আয়াতের উপর অনেক সাহাবীদের  মুখ হতে রাসুল সাঃ এর বর্ণিত হাদিস শোনা যায়।  সুতরাং এটি বোঝা যায় যে সাহাবারা এই আয়াতটি সম্পর্কে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর মুখ থেকে কত  ফজিলত এবং গুরুত্বের কথা শুনেছেন।  আয়াতুল কুরসি পাঠ করার ফলে যেমন অনেক সওয়াব হাসিল হয় তেমনি শয়তানের অনিষ্ট থেকে রক্ষা পাওয়া যায়। 

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ও অর্থসহ

 অনেক সময় দেখা যায় ঘুমের মধ্যে শয়তান আমাদেরকে নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা করে থাকে ঘুমাতে যাওয়ার পূর্বে যদি আয়াতুল কুরসি পড়ে ঘুমানো হয় তাহলে সারা রাতে শয়তান কোন অনিষ্ট বা ক্ষতি করতে পারে না।  আয়াতুল কুরসি কোরআনের সর্ববৃহৎ আয়াত আর এটি কুরআনের সবচেয়ে ফজিলত পূর্ণ একটি আয়াত। 

আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ছবি hd

 আয়াতুল কুরসির ফজিলত অনেক আপনি যদি আয়াতুল কুরসী আরবিতে না পড়তে পারেন তাহলে আয়াতুল কুরসি বাংলা অনুবাদ পড়ে নেবেন।  অবশ্যই আয়াতুল কুরসি আরবি উচ্চারণ অর্থ সহ মুখস্ত করে রাখবেন কারণ ফজিলতপূর্ণ এই আয়াতটি আপনি যখন ইচ্ছে তখন পড়ে নিতে পারেন।  আয়াতুল কুরসি মুখস্ত রাখা জরুরি ।

আয়াতুল কুরসি এর উপকারিতা

সুতরাং বেশি বেশি করে আয়াতুল কুরসি পাঠ করুন ও দেখুন ফজিলত লাভ করুন শয়তানের কুমন্ত্রণা থেকে নিজেকে রক্ষা করুন। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর দেখানো পথে চলুন আল্লাহর কাছে আপনার প্রার্থনা আমাকেও রাখুন আল্লাহ যেন আপনাকে আমাকে সহ সকলকে ক্ষমা করে দেন।

আরো  খবর পরুনঃ  জেনে নিন স্ত্রী সহবাসের নিষিদ্ধ সময় গুলো গুলো………..

আরো  খবর পরুনঃ   যে ৪ ধরনের সহবাস ইসলামে নিষিদ্ধ সহবাসের নিয়ম ও পদ্ধতি…….



আয়াতুল কুরসির নকশা ,ঘুমানোর আগে আয়াতুল কুরসি পড়ার ফজিলত , আয়াতুল কুরসি বাংলা অনুবাদ সহ , আয়াতুল কুরসি দোয়া , আয়াতুল কুরসি অর্থ , সুরা আয়াতুল কুরসি , আয়াতুল কুরসি সুরা , আয়াতুল কুরসির তাফসীর , আয়াতুল কুরসি pdf , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ডাউনলোড , আয়াতুল কুরসি কোন সূরার আয়াত , আয়াতুল কুরসি বাংলা অর্থসহ , আয়াতুল কুরসি সুরা বাকারার কততম আয়াত , আয়াতুল কুরসি আরবি pdf , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ pdf , বাংলা আয়াতুল কুরসি , চার কুল ও আয়াতুল কুরসি , আয়াতুল কুরসি bangla , আয়াতুল কুরসি বাংলা ছবি , আয়াতুল কুরসি কোন সূরার কত নাম্বার আয়াত , আয়াতুল কুরসি ছবি বাংলা , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ mp3 download , আয়াতুল কুরসি পড়ে বাড়ি থেকে বের হলে , আয়াতুল কুরসি পিকচার , আয়াতুল কুরসি বাংলা তরজমা , আয়াতুল কুরসির ফজিলত সংক্রান্ত হাদিস , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ও অর্থসহ pdf , আয়াতুল কুরসি mp3 download , আয়াতুল কুরসি সূরা বাকারার কততম আয়াত , আয়াতুল কুরসি কখন পড়তে হয় , আয়াতুল কুরসি বাংলা অর্থ সহ , সূরা আয়াতুল কুরসি বাংলা অনুবাদ সহ , আয়াতুল কুরসির ফজিলত সমূহ , আয়াতুল কুরসি ডাউনলোড , আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ pdf download , আয়াতুল কুরসির ফজিলত হাদিস , আয়াতুল কুরসি অর্থসহ , আয়াতুল কুরসি আরবি উচ্চারণ ছবি ,


সুরা আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ , আয়াতুল কুরসি, আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ , আয়াতুল কুরসি বাংলা , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ছবি , আয়াতুল কুরসির ফজিলত , আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ , আয়াতুল কুরসি আরবি , সূরা আয়াতুল কুরসি , আয়াতুল কুরসি বাংলা অর্থ , আয়াতুল কুরসি ছবি , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ও অর্থসহ , আয়াতুল কুরসি এর উপকারিতা , আয়াতুল কুরসি তেলাওয়াত , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ছবি hd , আয়াতুল কুরসি সূরা , আয়াতুল কুরসি hd photo , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ভিডিও , আয়াতুল কুরসি ডাউনলোড pdf , আয়াতুল কুরসি ক্যালিগ্রাফি , আয়াতুল কুরসি বাংলা অনুবাদ , আয়াতুল কুরসি আরবি ছবি , আয়াতুল কুরসি কত নাম্বার আয়াত , আয়াতুল কুরসি পাঠ করলে উপকারিতা , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ছবি pdf , আয়াতুল কুরসি কোন সূরার কত নম্বর আয়াতম , আয়াতুল কুরসি ফজিলত , আয়াতুল কুরসি ভিডিও , সুরা আয়াতুল কুরসি বাংলা , দোয়া আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ , সূরা আয়াতুল কুরসি বাংলা , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও ফজিলত , আয়াতুল কুরসি তেলাওয়াত mp3 download ,


আয়াতুল কুরসি mp3 free download , আয়াতুল কুরসি আরবি ও বাংলা অর্থ , আয়াতুল কুরসি ইংরেজি অনুবাদ , চার কুল ও আয়াতুল কুরসি ফজিলত , বাংলায় আয়াতুল কুরসি , ঘর থেকে বের হওয়ার সময় আয়াতুল কুরসি , আয়াতুল কুরসি শব্দের অর্থ কি , আয়াতুল কুরসি বাংলা ও আরবি , ফরজ নামাজের পর আয়াতুল কুরসির ফজিলত , দোয়া আয়াতুল কুরসি , বাংলা অর্থ সহ আয়াতুল কুরসি , আয়াতুল কুরসি পড়ার ফজিলত , আয়াতুল কুরসি উচ্চারণ , আয়াতুল কুরসি আয়াত সংখ্যা , আয়াতুল কুরসির বাংলা অর্থ , আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ সহ ছবি , সূরা আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ সহ , হাদিসের আলোকে আয়াতুল কুরসির ফজিলত , সুরা আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ সহ , আয়াতুল কুরসি সম্পর্কিত হাদিস , আয়াতুল কুরসি অনুবাদ , আয়াতুল কুরসি সূরা বাকারার কত নাম্বার আয়াত , আয়াতুল কুরসি পড়ার নিয়ম , আয়াতুল কুরসি বাংলা লেখা , আয়াতুল কুরসি hd pic , আয়াতুল কুরসি কত পারায়, ৪ কুল ও আয়াতুল কুরসি আয়াতুল কুরসি ফজিলত সমূহ ,

1 মন্তব্যসমূহ

  1. https://shershabarta.com/%E0%A6%86%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%81%E0%A6%B2-%E0%A6%95%E0%A7%81%E0%A6%B0%E0%A6%B8%E0%A6%BF-%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE/

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন